রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 2, 2016 11:30 am
A- A A+ Print

ফ্রান্সের প্রেসিডেন্ট ওলাঁদ আর নির্বাচন করবেন না

9

প্যারিস: আগামী বছর ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ প্রেসিডেন্ট নির্বাচন করবেন না। ২০১৭ সালে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার তিনি এ কথা জানিয়েছেন। বিবিসির খবরে বলা হয়েছে, সমাজতান্ত্রিক নেতা ফ্রাঁসোয়া ওলাঁদ দেশটির টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক ভাষণে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ না নেওয়ার কথা বলেন। তিনি বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে আমি আর প্রার্থী হব না।’ এই মুহূর্তে ৬২ বছর বয়সী প্রেসিডেন্ট ওলাঁদের জনপ্রিয়তা পড়তির দিকে। আধুনিক ফ্রান্সের ইতিহাসে তিনি প্রথম প্রেসিডেন্ট যিনি দেশটির পরবর্তী নির্বাচনে (দ্বিতীয়বারের মতো) অংশ নিতে চাইলেন না।
আগামী বছর ফ্রান্সের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে কনজারভেটিভ পার্টির প্রার্থী ফ্রাঙ্কোয়িস ফিলন অন্যদের চেয়ে অনেক এগিয়ে রয়েছে। সাম্প্রতিক জনমত জরিপগুলোতে দেখা গেছে। ডানপন্থী মেরিন লে পেন ফিলনের শক্ত প্রতিদ্বন্দ্বী হতে পারেন। ফ্রাঁসোয়া ওলাঁদ বলেন, ‘আসছে মাসগুলোতে আমার দায়িত্ব হলো দেশকে নেতৃত্ব দিয়ে যাওয়া। আমার শাসনের সময় বিশ্ব, ইউরোপ, ফ্রান্স গুরুতর বিশেষ কিছু প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হয়েছে। এই বিশেষ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ পরিস্থিতিতে আমি জাতীয় একতা বজায় রাখতে চেয়েছি। সাপ্তাহিক শার্লি হেবদো পত্রিকায় হামলা, ২০১৫ সালের জুলাইয়ে ভূমধ্যসাগরের সৈকত ঘেঁষা চাকচিক্যময় অবকাশযাপন কেন্দ্র হিসেবে সুপরিচিত নিস শহরে সন্ত্রাসী হামলা এবং একই বছরের নভেম্বরে রাজধানী প্যারিসের সন্ত্রাসী হামলার ঘটনার কথা উল্লেখ করেন। ফ্রাঁসোয়া ওলাঁদ বলেন, তিনি চলমান ঝুঁকি সম্পর্কে সচেতন আছেন।
 

Comments

Comments!

 ফ্রান্সের প্রেসিডেন্ট ওলাঁদ আর নির্বাচন করবেন নাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ফ্রান্সের প্রেসিডেন্ট ওলাঁদ আর নির্বাচন করবেন না

Friday, December 2, 2016 11:30 am
9

প্যারিস: আগামী বছর ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ প্রেসিডেন্ট নির্বাচন করবেন না। ২০১৭ সালে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার তিনি এ কথা জানিয়েছেন।

বিবিসির খবরে বলা হয়েছে, সমাজতান্ত্রিক নেতা ফ্রাঁসোয়া ওলাঁদ দেশটির টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক ভাষণে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ না নেওয়ার কথা বলেন। তিনি বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে আমি আর প্রার্থী হব না।’

এই মুহূর্তে ৬২ বছর বয়সী প্রেসিডেন্ট ওলাঁদের জনপ্রিয়তা পড়তির দিকে। আধুনিক ফ্রান্সের ইতিহাসে তিনি প্রথম প্রেসিডেন্ট যিনি দেশটির পরবর্তী নির্বাচনে (দ্বিতীয়বারের মতো) অংশ নিতে চাইলেন না।

আগামী বছর ফ্রান্সের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে কনজারভেটিভ পার্টির প্রার্থী ফ্রাঙ্কোয়িস ফিলন অন্যদের চেয়ে অনেক এগিয়ে রয়েছে। সাম্প্রতিক জনমত জরিপগুলোতে দেখা গেছে। ডানপন্থী মেরিন লে পেন ফিলনের শক্ত প্রতিদ্বন্দ্বী হতে পারেন।

ফ্রাঁসোয়া ওলাঁদ বলেন, ‘আসছে মাসগুলোতে আমার দায়িত্ব হলো দেশকে নেতৃত্ব দিয়ে যাওয়া। আমার শাসনের সময় বিশ্ব, ইউরোপ, ফ্রান্স গুরুতর বিশেষ কিছু প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হয়েছে। এই বিশেষ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ পরিস্থিতিতে আমি জাতীয় একতা বজায় রাখতে চেয়েছি।

সাপ্তাহিক শার্লি হেবদো পত্রিকায় হামলা, ২০১৫ সালের জুলাইয়ে ভূমধ্যসাগরের সৈকত ঘেঁষা চাকচিক্যময় অবকাশযাপন কেন্দ্র হিসেবে সুপরিচিত নিস শহরে সন্ত্রাসী হামলা এবং একই বছরের নভেম্বরে রাজধানী প্যারিসের সন্ত্রাসী হামলার ঘটনার কথা উল্লেখ করেন। ফ্রাঁসোয়া ওলাঁদ বলেন, তিনি চলমান ঝুঁকি সম্পর্কে সচেতন আছেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X