শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, December 28, 2016 9:04 am
A- A A+ Print

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন

%e0%a7%af

বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে বাংলাদেশই চ্যাম্পিয়ন। হাড্ডাহাড্ডি লড়াইয়ে গ্রুপ পর্বে কিরগিজস্তানের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ। ফাইনালে উজ্জীবিত বাংলাদেশ সেই কিরগিজস্তানের বিপক্ষে মধুর প্রতিশোধ নিল। ৩-০ সেটের জয়ে জাবির-রাশেদরা দেশকে উপহার দিলেন ভলিবলের শিরোপা। টানা চার ম্যাচ জিতে শিরোপা নির্ধারণী মঞ্চে আসা কিরগিজস্তান ফাইনালেও ছিল ফেভারিট। কিন্তু মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে গতকাল খেলা গড়ানোর পর দেখা গেল ভিন্ন চিত্র। আত্মবিশ্বাসে ফুটতে থাকা সোহেল-মাসুদ-জাবিররা চেপে ধরেছেন অতিথিদের। ২৫-২২ ব্যবধানে প্রথম সেট জিতে এগিয়েও যায় বাংলাদেশ। দ্বিতীয় সেটে লড়াই আরও জমেছিল। কিন্তু শুরু থেকে আধিপত্য করা বাংলাদেশ ২৫-২৩ ব্যবধানে জিতে যায়। গত আসরে সাত দলের মধ্যে পঞ্চম হওয়া জাবিররা শিরোপা স্বপ্ন পূরণের পথে অনেকটা এগিয়ে যায়। তৃতীয় সেটে বাংলাদেশ এগিয়ে ছিল ৭-৬ ব্যবধানে। এ সময় প্রতিপক্ষ দলের তোতোয়েভ নুরমুখামেদ চোট পাওয়ার পর হার মেনে নেয় কিরগিজস্তান। আসলে ৮ জন খেলোয়াড় নিয়ে এসেছিল দলটি। কিন্তু টুর্নামেন্টে সব মিলিয়ে তিনজন চোট পাওয়ায় পাঁচজন নিয়ে খেলা সম্ভব নয়। আফগানিস্তানকে ৩-১ সেটে হারিয়ে এ প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ সেটে হারিয়েছিল। তৃতীয় ম্যাচে দারুণ লড়াই করে কিরজিস্তানের কাছে ৩-২ সেটে হারে স্বাগতিকরা। তবে পরের ম্যাচে মালদ্বীপকে ৩-০ সেটে উড়িয়ে দিয়ে শিরোপা লড়াইয়ের মঞ্চে ওঠে বাংলাদেশ। ওদিকে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে ফাইনালেও। দ্বিতীয় সেট গড়াতে না গড়াতেই বিদ্যুৎবিভ্রাট। আলোক স্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। ২০ মিনিট পর বিদ্যুৎ এলে খেলা শুরু হয় ফের। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান। এ সময় ভলিবল ফেডারেশনের সভাপতি বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

Comments!

 বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে বাংলাদেশ চ্যাম্পিয়নAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন

Wednesday, December 28, 2016 9:04 am
%e0%a7%af

বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে বাংলাদেশই চ্যাম্পিয়ন। হাড্ডাহাড্ডি লড়াইয়ে গ্রুপ পর্বে কিরগিজস্তানের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ। ফাইনালে উজ্জীবিত বাংলাদেশ সেই কিরগিজস্তানের বিপক্ষে মধুর প্রতিশোধ নিল। ৩-০ সেটের জয়ে জাবির-রাশেদরা দেশকে উপহার দিলেন ভলিবলের শিরোপা। টানা চার ম্যাচ জিতে শিরোপা নির্ধারণী মঞ্চে আসা কিরগিজস্তান ফাইনালেও ছিল ফেভারিট। কিন্তু মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে গতকাল খেলা গড়ানোর পর দেখা গেল ভিন্ন চিত্র। আত্মবিশ্বাসে ফুটতে থাকা সোহেল-মাসুদ-জাবিররা চেপে ধরেছেন অতিথিদের। ২৫-২২ ব্যবধানে প্রথম সেট জিতে এগিয়েও যায় বাংলাদেশ। দ্বিতীয় সেটে লড়াই আরও জমেছিল। কিন্তু শুরু থেকে আধিপত্য করা বাংলাদেশ ২৫-২৩ ব্যবধানে জিতে যায়। গত আসরে সাত দলের মধ্যে পঞ্চম হওয়া জাবিররা শিরোপা স্বপ্ন পূরণের পথে অনেকটা এগিয়ে যায়। তৃতীয় সেটে বাংলাদেশ এগিয়ে ছিল ৭-৬ ব্যবধানে। এ সময় প্রতিপক্ষ দলের তোতোয়েভ নুরমুখামেদ চোট পাওয়ার পর হার মেনে নেয় কিরগিজস্তান। আসলে ৮ জন খেলোয়াড় নিয়ে এসেছিল দলটি। কিন্তু টুর্নামেন্টে সব মিলিয়ে তিনজন চোট পাওয়ায় পাঁচজন নিয়ে খেলা সম্ভব নয়। আফগানিস্তানকে ৩-১ সেটে হারিয়ে এ প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ সেটে হারিয়েছিল। তৃতীয় ম্যাচে দারুণ লড়াই করে কিরজিস্তানের কাছে ৩-২ সেটে হারে স্বাগতিকরা। তবে পরের ম্যাচে মালদ্বীপকে ৩-০ সেটে উড়িয়ে দিয়ে শিরোপা লড়াইয়ের মঞ্চে ওঠে বাংলাদেশ। ওদিকে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে ফাইনালেও। দ্বিতীয় সেট গড়াতে না গড়াতেই বিদ্যুৎবিভ্রাট। আলোক স্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। ২০ মিনিট পর বিদ্যুৎ এলে খেলা শুরু হয় ফের।
খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান। এ সময় ভলিবল ফেডারেশনের সভাপতি বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X