রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৪০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 18, 2016 1:08 am
A- A A+ Print

বঙ্গবন্ধু সাফারি পার্কে ধাওয়া-পাল্টাধাওয়া, গুলি

photo-1481988032

গাজীপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অবৈধভাবে দোকান বসানো নিয়ে বহিরাগতদের সঙ্গে বনপ্রহরীদের কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে বনপ্রহরীরা ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। সাফারি পার্কের বন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম জানান, পার্কের বাইরে মূল ফটকের সামনে পার্কিং জোনে শ্রীপুরের মাওনা ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সাবেক যুবলীগ সভাপতি সিরাজুল ইসলামের নেতৃত্বে একদল বহিরাগত অস্থায়ী দোকানপাট স্থাপন করেছে। আজ শনিবার সকালে মন্ত্রী রাশেদ খান মেনন সাফারি পার্ক পরিদর্শনে আসার আগে সকাল সাড়ে ৮টার দিকে বনপ্রহরীরা বহিরাগতদের দোকানপাট সরিয়ে নিতে বলেন। এ সময় বহিরাগত স্থানীয় সিরাজুল ইসলাম, বাবুল ও তাঁদের সহযোগীরা বনপ্রহরীদের সঙ্গে কথাকাটাকাটি শুরু করেন। একপর্যায়ে তাঁরা বনপ্রহরীদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং টেনেহিঁচড়ে একজনের ইউনিফর্মের বোতাম ছিঁড়ে ফেলেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানান বন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম। পার্কের বনপ্রহরী হাসান মিয়া জানান, গেটের সামনে স্থানীয় বহিরাগতরা গাড়ি পার্কিংয়ের জায়গায় অস্থায়ী দোকানপাট স্থাপন করে। কয়েকদিন ধরে তাদের দোকানপাট সরিয়ে নিতে বলা হয়। গত দুদিন ধরে অনুনয়-বিনয় করলে কিছু দোকানপাট সরিয়ে নেয়। সকাল সাড়ে ৮টার দিকে আরো কিছু দোকানপাট উচ্ছেদ করতে গেলে বাবুল ও তাঁদের সহযোগীরা বাধা দেন। পরে ঘটনাটি বহিরাগতরা সিরাজুল ইসলামকে জানালে দলবল ও লাঠিসোটা নিয়ে তাঁরা পার্ক এলাকায় অবস্থান নেন। হাসান মিয়া আরো বলেন, সকাল সাড়ে ৯টার দিকে তিনজন বন কর্মকর্তাসহ অস্ত্রধারী ছয় সদস্যের বনপ্রহরী তাদের দ্বিতীয় দফায় উচ্ছেদ করার চেষ্টা করেন। এ সময় সিরাজুল ইসলাম বাবুল বনপ্রহরীদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং টেনেহিঁচড়ে একজনের ইউনিফর্ম ছিঁড়ে ফেলেন। পরিস্থিতি সামাল দিতে বনপ্রহরীরা একটি ফাঁকা গুলি করেন। এ ব্যাপারে সিরাজুল ইসলাম বলেন, ‘পার্কের ইজারাদারদের কাছ থেকে তাঁরা গাড়ি পার্কিংয়ের জায়গা সাব-ইজারা নিয়েছেন। এ জন্য বনপ্রহরীরা তাঁদের কাছে প্রতিদিন ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন।’ শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক জানান, গাড়ি পার্কিংয়ের জায়গা থেকে দোকানপাট সরাতে গিয়ে বহিরাগতদের সঙ্গে বনপ্রহরীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় কোনো মামলা হয়নি। আজ সকাল ১০টার দিকে বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন সরকারি কাজে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পরিদর্শনে আসেন।

Comments

Comments!

 বঙ্গবন্ধু সাফারি পার্কে ধাওয়া-পাল্টাধাওয়া, গুলিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বঙ্গবন্ধু সাফারি পার্কে ধাওয়া-পাল্টাধাওয়া, গুলি

Sunday, December 18, 2016 1:08 am
photo-1481988032

গাজীপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অবৈধভাবে দোকান বসানো নিয়ে বহিরাগতদের সঙ্গে বনপ্রহরীদের কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে বনপ্রহরীরা ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

সাফারি পার্কের বন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম জানান, পার্কের বাইরে মূল ফটকের সামনে পার্কিং জোনে শ্রীপুরের মাওনা ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সাবেক যুবলীগ সভাপতি সিরাজুল ইসলামের নেতৃত্বে একদল বহিরাগত অস্থায়ী দোকানপাট স্থাপন করেছে।

আজ শনিবার সকালে মন্ত্রী রাশেদ খান মেনন সাফারি পার্ক পরিদর্শনে আসার আগে সকাল সাড়ে ৮টার দিকে বনপ্রহরীরা বহিরাগতদের দোকানপাট সরিয়ে নিতে বলেন। এ সময় বহিরাগত স্থানীয় সিরাজুল ইসলাম, বাবুল ও তাঁদের সহযোগীরা বনপ্রহরীদের সঙ্গে কথাকাটাকাটি শুরু করেন।

একপর্যায়ে তাঁরা বনপ্রহরীদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং টেনেহিঁচড়ে একজনের ইউনিফর্মের বোতাম ছিঁড়ে ফেলেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানান বন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম।

পার্কের বনপ্রহরী হাসান মিয়া জানান, গেটের সামনে স্থানীয় বহিরাগতরা গাড়ি পার্কিংয়ের জায়গায় অস্থায়ী দোকানপাট স্থাপন করে। কয়েকদিন ধরে তাদের দোকানপাট সরিয়ে নিতে বলা হয়। গত দুদিন ধরে অনুনয়-বিনয় করলে কিছু দোকানপাট সরিয়ে নেয়।

সকাল সাড়ে ৮টার দিকে আরো কিছু দোকানপাট উচ্ছেদ করতে গেলে বাবুল ও তাঁদের সহযোগীরা বাধা দেন। পরে ঘটনাটি বহিরাগতরা সিরাজুল ইসলামকে জানালে দলবল ও লাঠিসোটা নিয়ে তাঁরা পার্ক এলাকায় অবস্থান নেন।

হাসান মিয়া আরো বলেন, সকাল সাড়ে ৯টার দিকে তিনজন বন কর্মকর্তাসহ অস্ত্রধারী ছয় সদস্যের বনপ্রহরী তাদের দ্বিতীয় দফায় উচ্ছেদ করার চেষ্টা করেন। এ সময় সিরাজুল ইসলাম বাবুল বনপ্রহরীদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং টেনেহিঁচড়ে একজনের ইউনিফর্ম ছিঁড়ে ফেলেন। পরিস্থিতি সামাল দিতে বনপ্রহরীরা একটি ফাঁকা গুলি করেন।

এ ব্যাপারে সিরাজুল ইসলাম বলেন, ‘পার্কের ইজারাদারদের কাছ থেকে তাঁরা গাড়ি পার্কিংয়ের জায়গা সাব-ইজারা নিয়েছেন। এ জন্য বনপ্রহরীরা তাঁদের কাছে প্রতিদিন ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন।’

শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক জানান, গাড়ি পার্কিংয়ের জায়গা থেকে দোকানপাট সরাতে গিয়ে বহিরাগতদের সঙ্গে বনপ্রহরীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় কোনো মামলা হয়নি।

আজ সকাল ১০টার দিকে বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন সরকারি কাজে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পরিদর্শনে আসেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X