রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:০৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, September 21, 2016 2:45 pm | আপডেটঃ September 21, 2016 5:12 PM
A- A A+ Print

বরিশালে ৮০ যাত্রী নিয়ে লঞ্চডুবি, ১৩ জনের লাশ উদ্ধার

6

বরিশালের বানারীপাড়া উপজেলায় সন্ধ্যা নদীতে ‘এমএল ঐশী’ নামে যাত্রীবাহী একটি লঞ্চডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে কমপক্ষে ১৪ জন। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের দাসেরহাট মজিদবাড়ী লঞ্চঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। লঞ্চের বেঁচে যাওয়া কয়েকজন যাত্রী জানান, সকাল সাড়ে ১০টার দিকে বানারীপাড়া লঞ্চঘাট থেকে ওই লঞ্চটি ৪০-৫০ জন যাত্রী নিয়ে পার্শ্ববর্তী উপজেলা উজিরপুরের হাবিবপুরের উদ্দেশে ছেড়ে যায়। বেলা সাড়ে ১১টার দিকে এটি সন্ধ্যা নদীর ভাঙনকবলিত দাসেরহাট মজিদবাড়ী ঘাটে ভেড়ে। যাত্রী ওঠানামার একপর্যায়ে নদীতীরের একটি বিরাট অংশ ভেঙে লঞ্চের ওপর পড়ে। এতে লঞ্চটি নিয়ন্ত্রণ হারিয়ে একদিকে কাত হয়ে তীব্র স্রোতে তলিয়ে যায়। ডুবে যাওয়ার আগমুহূর্তে লঞ্চ থেকে তীরে ওঠা যাত্রী উজিরপুরের সাতলা ইউনিয়নের দক্ষিণ নয়াকান্দি গ্রামের বাসিন্দা আলেয়া বেগম জানান, ঘাটে ভেড়ার পর মাত্র সাত-আটজন যাত্রী তীরে উঠতে পেরেছেন। এর পরপরই লঞ্চটি ডুবে যায়। নিখোঁজ যাত্রীদের মধ্যে তাঁর স্বামী জয়নাল হাওলাদারও রয়েছেন। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমান লাশ উদ্ধারের বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, উদ্ধার হওয়া মৃত ব্যক্তিদের মধ্যে আটজনের পরিচয় পাওয়া গেছে। এর আগে বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান বলেছিলেন, ‘স্থানীয় লোকজন এবং বানারীপাড়া ফায়ার সার্ভিস থেকে আসা ডুবুরিদের নিয়ে উদ্ধারকাজ শুরু হয়েছে। এ ছাড়া বরিশাল থেকেও ডুবুরিদল ও উদ্ধারকর্মীরা আসছেন। নিখোঁজের ব্যাপারে স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না।’

Comments

Comments!

 বরিশালে ৮০ যাত্রী নিয়ে লঞ্চডুবি, ১৩ জনের লাশ উদ্ধারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বরিশালে ৮০ যাত্রী নিয়ে লঞ্চডুবি, ১৩ জনের লাশ উদ্ধার

Wednesday, September 21, 2016 2:45 pm | আপডেটঃ September 21, 2016 5:12 PM
6

বরিশালের বানারীপাড়া উপজেলায় সন্ধ্যা নদীতে ‘এমএল ঐশী’ নামে যাত্রীবাহী একটি লঞ্চডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে কমপক্ষে ১৪ জন।

আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের দাসেরহাট মজিদবাড়ী লঞ্চঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

লঞ্চের বেঁচে যাওয়া কয়েকজন যাত্রী জানান, সকাল সাড়ে ১০টার দিকে বানারীপাড়া লঞ্চঘাট থেকে ওই লঞ্চটি ৪০-৫০ জন যাত্রী নিয়ে পার্শ্ববর্তী উপজেলা উজিরপুরের হাবিবপুরের উদ্দেশে ছেড়ে যায়। বেলা সাড়ে ১১টার দিকে এটি সন্ধ্যা নদীর ভাঙনকবলিত দাসেরহাট মজিদবাড়ী ঘাটে ভেড়ে। যাত্রী ওঠানামার একপর্যায়ে নদীতীরের একটি বিরাট অংশ ভেঙে লঞ্চের ওপর পড়ে। এতে লঞ্চটি নিয়ন্ত্রণ হারিয়ে একদিকে কাত হয়ে তীব্র স্রোতে তলিয়ে যায়।

ডুবে যাওয়ার আগমুহূর্তে লঞ্চ থেকে তীরে ওঠা যাত্রী উজিরপুরের সাতলা ইউনিয়নের দক্ষিণ নয়াকান্দি গ্রামের বাসিন্দা আলেয়া বেগম জানান, ঘাটে ভেড়ার পর মাত্র সাত-আটজন যাত্রী তীরে উঠতে পেরেছেন। এর পরপরই লঞ্চটি ডুবে যায়। নিখোঁজ যাত্রীদের মধ্যে তাঁর স্বামী জয়নাল হাওলাদারও রয়েছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমান লাশ উদ্ধারের বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, উদ্ধার হওয়া মৃত ব্যক্তিদের মধ্যে আটজনের পরিচয় পাওয়া গেছে।

এর আগে বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান বলেছিলেন, ‘স্থানীয় লোকজন এবং বানারীপাড়া ফায়ার সার্ভিস থেকে আসা ডুবুরিদের নিয়ে উদ্ধারকাজ শুরু হয়েছে। এ ছাড়া বরিশাল থেকেও ডুবুরিদল ও উদ্ধারকর্মীরা আসছেন। নিখোঁজের ব্যাপারে স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X