রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:০৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, July 27, 2016 11:56 am
A- A A+ Print

বর্ষসেরা পুরস্কার বিতরণীতে রাবাদার জয়জয়াকার

148207_1

   
ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেটে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে কাগিসো রাবাদার। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে অভিষেকে ১৬ রান দিয়ে হ্যাটট্রিকসহ ৬ উইকেট। যেটি ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সেরা বোলিংয়ের রেকর্ড। ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টে ১৪৪ রানে ১৩ উইকেট। টেস্টেও এটাই দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সেরা বোলিং। এই সবকিছুর প্রতিফলন হয়ে এল আনুষ্ঠানিক স্বীকৃতি। জোহানেসবার্গের স্যান্ডটনে মঙ্গলবার রাতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছিল রাবাদার জয়জয়কার। বর্ষসেরা ক্রিকেটারসহ এক রাতেই ছয়-ছয়টি পুরস্কার ঘরে নিয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার।
এর আগে দক্ষিণ আফ্রিকার আর কোনো ক্রিকেটারই এক বছরে ছয়টি পুরস্কার জেতেনি! পুরস্কারের জন্য বিবেচিত হয়েছে গত বছরের জুলাই থেকে এ বছরের জুন পর্যন্ত সময়কাল। এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলাদের টপকে রাবাদা জিতেছেন দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। ২১ বছর ৬২ দিন বয়সে পুরস্কারটি জিতে গড়েছেন রেকর্ডও। দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জেতা সবচেয়ে কম বয়সি খেলোয়াড় যে এখন রাবাদাই। এ ছাড়া জিতেছেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার, প্লেয়ার্স প্লেয়ার অব দ্য ইয়ার, ফ্যানস প্লেয়ার প্লেয়ার অব দ্য ইয়ার, টি-টোয়েন্টি ডেলিভারি অব দ্য ইয়ারের খেতাব। টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন স্পিনার ইমরান তাহির। বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন ড্যান ভ্যান নিকের্ক। আন্তর্জাতিক ক্রিকেটে বর্ষসেরা নবাগতর স্বীকৃতি পেয়েছেন এ বছরের ফেব্রুয়ারিতে সেঞ্চুরিয়ানে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করা স্টিফেন কুক।
 

Comments

Comments!

 বর্ষসেরা পুরস্কার বিতরণীতে রাবাদার জয়জয়াকারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বর্ষসেরা পুরস্কার বিতরণীতে রাবাদার জয়জয়াকার

Wednesday, July 27, 2016 11:56 am
148207_1

 

 

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেটে গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে কাগিসো রাবাদার। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে অভিষেকে ১৬ রান দিয়ে হ্যাটট্রিকসহ ৬ উইকেট। যেটি ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সেরা বোলিংয়ের রেকর্ড।

ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টে ১৪৪ রানে ১৩ উইকেট। টেস্টেও এটাই দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় সেরা বোলিং। এই সবকিছুর প্রতিফলন হয়ে এল আনুষ্ঠানিক স্বীকৃতি।

জোহানেসবার্গের স্যান্ডটনে মঙ্গলবার রাতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছিল রাবাদার জয়জয়কার। বর্ষসেরা ক্রিকেটারসহ এক রাতেই ছয়-ছয়টি পুরস্কার ঘরে নিয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার।

এর আগে দক্ষিণ আফ্রিকার আর কোনো ক্রিকেটারই এক বছরে ছয়টি পুরস্কার জেতেনি! পুরস্কারের জন্য বিবেচিত হয়েছে গত বছরের জুলাই থেকে এ বছরের জুন পর্যন্ত সময়কাল।

এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলাদের টপকে রাবাদা জিতেছেন দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। ২১ বছর ৬২ দিন বয়সে পুরস্কারটি জিতে গড়েছেন রেকর্ডও।

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জেতা সবচেয়ে কম বয়সি খেলোয়াড় যে এখন রাবাদাই। এ ছাড়া জিতেছেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার, প্লেয়ার্স প্লেয়ার অব দ্য ইয়ার, ফ্যানস প্লেয়ার প্লেয়ার অব দ্য ইয়ার, টি-টোয়েন্টি ডেলিভারি অব দ্য ইয়ারের খেতাব।

টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন স্পিনার ইমরান তাহির। বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন ড্যান ভ্যান নিকের্ক।

আন্তর্জাতিক ক্রিকেটে বর্ষসেরা নবাগতর স্বীকৃতি পেয়েছেন এ বছরের ফেব্রুয়ারিতে সেঞ্চুরিয়ানে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করা স্টিফেন কুক।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X