শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:০৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, November 17, 2016 7:05 am
A- A A+ Print

বলিউড তারকাদের নামে যত খাবার

star_food1479295961

তারকাদের নিয়ে সাধারণ মানুষের উন্মাদনা সব সময়ই দেখা যায়। পছন্দের তারকার নামে ছেলে-মেয়েদের নাম রেখেছেন এমন নজিরও অনেক রয়েছে। নামকরণের বিষয়ে যে শুধু তারকাদের সঙ্গে মিলিয়ে মানুষের নাম রাখা হয় তা কিন্তু নয়। এমন অনেক রেস্তোরাঁ রয়েছে যারা বলিউড তারকাদের সঙ্গে মিলিয়ে তাদের স্পেশাল খাবারের নাম রেখেছেন। বলিউড তারকাদের সঙ্গে মিলিয়ে নামকরণ করা হয়েছে এমন কয়েকটি খাবার নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন। সাইজ জিরো পিজ্জা : তাশান সিনেমায় জিরো ফিগার বানিয়ে রীতিমতো সাড়া ফেলেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর। তার এই জিরো ফিগার থেকেই দিল্লিতে ইতালিয়ান একটি পিজ্জার নামকরণ করে ‘সাইজ জিরো পিজ্জা’। মল্লিকা শেক : পশ্চিম হলিউডে অবস্থিত মিল্কশেক বার মিলিয়নস অব মিল্কশেক তাদের একটি মুখরোচক শেকের নামকরণ করেছেন বলিউড অভিনেত্রী মল্লিকা শেরাওয়াতের সম্মানে। স্ট্রবেরি, রাসবেরি, ব্লুবেরি, ব্ল্যাকবেরি এবং চকলেট সসের সমন্বয়ে তৈরি করা হয় এই শেক। হুমা কুরেশিস ফেভারিট : খাবারের বিষয়ে বলিউড অভিনেত্রী হুমা কোরেশির একটু বাছাবাছি রয়েছে। অনেক ভেবেচিন্তে ইতালির একটি রেস্তোরাঁয় খাবারের অর্ডার দিয়েছিলেন হুমা। খাবরটি ছিল খুব কম তেল দিয়ে রান্না করা। এরপর রেস্তোরাঁ কর্তৃপক্ষ তার নামে খাবারটির নামকরণ করেন। দ্য এক্সোটিক শেক : প্রিয়াঙ্কা বলিউডের দ্বিতীয় তারকা যার নামে ‘মিলিয়ন্স অব মিল্কশেক’ তাদের শেকের নামকরণ করেছেন। প্রিয়াঙ্কার ‘এক্সোটিক’ গান থেকে এর নামকরণ করা হয়েছে দ্য এক্সোটিক শেক। কলা, বাদাম, ভ্যানিলা আইসক্রিম, ক্যারামেল সস এবং জিনসেং পানীয় দিয়ে তৈরি করা হয় শেক। চিকেন সাঞ্জু বাবা : ভারতের মুম্বাইয়ের মোহাম্মদ আলী রোডের একটি রেস্তোরাঁ তাদের খাবারের নামকরণ করেছে চিকেন সাঞ্জু বাবা। এ খাবারের রেসিপি সঞ্জয়ের পরামর্শে তৈরি তাই এটির নামকরণ করা হয়েছে এই বলিউড অভিনেতার নামেই। ববি কেক : মুম্বাইয়ের পালি হিলে একটি তিন স্তরের চকলেট চিজকে পাওয়া যায় যার নাম ববি কেক। চকলেট এবং ফল দিয়ে তৈরি এ কেকের বেশিরভাগ উপাদানই গোপন রাখা হয়। শোনা যায়, কেকটি ববি দেওল পরিবারের খুব পছন্দ। ওম পুরি কা মাটন সাগওয়ালা : মুম্বাইয়ের একটি রেস্তোরাঁ তাদের একটি খাসির মাংসের পদের নামকরণ করেছে অভিনেতা ওম পুরির নামে। এ অভিনেতা সেখানে গেলেই এ খাবারের অর্ডার দেন। এই খাবারের প্রতি তার পছন্দ দেখেই এই নামকরণ। সোনম স্পেশাল : অভিনেত্রী সোনমের ২৫তম জন্মদিন উপলক্ষে কেক বানিয়েছিল দিব্যা রাঙলানি। শুধু তাই নয়, এটির নামকরণ করা হয়েছে সোনমের নামে। স্বাস্থ্যসম্মত ব্লুবেরি কেকটি যব এবং ফল দিয়ে তৈরি। এতে কোনো বাড়তি পিজারভেটিভ ও চিনি নেই। কেকটি খেতেও নাকি অতুলনীয়। জিতেন্দ্র থালি : চেন্নাইয়ের একটি পাঁচ তারকা হোটেল একটি প্যাকেজ খাবারের (থালি) নামকরণ করেছে প্রবীণ অভিনেতা জিতেন্দ্রর নামে। শোয়েবটিনি : ওমানের একটি রিসোর্ট একটি ককটেল ড্রিংকসের নামকরণ করেছে শোয়েবটিনি। ওয়ান্স আপন অ্যা টাইম ইন মু্ম্বাই দোবারা সিনেমায় অক্ষয় কুমারের শোয়েব চরিত্র থেকে এটির নামকরণ করা হয়েছে। এই রিসোর্টে সিনেমার শুটিং করা হয়েছিল। এজন্য তারা এই ড্রিংকসের নামকরণ করে।  

Comments

Comments!

 বলিউড তারকাদের নামে যত খাবারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বলিউড তারকাদের নামে যত খাবার

Thursday, November 17, 2016 7:05 am
star_food1479295961

তারকাদের নিয়ে সাধারণ মানুষের উন্মাদনা সব সময়ই দেখা যায়। পছন্দের তারকার নামে ছেলে-মেয়েদের নাম রেখেছেন এমন নজিরও অনেক রয়েছে।

নামকরণের বিষয়ে যে শুধু তারকাদের সঙ্গে মিলিয়ে মানুষের নাম রাখা হয় তা কিন্তু নয়। এমন অনেক রেস্তোরাঁ রয়েছে যারা বলিউড তারকাদের সঙ্গে মিলিয়ে তাদের স্পেশাল খাবারের নাম রেখেছেন।

বলিউড তারকাদের সঙ্গে মিলিয়ে নামকরণ করা হয়েছে এমন কয়েকটি খাবার নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

সাইজ জিরো পিজ্জা : তাশান সিনেমায় জিরো ফিগার বানিয়ে রীতিমতো সাড়া ফেলেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর। তার এই জিরো ফিগার থেকেই দিল্লিতে ইতালিয়ান একটি পিজ্জার নামকরণ করে ‘সাইজ জিরো পিজ্জা’।

মল্লিকা শেক : পশ্চিম হলিউডে অবস্থিত মিল্কশেক বার মিলিয়নস অব মিল্কশেক তাদের একটি মুখরোচক শেকের নামকরণ করেছেন বলিউড অভিনেত্রী মল্লিকা শেরাওয়াতের সম্মানে। স্ট্রবেরি, রাসবেরি, ব্লুবেরি, ব্ল্যাকবেরি এবং চকলেট সসের সমন্বয়ে তৈরি করা হয় এই শেক।

হুমা কুরেশিস ফেভারিট : খাবারের বিষয়ে বলিউড অভিনেত্রী হুমা কোরেশির একটু বাছাবাছি রয়েছে। অনেক ভেবেচিন্তে ইতালির একটি রেস্তোরাঁয় খাবারের অর্ডার দিয়েছিলেন হুমা। খাবরটি ছিল খুব কম তেল দিয়ে রান্না করা। এরপর রেস্তোরাঁ কর্তৃপক্ষ তার নামে খাবারটির নামকরণ করেন।

দ্য এক্সোটিক শেক : প্রিয়াঙ্কা বলিউডের দ্বিতীয় তারকা যার নামে ‘মিলিয়ন্স অব মিল্কশেক’ তাদের শেকের নামকরণ করেছেন। প্রিয়াঙ্কার ‘এক্সোটিক’ গান থেকে এর নামকরণ করা হয়েছে দ্য এক্সোটিক শেক। কলা, বাদাম, ভ্যানিলা আইসক্রিম, ক্যারামেল সস এবং জিনসেং পানীয় দিয়ে তৈরি করা হয় শেক।

চিকেন সাঞ্জু বাবা : ভারতের মুম্বাইয়ের মোহাম্মদ আলী রোডের একটি রেস্তোরাঁ তাদের খাবারের নামকরণ করেছে চিকেন সাঞ্জু বাবা। এ খাবারের রেসিপি সঞ্জয়ের পরামর্শে তৈরি তাই এটির নামকরণ করা হয়েছে এই বলিউড অভিনেতার নামেই।

ববি কেক : মুম্বাইয়ের পালি হিলে একটি তিন স্তরের চকলেট চিজকে পাওয়া যায় যার নাম ববি কেক। চকলেট এবং ফল দিয়ে তৈরি এ কেকের বেশিরভাগ উপাদানই গোপন রাখা হয়। শোনা যায়, কেকটি ববি দেওল পরিবারের খুব পছন্দ।

ওম পুরি কা মাটন সাগওয়ালা : মুম্বাইয়ের একটি রেস্তোরাঁ তাদের একটি খাসির মাংসের পদের নামকরণ করেছে অভিনেতা ওম পুরির নামে। এ অভিনেতা সেখানে গেলেই এ খাবারের অর্ডার দেন। এই খাবারের প্রতি তার পছন্দ দেখেই এই নামকরণ।

সোনম স্পেশাল : অভিনেত্রী সোনমের ২৫তম জন্মদিন উপলক্ষে কেক বানিয়েছিল দিব্যা রাঙলানি। শুধু তাই নয়, এটির নামকরণ করা হয়েছে সোনমের নামে। স্বাস্থ্যসম্মত ব্লুবেরি কেকটি যব এবং ফল দিয়ে তৈরি। এতে কোনো বাড়তি পিজারভেটিভ ও চিনি নেই। কেকটি খেতেও নাকি অতুলনীয়।

জিতেন্দ্র থালি : চেন্নাইয়ের একটি পাঁচ তারকা হোটেল একটি প্যাকেজ খাবারের (থালি) নামকরণ করেছে প্রবীণ অভিনেতা জিতেন্দ্রর নামে।

শোয়েবটিনি : ওমানের একটি রিসোর্ট একটি ককটেল ড্রিংকসের নামকরণ করেছে শোয়েবটিনি। ওয়ান্স আপন অ্যা টাইম ইন মু্ম্বাই দোবারা সিনেমায় অক্ষয় কুমারের শোয়েব চরিত্র থেকে এটির নামকরণ করা হয়েছে। এই রিসোর্টে সিনেমার শুটিং করা হয়েছিল। এজন্য তারা এই ড্রিংকসের নামকরণ করে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X