শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, June 30, 2017 7:01 pm
A- A A+ Print

বাংলাদেশকে জিম্বাবুয়ের ‘উপহার’

--

সিরিজের শুরু এর চেয়ে ভালো হতে পারত না জিম্বাবুয়ের। সফরের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। সেটাও আবার ৩১৬ রান তাড়া করে! সলোমন মেয়ার ও শন উইলিয়ামসদের ব্যাটে শুধু দুর্দান্ত এক জয়ই পায়নি দলটি; বাংলাদেশকেও একটা উপহার দিয়েছে তারা। র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে দূরত্ব আরও বাড়িয়ে দিয়েছে এ ম্যাচ। ২০১৯ বিশ্বকাপের আগে শীর্ষ আট দলে থাকা নিয়ে চলছে জোর লড়াই। ৯৫, ৯৪ ও ৯৩ পয়েন্ট নিয়ে ছয়, সাত ও আটে ছিল পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তবে আজ র‍্যাঙ্কিংয়ে এগারোতে থাকা জিম্বাবুয়ের কাছে হেরে এক ধাক্কায় দুই রেটিং পয়েন্ট কমে গেছে। ৯১ পয়েন্টে নেমে যাওয়ায় জিম্বাবুয়েকে সিরিজের বাকি চার ম্যাচে হারালেও বাংলাদেশকে অন্তত এ সিরিজে টপকে যেতে পারছে না শ্রীলঙ্কা। অথচ ম্যাচের প্রথমার্ধ শেষে আরেকটি নিয়মরক্ষার ম্যাচ মনে হচ্ছিল একে। প্রথমে ব্যাট করতে নেমে দানুশকা গুনাথিলাকা (৬০), কুশল মেন্ডিস (৮৬) ও উপুল থারাঙ্গার (৭৯*) ব্যাটে ৩১৬ রানের আপাত-পাহাড় গড়েছিল শ্রীলঙ্কা। নিজেদের মাঠে শ্রীলঙ্কা এ রান করেও ম্যাচ হারবে, এটা ভাবতে পারেনি কেউ। ৪৬ রানে জিম্বাবুয়ে দুই উইকেট হারিয়ে বসার পর তো শ্রীলঙ্কা কত রানে জয় পাবে, সে হিসাব চলছিল। কিন্তু মেয়ার ও উইলিয়ামস ভেবে রেখেছেন অন্য কিছু। তৃতীয় উইকেট জুটিতে মাত্র ২২.১ ওভারে ১৬১ রানের জুটি গড়েছেন দুজন। দারুণ বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে এ দুজন কোণঠাসা করে দিয়েছেন স্বাগতিক দলকে। তবে ম্যাচে একটু উত্তেজনা ছড়াতেই বোধ হয় ১৩ রানের মধ্যে আউট হয়ে গেলেন মেয়ার ও উইলিয়ামস (৬৫)। এর আগেই অবশ্য ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়ে গেছেন মেয়ার। ৯৬ বলে ১৪ চারে তুলেছেন ১১২ রান। ম্যাচে ফেরার অবশ্য হয়নি শ্রীলঙ্কার। সিকান্দার রাজা ও ম্যালকম ওয়ালার মাত্র ৮০ বলে ১০২ রানের জুটিতে সব হিসাব চুকিয়ে দিয়েছেন। আমিলা আপোনসোকে ছক্কা মেরে যখন ম্যাচ শেষ করলেন রাজা, তখনো ১৪ বল বাকি ছিল ইনিংসের। রাজা ৬৭ ও ওয়ালার ৪০ রানে অপরাজিত ছিলেন।

Comments

Comments!

 বাংলাদেশকে জিম্বাবুয়ের ‘উপহার’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বাংলাদেশকে জিম্বাবুয়ের ‘উপহার’

Friday, June 30, 2017 7:01 pm
--

সিরিজের শুরু এর চেয়ে ভালো হতে পারত না জিম্বাবুয়ের। সফরের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। সেটাও আবার ৩১৬ রান তাড়া করে! সলোমন মেয়ার ও শন উইলিয়ামসদের ব্যাটে শুধু দুর্দান্ত এক জয়ই পায়নি দলটি; বাংলাদেশকেও একটা উপহার দিয়েছে তারা। র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে দূরত্ব আরও বাড়িয়ে দিয়েছে এ ম্যাচ।

২০১৯ বিশ্বকাপের আগে শীর্ষ আট দলে থাকা নিয়ে চলছে জোর লড়াই। ৯৫, ৯৪ ও ৯৩ পয়েন্ট নিয়ে ছয়, সাত ও আটে ছিল পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তবে আজ র‍্যাঙ্কিংয়ে এগারোতে থাকা জিম্বাবুয়ের কাছে হেরে এক ধাক্কায় দুই রেটিং পয়েন্ট কমে গেছে। ৯১ পয়েন্টে নেমে যাওয়ায় জিম্বাবুয়েকে সিরিজের বাকি চার ম্যাচে হারালেও বাংলাদেশকে অন্তত এ সিরিজে টপকে যেতে পারছে না শ্রীলঙ্কা।
অথচ ম্যাচের প্রথমার্ধ শেষে আরেকটি নিয়মরক্ষার ম্যাচ মনে হচ্ছিল একে। প্রথমে ব্যাট করতে নেমে দানুশকা গুনাথিলাকা (৬০), কুশল মেন্ডিস (৮৬) ও উপুল থারাঙ্গার (৭৯*) ব্যাটে ৩১৬ রানের আপাত-পাহাড় গড়েছিল শ্রীলঙ্কা। নিজেদের মাঠে শ্রীলঙ্কা এ রান করেও ম্যাচ হারবে, এটা ভাবতে পারেনি কেউ।
৪৬ রানে জিম্বাবুয়ে দুই উইকেট হারিয়ে বসার পর তো শ্রীলঙ্কা কত রানে জয় পাবে, সে হিসাব চলছিল। কিন্তু মেয়ার ও উইলিয়ামস ভেবে রেখেছেন অন্য কিছু। তৃতীয় উইকেট জুটিতে মাত্র ২২.১ ওভারে ১৬১ রানের জুটি গড়েছেন দুজন। দারুণ বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে এ দুজন কোণঠাসা করে দিয়েছেন স্বাগতিক দলকে। তবে ম্যাচে একটু উত্তেজনা ছড়াতেই বোধ হয় ১৩ রানের মধ্যে আউট হয়ে গেলেন মেয়ার ও উইলিয়ামস (৬৫)। এর আগেই অবশ্য ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়ে গেছেন মেয়ার। ৯৬ বলে ১৪ চারে তুলেছেন ১১২ রান।
ম্যাচে ফেরার অবশ্য হয়নি শ্রীলঙ্কার। সিকান্দার রাজা ও ম্যালকম ওয়ালার মাত্র ৮০ বলে ১০২ রানের জুটিতে সব হিসাব চুকিয়ে দিয়েছেন। আমিলা আপোনসোকে ছক্কা মেরে যখন ম্যাচ শেষ করলেন রাজা, তখনো ১৪ বল বাকি ছিল ইনিংসের। রাজা ৬৭ ও ওয়ালার ৪০ রানে অপরাজিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X