রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, June 13, 2017 1:01 am
A- A A+ Print

‘বাংলাদেশকে ফাইনালে নেবে এমন বোলিং করতে চাই’

photo-1497278938

চলমান চ্যাম্পিয়নস ট্রফিতে এখন পর্যন্ত একটি ম্যাচ খেলেছিলেন পেসার তাসকিন আহমেদ, আসরে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের সর্বশেষ ম্যাচে। সে ম্যাচে তাঁর চমৎকার দুটি স্পেল বাংলাদেশকে দারুণ দুটি ব্রেক থ্রু এনে দিয়েছিল। তাই বলাই যায় কিউইদের বিপক্ষে সেদিনের জয়ে কম অবদান ছিল না এই তরুণ পেসারের। সেই সাফল্যের ধারাবাহিকতায় বাংলাদেশ এখন সেমিফাইনালে। তরুণ ডানহাতি পেসারের এবারের লক্ষ্য বাংলাদেশকে ফাইনালে নিয়ে যাওয়া। সে জন্য এমন একটি স্পেল বল করতে চান তিনি, যা লাল-সবুজের দলের ফাইনালের স্বপ্ন পূরণ করবে। আগামী ১৫ জুন সেমিফাইনালের লড়াইয়ে নামবে বাংলাদেশ। মোটামুটি নিশ্চিত শেষচারে ভারতকেই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে মাশরাফিরা। এই ম্যাচে জিততে পারলেই ফাইনালের স্বপ্ন পূরণ হবে বাংলাদেশের। কাজটা খুব একটা সহজ না হলেও দলের খেলোয়াড়রা বেশ আশাবাদী। অবশ্য পেসার তাসকিনের কণ্ঠে প্রত্যাশাটা একটু বেশিই। এ ব্যাপারে তিনি বলেন, ‘দেশ ছাড়ার আগে আমি বলেছিলাম, বাংলাদেশ সেমিফাইনালে খেলবে। সে স্বপ্ন পূরণ হয়েছে। আল্লাহ যদি রহমত করে ফাইনাল খেলতেও আশাবাদী আমরা। অবশ্য আমি যদি সুযোগ পাই চেষ্টা করব এমন একটি স্পেল করতে, যা ম্যাচ জিততে আমাদের সহায়তা করবে। যা দলকে ফাইনালে নিয়ে যেতে পারে।’ প্রথম দুই ম্যাচে তাসকিন যে দুটি উইকেটে পেয়েছেন, তার প্রথমটি লুক রঞ্চির এবং অন্যটি রস টেইলরের। দলীয় ৪৬ রানের মাথায় রঞ্চিকে ফিরিয়ে দিয়ে তাসকিন প্রথম আঘাত হেনেছিলেন নিউজিল্যান্ডের ব্যাটিংয়ে। এর পর চতুর্থ উইকেটে টেইলর যখন নেইল ব্রুমকে সঙ্গে কিছুটা ঘুরে দাঁড়িয়েছেন, তখনই সেট ব্যাটসম্যান টেইলরকে সাজঘরে ফেরত পাঠিয়েছেন এই বাংলাদেশি পেসার। তাঁর এই দুটি স্পেলে নিউজিল্যান্ডকে কম রানে আটকে রাখতে অন্যতম ভূমিকা রাখে।

Comments

Comments!

 ‘বাংলাদেশকে ফাইনালে নেবে এমন বোলিং করতে চাই’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘বাংলাদেশকে ফাইনালে নেবে এমন বোলিং করতে চাই’

Tuesday, June 13, 2017 1:01 am
photo-1497278938

চলমান চ্যাম্পিয়নস ট্রফিতে এখন পর্যন্ত একটি ম্যাচ খেলেছিলেন পেসার তাসকিন আহমেদ, আসরে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের সর্বশেষ ম্যাচে। সে ম্যাচে তাঁর চমৎকার দুটি স্পেল বাংলাদেশকে দারুণ দুটি ব্রেক থ্রু এনে দিয়েছিল। তাই বলাই যায় কিউইদের বিপক্ষে সেদিনের জয়ে কম অবদান ছিল না এই তরুণ পেসারের। সেই সাফল্যের ধারাবাহিকতায় বাংলাদেশ এখন সেমিফাইনালে। তরুণ ডানহাতি পেসারের এবারের লক্ষ্য বাংলাদেশকে ফাইনালে নিয়ে যাওয়া। সে জন্য এমন একটি স্পেল বল করতে চান তিনি, যা লাল-সবুজের দলের ফাইনালের স্বপ্ন পূরণ করবে।

আগামী ১৫ জুন সেমিফাইনালের লড়াইয়ে নামবে বাংলাদেশ। মোটামুটি নিশ্চিত শেষচারে ভারতকেই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে মাশরাফিরা। এই ম্যাচে জিততে পারলেই ফাইনালের স্বপ্ন পূরণ হবে বাংলাদেশের। কাজটা খুব একটা সহজ না হলেও দলের খেলোয়াড়রা বেশ আশাবাদী।

অবশ্য পেসার তাসকিনের কণ্ঠে প্রত্যাশাটা একটু বেশিই। এ ব্যাপারে তিনি বলেন, ‘দেশ ছাড়ার আগে আমি বলেছিলাম, বাংলাদেশ সেমিফাইনালে খেলবে। সে স্বপ্ন পূরণ হয়েছে। আল্লাহ যদি রহমত করে ফাইনাল খেলতেও আশাবাদী আমরা। অবশ্য আমি যদি সুযোগ পাই চেষ্টা করব এমন একটি স্পেল করতে, যা ম্যাচ জিততে আমাদের সহায়তা করবে। যা দলকে ফাইনালে নিয়ে যেতে পারে।’

প্রথম দুই ম্যাচে তাসকিন যে দুটি উইকেটে পেয়েছেন, তার প্রথমটি লুক রঞ্চির এবং অন্যটি রস টেইলরের। দলীয় ৪৬ রানের মাথায় রঞ্চিকে ফিরিয়ে দিয়ে তাসকিন প্রথম আঘাত হেনেছিলেন নিউজিল্যান্ডের ব্যাটিংয়ে। এর পর চতুর্থ উইকেটে টেইলর যখন নেইল ব্রুমকে সঙ্গে কিছুটা ঘুরে দাঁড়িয়েছেন, তখনই সেট ব্যাটসম্যান টেইলরকে সাজঘরে ফেরত পাঠিয়েছেন এই বাংলাদেশি পেসার। তাঁর এই দুটি স্পেলে নিউজিল্যান্ডকে কম রানে আটকে রাখতে অন্যতম ভূমিকা রাখে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X