বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 18, 2016 8:41 am
A- A A+ Print

বাংলাদেশেও ট্রাম্পের কাছে হিলারির হার!

photo-1481991410

আর কতবার কতভাবে যে ডোনাল্ড ট্রাম্পের কাছে হারবেন হিলারি ক্লিনটন তার বোধহয় কোনো ঠিক নেই। শুধু মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জিতেই ক্ষান্ত দেননি ট্রাম্প, বাংলাদেশেও হিলারিকে হারিয়েছেন তিনি। অবাক হচ্ছেন?  অবাক হওয়ার কিছু নেই, বাস্তবেই এমনটি ঘটেছে। জনপ্রিয় সার্চ ইঞ্জিন ‘গুগল’-এ ২০১৬ সালের সবচেয়ে বেশি খোঁজা নামের তালিকা প্রকাশ করেছে। আর এ বছর সবাইকে পেছনে ফেলে বাংলাদেশে প্রথম হয়েছেন মার্কিন নির্বাচনে বিজয়ী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী হচ্ছেন তাঁরই স্ত্রী মেলানিয়া ট্রাম্প। এরপর বাংলাদেশ থেকে খোঁজা মানুষের তালিকায় আছেন ডেমোক্রেটিক দলের প্রার্থী, সাবেক মার্কিন ফার্স্টলেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। আর এই ফলাফলের মাধ্যমে বাংলাদেশের মানুষের মধ্যে মার্কিন নির্বাচন নিয়ে আগ্রহের বিষয়টিই উঠে এসেছে। কেননা এই তিনজনের পরেই কোনো বাংলাদেশিকে খুঁজেছেন বাংলাদেশিরা। আর সেই তালিকায় চার ও পাঁচ নম্বরে যথাক্রমে রয়েছেন ক্রিকেটার মুস্তাফিজুর রহমান ও মাশরাফি বিন মুর্তজা। ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের একজন ধনাঢ্য ব্যবসায়ী। বিতর্কিত নানা বক্তব্যের জন্য নির্বাচনের আগে থেকেই বারবার সমালোচিত হন তিনি। গত মাসে অনুষ্ঠিত মার্কিন নির্বাচনে হিলারি ক্লিনটনকে হারিয়ে ইলেকটোরাল কলেজ ভোটে জয় পান তিনি। অন্যদিকে খোঁজার তালিকার দ্বিতীয় স্থানে থাকা মেলানিয়া ট্রাম্প শুধু ডোনাল্ড ট্রাম্পের স্ত্রীই নন। একজন সাব্কে মডেলও বটে। স্লোভেনিয়ান-মার্কিন এই মডেলকে নিয়েও রয়েছে বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীদের ব্যাপক আগ্রহ। গুগল সার্চের ফলাফল অন্তত তাই বলছে।

Comments

Comments!

 বাংলাদেশেও ট্রাম্পের কাছে হিলারির হার!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বাংলাদেশেও ট্রাম্পের কাছে হিলারির হার!

Sunday, December 18, 2016 8:41 am
photo-1481991410

আর কতবার কতভাবে যে ডোনাল্ড ট্রাম্পের কাছে হারবেন হিলারি ক্লিনটন তার বোধহয় কোনো ঠিক নেই। শুধু মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জিতেই ক্ষান্ত দেননি ট্রাম্প, বাংলাদেশেও হিলারিকে হারিয়েছেন তিনি।

অবাক হচ্ছেন?  অবাক হওয়ার কিছু নেই, বাস্তবেই এমনটি ঘটেছে।

জনপ্রিয় সার্চ ইঞ্জিন ‘গুগল’-এ ২০১৬ সালের সবচেয়ে বেশি খোঁজা নামের তালিকা প্রকাশ করেছে। আর এ বছর সবাইকে পেছনে ফেলে বাংলাদেশে প্রথম হয়েছেন মার্কিন নির্বাচনে বিজয়ী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী হচ্ছেন তাঁরই স্ত্রী মেলানিয়া ট্রাম্প।

এরপর বাংলাদেশ থেকে খোঁজা মানুষের তালিকায় আছেন ডেমোক্রেটিক দলের প্রার্থী, সাবেক মার্কিন ফার্স্টলেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন।

আর এই ফলাফলের মাধ্যমে বাংলাদেশের মানুষের মধ্যে মার্কিন নির্বাচন নিয়ে আগ্রহের বিষয়টিই উঠে এসেছে। কেননা এই তিনজনের পরেই কোনো বাংলাদেশিকে খুঁজেছেন বাংলাদেশিরা। আর সেই তালিকায় চার ও পাঁচ নম্বরে যথাক্রমে রয়েছেন ক্রিকেটার মুস্তাফিজুর রহমান ও মাশরাফি বিন মুর্তজা।

ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের একজন ধনাঢ্য ব্যবসায়ী। বিতর্কিত নানা বক্তব্যের জন্য নির্বাচনের আগে থেকেই বারবার সমালোচিত হন তিনি। গত মাসে অনুষ্ঠিত মার্কিন নির্বাচনে হিলারি ক্লিনটনকে হারিয়ে ইলেকটোরাল কলেজ ভোটে জয় পান তিনি।

অন্যদিকে খোঁজার তালিকার দ্বিতীয় স্থানে থাকা মেলানিয়া ট্রাম্প শুধু ডোনাল্ড ট্রাম্পের স্ত্রীই নন। একজন সাব্কে মডেলও বটে। স্লোভেনিয়ান-মার্কিন এই মডেলকে নিয়েও রয়েছে বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীদের ব্যাপক আগ্রহ। গুগল সার্চের ফলাফল অন্তত তাই বলছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X