মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 24, 2016 11:29 am | আপডেটঃ December 24, 2016 11:33 AM
A- A A+ Print

বাংলাদেশের অপেক্ষায় নতুন ‘গতিদানব’

%e0%a7%a7%e0%a7%a8

বোলিং অ্যাকশন অনেকটা অ্যালান ডোনাল্ডের মতো। লোকি ফার্গুসনের ক্যারিয়ারের শুরুটাও হয়েছে দুর্দান্ত। অভিষেকে ষষ্ঠ বলেই বোল্ড করেছেন ডেভিড ওয়ার্নারকে। ‘সাদা বিদ্যুতের’ মতো আলো ফার্গুসন ছড়াতে পারবেন কি না সেটি ভবিষ্যৎই বলে দেবে। তবে বর্তমান প্রেক্ষাপটে তিনি আসছে সিরিজে বাংলাদেশের জন্য এক দুশ্চিন্তার নামই। ফার্গুসনে যে নতুন ‘গতিদানব’কে খুঁজে পেয়েছে নিউজিল্যান্ড। অভিষেকটা ওয়ার্নারের উইকেট দিয়ে হলেও, অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ওয়ানডের অভিজ্ঞতা ভালো নয় ফার্গুসনের। কিন্তু নিউজিল্যান্ড এ নিয়ে ভাবছে না। কারণটা অবশ্যই তাঁর গতি। শেন বন্ড ও অ্যাডাম মিলনের পর এমন একজন ফাস্ট বোলারকে নিউজিল্যান্ড খুঁজে পেয়েছে, যিনি ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারেন। সে জন্যই হয়তো আটটি লিস্ট ‘এ’ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটের দেখা পেয়ে গেলেন তিনি। অস্ট্রেলিয়া সফরে গতির ঝলক দেখিয়েছেন ভালোভাবেই। খুঁজে নিয়েছেন প্রয়োজনীয় আত্মবিশ্বাসও,‘আমি জানতাম এই পর্যায়ে খেলতে পারব এবং ভালো করব। এখন আমি পরবর্তী চ্যালেঞ্জের (বাংলাদেশ) অপেক্ষায়।’ আর সিরিজটা হচ্ছেও নিজের চেনা মাঠ, চেনা কন্ডিশনে। তাই অস্ট্রেলিয়া সিরিজের ব্যর্থতা বাংলাদেশকে দিয়েই ভুলতে চাইবেন এই ফাস্ট বোলার। তবে বাংলাদেশের বিপক্ষে কখনো খেলেননি ২৫ বছর বয়সী ফার্গুসন। এটা তাই তাঁর জন্য সম্পূর্ণ নতুন এক অভিজ্ঞতা, ‘আমি অনূর্ধ্ব-১৯ খেলিনি (চোটের কারণে), তাই এটা নতুন এক চ্যালেঞ্জ। ওরা এখন শক্ত প্রতিপক্ষ। আগের মতো চাইলেই সহজে হারানো যাবে না।’ কোচ মাইক হেসন অবশ্য বাংলাদেশকে সহজে হারানোর মূল অস্ত্র হিসেবে দেখছেন এই ফার্গুসনকে। ফার্গুসনের সিরিজ জুড়েই বাংলাদেশের মাথাব্যথার কারণ হবে বলে ধারণা হেসনের, ‘লোকির ভালো গতি আছে এবং সে খুব দ্রুত শিখছে। ইদানীং ভালো বাউন্সারও মারছে। পুরো সিরিজে বাংলাদেশিদের গতি আর নতুন বলে সুইং দিয়ে ভোগাবে সে।’ সূত্র: স্টাফ ডট কো এনজি।

Comments

Comments!

 বাংলাদেশের অপেক্ষায় নতুন ‘গতিদানব’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বাংলাদেশের অপেক্ষায় নতুন ‘গতিদানব’

Saturday, December 24, 2016 11:29 am | আপডেটঃ December 24, 2016 11:33 AM
%e0%a7%a7%e0%a7%a8

বোলিং অ্যাকশন অনেকটা অ্যালান ডোনাল্ডের মতো। লোকি ফার্গুসনের ক্যারিয়ারের শুরুটাও হয়েছে দুর্দান্ত। অভিষেকে ষষ্ঠ বলেই বোল্ড করেছেন ডেভিড ওয়ার্নারকে। ‘সাদা বিদ্যুতের’ মতো আলো ফার্গুসন ছড়াতে পারবেন কি না সেটি ভবিষ্যৎই বলে দেবে। তবে বর্তমান প্রেক্ষাপটে তিনি আসছে সিরিজে বাংলাদেশের জন্য এক দুশ্চিন্তার নামই। ফার্গুসনে যে নতুন ‘গতিদানব’কে খুঁজে পেয়েছে নিউজিল্যান্ড।

অভিষেকটা ওয়ার্নারের উইকেট দিয়ে হলেও, অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ওয়ানডের অভিজ্ঞতা ভালো নয় ফার্গুসনের। কিন্তু নিউজিল্যান্ড এ নিয়ে ভাবছে না। কারণটা অবশ্যই তাঁর গতি। শেন বন্ড ও অ্যাডাম মিলনের পর এমন একজন ফাস্ট বোলারকে নিউজিল্যান্ড খুঁজে পেয়েছে, যিনি ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারেন। সে জন্যই হয়তো আটটি লিস্ট ‘এ’ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটের দেখা পেয়ে গেলেন তিনি।

অস্ট্রেলিয়া সফরে গতির ঝলক দেখিয়েছেন ভালোভাবেই। খুঁজে নিয়েছেন প্রয়োজনীয় আত্মবিশ্বাসও,‘আমি জানতাম এই পর্যায়ে খেলতে পারব এবং ভালো করব। এখন আমি পরবর্তী চ্যালেঞ্জের (বাংলাদেশ) অপেক্ষায়।’ আর সিরিজটা হচ্ছেও নিজের চেনা মাঠ, চেনা কন্ডিশনে। তাই অস্ট্রেলিয়া সিরিজের ব্যর্থতা বাংলাদেশকে দিয়েই ভুলতে চাইবেন এই ফাস্ট বোলার। তবে বাংলাদেশের বিপক্ষে কখনো খেলেননি ২৫ বছর বয়সী ফার্গুসন। এটা তাই তাঁর জন্য সম্পূর্ণ নতুন এক অভিজ্ঞতা, ‘আমি অনূর্ধ্ব-১৯ খেলিনি (চোটের কারণে), তাই এটা নতুন এক চ্যালেঞ্জ। ওরা এখন শক্ত প্রতিপক্ষ। আগের মতো চাইলেই সহজে হারানো যাবে না।’

কোচ মাইক হেসন অবশ্য বাংলাদেশকে সহজে হারানোর মূল অস্ত্র হিসেবে দেখছেন এই ফার্গুসনকে। ফার্গুসনের সিরিজ জুড়েই বাংলাদেশের মাথাব্যথার কারণ হবে বলে ধারণা হেসনের, ‘লোকির ভালো গতি আছে এবং সে খুব দ্রুত শিখছে। ইদানীং ভালো বাউন্সারও মারছে। পুরো সিরিজে বাংলাদেশিদের গতি আর নতুন বলে সুইং দিয়ে ভোগাবে সে।’ সূত্র: স্টাফ ডট কো এনজি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X