রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 1, 2016 7:49 pm
A- A A+ Print

বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতন হচ্ছে : লকেট চ্যাটার্জি

photo-1478006800

বিএসএফ জওয়ানদের কপালে ভাইফোঁটা দেওয়া শেষে আজ মঙ্গলবার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ভারতের পশ্চিমবঙ্গের বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জি। ছবি : এনটিভি
বাংলাদেশে হিন্দুরা সুরক্ষিত নয় বলে মন্তব্য করেছেন ভারতের পশ্চিমবঙ্গে অভিনেত্রী ও ক্ষমতাসীন বিজেপির নেত্রী লকেট চ্যাটার্জি। তিনি বলেন, ‘বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতন হচ্ছে। এটা আমরা প্রতিদিন দেখতে পাচ্ছি। প্রতিদিনই বাংলাদেশে হিন্দুরা অত্যাচারিত হচ্ছে। পশ্চিমবঙ্গের মানুষের উচিত তাদের পাশে দাঁড়ানো।’ আজ মঙ্গলবার ভাইফোঁটা উপলক্ষে উত্তর ২৪ পরগনার ঘোজাডাঙ্গায় ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ জওয়ানদের ফোঁটা দিতে যান লকেট। সেখানেই এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এদিকে লকেটের এই মন্তব্যের ফলে খোদ বিজেপি শিবিরে শুরু হয়েছে অস্বস্তি। কেননা কিছুদিন আগেই বিজেপির সংসদ সদস্য অভিনেত্রী রুপা গাঙ্গুলী বাংলাদেশ ঘুরে এসে জানান, সেখানে হিন্দুরা ভালো আছে। অবশ্য রুপার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, পশ্চিমবঙ্গে আন্দোলনের জের ধরেই বাংলাদেশ সরকার সে দেশে হিন্দুদের সুরক্ষা দিতে বাধ্য হয়েছেন। মাত্র কয়েকদিনের ব্যবধানে বিজেপির দুই নেত্রীর পুরোপুরি উল্টো মন্তব্যের কারণে বিজেপিতে এই অস্বস্তি তৈরি হয়েছে। অবশ্য আজ লকেট চ্যাটার্জি শুধু বাংলাদেশে হিন্দুদের সুরক্ষা নিয়েই মন্তব্য করেননি। নিজের রাজ্য পশ্চিমবঙ্গকে নিয়েও কথা বলেছেন তিনি। লকেট বলেন, হিন্দুদের ওপর অত্যাচারের ঘটনায় পশ্চিমবঙ্গও কম যায় না। দুর্গাপূজার সময় উত্তর ২৪ পরগনা জেলার নৈহাটি এলাকার একটি সাম্প্রদায়িক ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, সেখানে সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে একটা থিম করা হয়েছিল। কিন্তু প্রশাসন গিয়ে পাকিস্তানের বিরুদ্ধে পোস্টার তুলে দিতে বাধ্য করেছিল। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের ভাইফোঁটা দেওয়ার বিষয়ে লকেট বলেন, যারা ঘর ছেড়ে, বোনদের ছেড়ে দিনের পর দিন সীমান্তে থেকে দেশরক্ষার কাজ করে চলেছেন, ভাইফোঁটার দিনে তাঁদের কপালে ফোঁটা দিয়ে বোনদের অভাব মেটাতে এসেছেন তিনি।

Comments

Comments!

 বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতন হচ্ছে : লকেট চ্যাটার্জিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতন হচ্ছে : লকেট চ্যাটার্জি

Tuesday, November 1, 2016 7:49 pm
photo-1478006800

বিএসএফ জওয়ানদের কপালে ভাইফোঁটা দেওয়া শেষে আজ মঙ্গলবার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ভারতের পশ্চিমবঙ্গের বিজেপি নেত্রী লকেট চ্যাটার্জি। ছবি : এনটিভি

বাংলাদেশে হিন্দুরা সুরক্ষিত নয় বলে মন্তব্য করেছেন ভারতের পশ্চিমবঙ্গে অভিনেত্রী ও ক্ষমতাসীন বিজেপির নেত্রী লকেট চ্যাটার্জি। তিনি বলেন, ‘বাংলাদেশে হিন্দুদের ওপর নির্যাতন হচ্ছে। এটা আমরা প্রতিদিন দেখতে পাচ্ছি। প্রতিদিনই বাংলাদেশে হিন্দুরা অত্যাচারিত হচ্ছে। পশ্চিমবঙ্গের মানুষের উচিত তাদের পাশে দাঁড়ানো।’

আজ মঙ্গলবার ভাইফোঁটা উপলক্ষে উত্তর ২৪ পরগনার ঘোজাডাঙ্গায় ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ জওয়ানদের ফোঁটা দিতে যান লকেট। সেখানেই এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এদিকে লকেটের এই মন্তব্যের ফলে খোদ বিজেপি শিবিরে শুরু হয়েছে অস্বস্তি। কেননা কিছুদিন আগেই বিজেপির সংসদ সদস্য অভিনেত্রী রুপা গাঙ্গুলী বাংলাদেশ ঘুরে এসে জানান, সেখানে হিন্দুরা ভালো আছে। অবশ্য রুপার এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, পশ্চিমবঙ্গে আন্দোলনের জের ধরেই বাংলাদেশ সরকার সে দেশে হিন্দুদের সুরক্ষা দিতে বাধ্য হয়েছেন।

মাত্র কয়েকদিনের ব্যবধানে বিজেপির দুই নেত্রীর পুরোপুরি উল্টো মন্তব্যের কারণে বিজেপিতে এই অস্বস্তি তৈরি হয়েছে।

অবশ্য আজ লকেট চ্যাটার্জি শুধু বাংলাদেশে হিন্দুদের সুরক্ষা নিয়েই মন্তব্য করেননি। নিজের রাজ্য পশ্চিমবঙ্গকে নিয়েও কথা বলেছেন তিনি। লকেট বলেন, হিন্দুদের ওপর অত্যাচারের ঘটনায় পশ্চিমবঙ্গও কম যায় না। দুর্গাপূজার সময় উত্তর ২৪ পরগনা জেলার নৈহাটি এলাকার একটি সাম্প্রদায়িক ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, সেখানে সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে একটা থিম করা হয়েছিল। কিন্তু প্রশাসন গিয়ে পাকিস্তানের বিরুদ্ধে পোস্টার তুলে দিতে বাধ্য করেছিল।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের ভাইফোঁটা দেওয়ার বিষয়ে লকেট বলেন, যারা ঘর ছেড়ে, বোনদের ছেড়ে দিনের পর দিন সীমান্তে থেকে দেশরক্ষার কাজ করে চলেছেন, ভাইফোঁটার দিনে তাঁদের কপালে ফোঁটা দিয়ে বোনদের অভাব মেটাতে এসেছেন তিনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X