বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:১৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 18, 2016 8:09 am
A- A A+ Print

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ নিয়ে শঙ্কা নেই

2

পাপুয়া নিউ গিনির নিউ আয়ারল্যান্ড অঞ্চলে ভূমিকম্পের পর নিউজিল্যান্ডে জারি করা সুনামির সতর্কতা প্রত্যাহার করা হয়েছে। ফলে আসন্ন বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ নিয়ে যে শঙ্কার মেঘ দেখা দিয়েছিল তা কেটে গেল। নিউজিল্যান্ডের বেসামরিক প্রতিরক্ষা মন্ত্রণালয় এক টুইটার বার্তায় লিখেছে, ‘আজ (শনিবার) সকালে পাপুয়া নিউ গিনিতে ৮ মাত্রার ভূমিকম্পের পর নিউজিল্যান্ডে জারি করা সুনামি সতর্কতা বাতিল করছি আমরা। সুনামি বিশেষজ্ঞ প্যানেল জানিয়েছে, নিউজিল্যান্ডে সুনামির কোনো হুমকি নেই। হুমকি বাতিল করা হয়েছে।’ ইউএস জিওলজিক্যাল সার্ভের তথ্য অনুযায়ী, পাপুয়া নিউ গিনির নিউ আয়ারল্যান্ড অঞ্চলে শনিবার সকালে ৮ মাত্রার এ ভূমিকম্প আঘাত হানে। ভূমিকম্পের উৎপত্তি স্থল ছিল মাটির ৭৩ কিলোমিটার গভীরে। পরে প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার (পিটিডব্লিউসি) থেকে জানানো হয়, ভূমিকম্পের প্রভাবে পাপুয়া নিউ গিনিসহ নিউজিল্যান্ড, ইন্দোনেশিয়া, সলোমন দ্বীপপুঞ্জ, চুক, নাউরু, কসরে ও ভানুয়াতুতে সুনামি আঘাত হানতে পারে। নিউজিল্যান্ডের বেসামরিক প্রতিরক্ষা মন্ত্রণালয় সুনামির আশঙ্কায় প্রথমে সমুদ্র সৈকত থেকে লোকজনকে দূরে থাকার নির্দেশনা দেয়। তবে পরে টুইট বার্তায় সুনামি সতর্কতা প্রত্যাহার করে নেয় তারা। ফলে নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজ নিয়ে শঙ্কা থাকল না। বাংলাদেশ দল বর্তমানে অস্ট্রেলিয়ার সিডনিতে রয়েছে। সেখানে প্রস্তুতি ক্যাম্প শেষ করে রোববার নিউজিল্যান্ডে উড়াল দেওয়ার কথা বাংলাদেশ দলের। সিডনি থেকে অকল্যান্ড হয়ে মাশরাফিদের গন্তব্য নিউজিল্যান্ডের উত্তরাঞ্চলের শহরে ফাঙ্গারে। সেখানে একটি প্রস্তুতি ওয়ানডে ম্যাচ। ক্রাইস্টচার্চে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে। ২৯ ডিসেম্বর দ্বিতীয় ম্যাচটি হবে নেলসনে। একই ভেন্যুতে তৃতীয় ও শেষ ওয়ানডে ৩১ ডিসেম্বর। এ ছাড়া সফরে বাংলাদেশ তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচ খেলবে।   তথ্যসূত্র : মিরর, নিউজিল্যান্ড হেরাল্ড।

Comments

Comments!

 বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ নিয়ে শঙ্কা নেইAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ নিয়ে শঙ্কা নেই

Sunday, December 18, 2016 8:09 am
2

পাপুয়া নিউ গিনির নিউ আয়ারল্যান্ড অঞ্চলে ভূমিকম্পের পর নিউজিল্যান্ডে জারি করা সুনামির সতর্কতা প্রত্যাহার করা হয়েছে। ফলে আসন্ন বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ নিয়ে যে শঙ্কার মেঘ দেখা দিয়েছিল তা কেটে গেল।

নিউজিল্যান্ডের বেসামরিক প্রতিরক্ষা মন্ত্রণালয় এক টুইটার বার্তায় লিখেছে, ‘আজ (শনিবার) সকালে পাপুয়া নিউ গিনিতে ৮ মাত্রার ভূমিকম্পের পর নিউজিল্যান্ডে জারি করা সুনামি সতর্কতা বাতিল করছি আমরা। সুনামি বিশেষজ্ঞ প্যানেল জানিয়েছে, নিউজিল্যান্ডে সুনামির কোনো হুমকি নেই। হুমকি বাতিল করা হয়েছে।’

ইউএস জিওলজিক্যাল সার্ভের তথ্য অনুযায়ী, পাপুয়া নিউ গিনির নিউ আয়ারল্যান্ড অঞ্চলে শনিবার সকালে ৮ মাত্রার এ ভূমিকম্প আঘাত হানে। ভূমিকম্পের উৎপত্তি স্থল ছিল মাটির ৭৩ কিলোমিটার গভীরে।

পরে প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার (পিটিডব্লিউসি) থেকে জানানো হয়, ভূমিকম্পের প্রভাবে পাপুয়া নিউ গিনিসহ নিউজিল্যান্ড, ইন্দোনেশিয়া, সলোমন দ্বীপপুঞ্জ, চুক, নাউরু, কসরে ও ভানুয়াতুতে সুনামি আঘাত হানতে পারে।

নিউজিল্যান্ডের বেসামরিক প্রতিরক্ষা মন্ত্রণালয় সুনামির আশঙ্কায় প্রথমে সমুদ্র সৈকত থেকে লোকজনকে দূরে থাকার নির্দেশনা দেয়। তবে পরে টুইট বার্তায় সুনামি সতর্কতা প্রত্যাহার করে নেয় তারা। ফলে নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজ নিয়ে শঙ্কা থাকল না।

বাংলাদেশ দল বর্তমানে অস্ট্রেলিয়ার সিডনিতে রয়েছে। সেখানে প্রস্তুতি ক্যাম্প শেষ করে রোববার নিউজিল্যান্ডে উড়াল দেওয়ার কথা বাংলাদেশ দলের। সিডনি থেকে অকল্যান্ড হয়ে মাশরাফিদের গন্তব্য নিউজিল্যান্ডের উত্তরাঞ্চলের শহরে ফাঙ্গারে। সেখানে একটি প্রস্তুতি ওয়ানডে ম্যাচ। ক্রাইস্টচার্চে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে। ২৯ ডিসেম্বর দ্বিতীয় ম্যাচটি হবে নেলসনে। একই ভেন্যুতে তৃতীয় ও শেষ ওয়ানডে ৩১ ডিসেম্বর। এ ছাড়া সফরে বাংলাদেশ তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচ খেলবে।

 

তথ্যসূত্র : মিরর, নিউজিল্যান্ড হেরাল্ড।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X