শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, February 20, 2017 12:03 pm
A- A A+ Print

বাড়িতেই সেরে ফেলুন পেডিকিওর

Lifestyle

  পা ফেটেছে, পায়ের পাতা কালচে হয়ে গেছে। খোলামেলা জুতোজোড়া পড়তে গেলেই বিপত্তি! পায়ের দিকে তাকানোই যায় না। এমন অবস্থায় পার্লার ছোটা ছাড়া আর কোনও উপায় নেই। কিন্তু সেই পকেটে টান... তা ছাড়া, একবার পার্লারে গিয়ে পেডিকিওর করালে দিন পাঁচেক ফুটফুটে পা পাবেন... আর মাসের বাকি দিনগুলো? প্রতি সপ্তাহে তো আর পার্লারে যাওয়া সম্ভব নয়। তা হলে উপায়? এই সমস্যারও একটা ঘরোয়া উপায় আছে। সেটা মেনে চললে আর পার্লারে ছুটতে হবে না। প্রতি সপ্তাহে বাড়িতে বসেই পায়ের যত্ন নিতে পারবেন। তাতে নিয়মিত পায়ের যত্নও নেওয়া হবে। কিন্তু তার জন্য খাটুনি প্রয়োজন। সপ্তাহের একটা দিন বেছে নিন। সেটা রবিবার হলে ভালো। পেডিকিওর করার আগে কয়েকটা জিনিস জোগাড় করতে হবে। যেমন, একটা ছোট গামলা, গ্লিসারিন, শ্যাম্পু, ফুট ব্রাশ, কিউটিক্যাল রিমুভার স্টিক, লুফা, ফুট ক্রিম, নেলপলিশ, রিমুভার, ঈষদুষ্ণ জল, অ্যাঙ্কেল লেন্থ মোজা। কেমন করে পেডিকিওর করবেন ? -পায়ের নখে নেলপলিশ লাগানো থাকলে সেটা আগেই রিমুভার দিয়ে তুলে ফেলুন। না হলে কিউটিক্যাল তুলতে পারবেন না। -গামলায় ঈষদুষ্ণ পানি ঢেলে তাতে শ্যাম্পু মেশান। ফেনা হলে পায়ের পাতা ডুবিয়ে দিন। অন্তত ১৫ মিনিট সেভাবেই বসে থাকুন। বোর লাগলে কানে হেডফোন গুঁজে গানও শুনতে পারেন। -সময় হলে দেখবেন গোড়ালির ফাঁটা অংশটা অনেক নরম হয়েছে। তখন সেখানে ব্রাশ দিয়ে আস্তে আস্তে ঘষুন। ফাটা ছাল উঠে আসবে। তারপর আরও একটু শ্যাম্পু নিয়ে পায়ের পাতায় লাগান। লুফা দিয়ে ঘষুন। -আরও দু' মিনিট শ্যাম্পুওয়ালা পানিতে পা ডুবিয়ে বসে থাকুন। -পানি থেকে পা তুলে নখের চারপাশে কিউটিক্যাল রিমুভার স্টিক দিয়ে আলতো করে ঘষে ডেড কিউটিক্যাল তুলে ফেলুন। -পায়ের পাতা দুটো পরিষ্কার পানিতে ধুয়ে নিন। তোয়ালে দিয়ে মুছুন। দেখবেন, পায়ের পাতা আগের চেয়ে অনেক পরিষ্কার হয়েছে। ঝকঝক করছে। -এবার পায়ের পাতায় ও তলায় ভালো করে গ্লিসারিন মাখুন। -পাঁচ মিনিট পর নেলপলিশ লাগাতে চাইলে লাগাতে পারেন। নেলপলিশ শুকিয়ে গেলে ফুট ক্রিম মেখে অ্যাঙ্কেল লেন্থ মোজা দুটো পরে শুতে চলে যান। -সকালে উঠে মোজা খুলে নিজের পায়ের পাতা দেখে নিজেই অবাক হয়ে যাবেন। এবার যেমন খুশি খোলামেলা জুতো পরুন।

Comments

Comments!

 বাড়িতেই সেরে ফেলুন পেডিকিওরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বাড়িতেই সেরে ফেলুন পেডিকিওর

Monday, February 20, 2017 12:03 pm
Lifestyle

 

পা ফেটেছে, পায়ের পাতা কালচে হয়ে গেছে। খোলামেলা জুতোজোড়া পড়তে গেলেই বিপত্তি! পায়ের দিকে তাকানোই যায় না। এমন অবস্থায় পার্লার ছোটা ছাড়া আর কোনও উপায় নেই।

কিন্তু সেই পকেটে টান… তা ছাড়া, একবার পার্লারে গিয়ে পেডিকিওর করালে দিন পাঁচেক ফুটফুটে পা পাবেন… আর মাসের বাকি দিনগুলো? প্রতি সপ্তাহে তো আর পার্লারে যাওয়া সম্ভব নয়। তা হলে উপায়?

এই সমস্যারও একটা ঘরোয়া উপায় আছে। সেটা মেনে চললে আর পার্লারে ছুটতে হবে না। প্রতি সপ্তাহে বাড়িতে বসেই পায়ের যত্ন নিতে পারবেন। তাতে নিয়মিত পায়ের যত্নও নেওয়া হবে। কিন্তু তার জন্য খাটুনি প্রয়োজন। সপ্তাহের একটা দিন বেছে নিন। সেটা রবিবার হলে ভালো। পেডিকিওর করার আগে কয়েকটা জিনিস জোগাড় করতে হবে।

যেমন, একটা ছোট গামলা, গ্লিসারিন, শ্যাম্পু, ফুট ব্রাশ, কিউটিক্যাল রিমুভার স্টিক, লুফা, ফুট ক্রিম, নেলপলিশ, রিমুভার, ঈষদুষ্ণ জল, অ্যাঙ্কেল লেন্থ মোজা।

কেমন করে পেডিকিওর করবেন ?

-পায়ের নখে নেলপলিশ লাগানো থাকলে সেটা আগেই রিমুভার দিয়ে তুলে ফেলুন। না হলে কিউটিক্যাল তুলতে পারবেন না।

-গামলায় ঈষদুষ্ণ পানি ঢেলে তাতে শ্যাম্পু মেশান। ফেনা হলে পায়ের পাতা ডুবিয়ে দিন। অন্তত ১৫ মিনিট সেভাবেই বসে থাকুন। বোর লাগলে কানে হেডফোন গুঁজে গানও শুনতে পারেন।

-সময় হলে দেখবেন গোড়ালির ফাঁটা অংশটা অনেক নরম হয়েছে। তখন সেখানে ব্রাশ দিয়ে আস্তে আস্তে ঘষুন। ফাটা ছাল উঠে আসবে। তারপর আরও একটু শ্যাম্পু নিয়ে পায়ের পাতায় লাগান। লুফা দিয়ে ঘষুন।

-আরও দু’ মিনিট শ্যাম্পুওয়ালা পানিতে পা ডুবিয়ে বসে থাকুন।

-পানি থেকে পা তুলে নখের চারপাশে কিউটিক্যাল রিমুভার স্টিক দিয়ে আলতো করে ঘষে ডেড কিউটিক্যাল তুলে ফেলুন।

-পায়ের পাতা দুটো পরিষ্কার পানিতে ধুয়ে নিন। তোয়ালে দিয়ে মুছুন। দেখবেন, পায়ের পাতা আগের চেয়ে অনেক পরিষ্কার হয়েছে। ঝকঝক করছে।

-এবার পায়ের পাতায় ও তলায় ভালো করে গ্লিসারিন মাখুন।

-পাঁচ মিনিট পর নেলপলিশ লাগাতে চাইলে লাগাতে পারেন। নেলপলিশ শুকিয়ে গেলে ফুট ক্রিম মেখে অ্যাঙ্কেল লেন্থ মোজা দুটো পরে শুতে চলে যান।

-সকালে উঠে মোজা খুলে নিজের পায়ের পাতা দেখে নিজেই অবাক হয়ে যাবেন। এবার যেমন খুশি খোলামেলা জুতো পরুন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X