সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৫৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 2, 2016 7:17 pm
A- A A+ Print

বাদ পড়লেন রোহিত, রাহুল ও ধাওয়ান

158311_1

নয়াদিল্লী: ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম দু’ম্যাচের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের দলে নেই তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। তিনজনই ইনজুরির কারণে দলে সুযোগ পাননি। একই কারণে পেসার ভুবেনশ্বর কুমারেরও সুযোগ হয়নি। টেস্ট দলে নতুন মুখ অলরাউন্ডার হার্ডিক পান্ডে। নিউজিল্যান্ডের বিপক্ষে গেল সিরিজে ইনজুরিতে পড়েন রাহুল, ধাওয়ান ও ভুবেনশ্বর। আর কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইনজুরিতে পড়েন রোহিত। রাহুল ও ভুবেনশ্বর হামেস্ট্রিং ইনজুরিতে পড়েন। ভুবেনশ্বর সুস্থ হয়ে উঠলেও, প্রথম শ্রেণির ক্রিকেটে না অংশ নেয়ায় তাকে বিবেচনা করেনি ভারতের নির্বাচকরা। আর ধাওয়ানের হাতের বুড়ো আঙ্গুলে চিড় ধরে এবং উরুতে সমস্যা রোহিতের। ফলে দলের এই সেরা চার খেলোয়াড়কে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দু’টেস্টের লড়াইয়ে নামতে হবে ভারতকে। ইনজুরি থেকে সুস্থ হয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার ইশান্ত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গত আগস্টে সর্বশেষ টেস্ট খেলেন তিনি। প্রথমবারের মত টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন পান্ডে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষেক হওয়া পান্ডেকে দলে নেয়ার ব্যাপারে ভারতের প্রধান নির্বাচক মাননাভা শ্রী কান্ত প্রসাদ বলেন, ‘পান্ডের বলে গতি আছে। এছাড়া ব্যাটিংও সে ভালো। আমাদের হাতে বর্তমানে তিন অলরাউন্ডার আছে। পান্ডে, রিসি ধাওয়ান ও স্টুয়ার্ট বিনি। এদের তিনজনকেই নিয়েই কাজ করছে রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলে। এই তিনজনের মধ্যে এগিয়ে পান্ডে। তাই আমরা পান্ডেকেই বেছে নিয়েছি।’ আগামী ৯ নভেম্বর থেকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে রাজকোটে। এর পরের চার টেস্ট শুরু হবে ১৭ ও ২৬ নভেম্বর এবং ৮ ও ১৬ ডিসেম্বর। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি সিরিজ খেলবে ভারত ও ইংল্যান্ড। গেল মাসে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে টেস্ট র‌্যাংকিং-এ এক নম্বরে উঠে ভারত। ভারত স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রবীচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র, মোহাম্মদ সামি, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), করুন নায়ার, মুরালি বিজয়, উমেশ যাদব, হার্ডিক পান্ডে, ইশান্ত শর্মা ও জয়ন্ত যাদব।

Comments

Comments!

 বাদ পড়লেন রোহিত, রাহুল ও ধাওয়ানAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বাদ পড়লেন রোহিত, রাহুল ও ধাওয়ান

Wednesday, November 2, 2016 7:17 pm
158311_1

নয়াদিল্লী: ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম দু’ম্যাচের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের দলে নেই তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান।

তিনজনই ইনজুরির কারণে দলে সুযোগ পাননি। একই কারণে পেসার ভুবেনশ্বর কুমারেরও সুযোগ হয়নি। টেস্ট দলে নতুন মুখ অলরাউন্ডার হার্ডিক পান্ডে।

নিউজিল্যান্ডের বিপক্ষে গেল সিরিজে ইনজুরিতে পড়েন রাহুল, ধাওয়ান ও ভুবেনশ্বর। আর কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইনজুরিতে পড়েন রোহিত। রাহুল ও ভুবেনশ্বর হামেস্ট্রিং ইনজুরিতে পড়েন। ভুবেনশ্বর সুস্থ হয়ে উঠলেও, প্রথম শ্রেণির ক্রিকেটে না অংশ নেয়ায় তাকে বিবেচনা করেনি ভারতের নির্বাচকরা।

আর ধাওয়ানের হাতের বুড়ো আঙ্গুলে চিড় ধরে এবং উরুতে সমস্যা রোহিতের। ফলে দলের এই সেরা চার খেলোয়াড়কে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দু’টেস্টের লড়াইয়ে নামতে হবে ভারতকে।

ইনজুরি থেকে সুস্থ হয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার ইশান্ত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গত আগস্টে সর্বশেষ টেস্ট খেলেন তিনি। প্রথমবারের মত টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন পান্ডে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষেক হওয়া পান্ডেকে দলে নেয়ার ব্যাপারে ভারতের প্রধান নির্বাচক মাননাভা শ্রী কান্ত প্রসাদ বলেন, ‘পান্ডের বলে গতি আছে। এছাড়া ব্যাটিংও সে ভালো। আমাদের হাতে বর্তমানে তিন অলরাউন্ডার আছে। পান্ডে, রিসি ধাওয়ান ও স্টুয়ার্ট বিনি। এদের তিনজনকেই নিয়েই কাজ করছে রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলে। এই তিনজনের মধ্যে এগিয়ে পান্ডে। তাই আমরা পান্ডেকেই বেছে নিয়েছি।’

আগামী ৯ নভেম্বর থেকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে রাজকোটে। এর পরের চার টেস্ট শুরু হবে ১৭ ও ২৬ নভেম্বর এবং ৮ ও ১৬ ডিসেম্বর। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি সিরিজ খেলবে ভারত ও ইংল্যান্ড।

গেল মাসে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে টেস্ট র‌্যাংকিং-এ এক নম্বরে উঠে ভারত।

ভারত স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রবীচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র, মোহাম্মদ সামি, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), করুন নায়ার, মুরালি বিজয়, উমেশ যাদব, হার্ডিক পান্ডে, ইশান্ত শর্মা ও জয়ন্ত যাদব।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X