বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, May 2, 2017 12:16 am
A- A A+ Print

বাবা-মেয়েকে আত্মহত্যার প্ররোচনায় ইউপি সদস্য রিমান্ডে

photo-1493649946

গাজীপুরের শ্রীপুরে বাবা-মেয়ে ট্রেনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনায় প্ররোচনাদানকারী হিসেবে ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবুল হোসেনকে দুদিনের রিমান্ড দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকার বিচারিক হাকিম তাওহিদ আল আজাদ এ আদেশ দেন। আদালতের সরকারি কৌঁসুলি আনোয়ার কবির বাবুল এনটিভি অনলাইনকে জানান, ঢাকার রেলওয়ে থানার পুলিশ আসামি আবুল হোসেনকে ঢাকার মুখ্য বিচারিক হাকিম (সিজেএম) আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন। আত্মহত্যার প্ররোচনার অভিযোগে গতকাল ঢাকার রেলওয়ে (জিআরপি) থানায় মামলাটি করেন আত্মহত্যাকারী হজরত আলীর স্ত্রী হালিমা বেগম। বাবা-মেয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনায় গতকাল দুপুরে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. সবুর ঘটনাস্থল ও রেলস্টেশন পরিদর্শন করেন। এ ব্যাপারে কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক জানান, বাবা-মেয়ে নিহতের ঘটনায় একাধিক ব্যক্তিকে আসামি করে কমলাপুর থানায় হত্যা মামলা হয়েছে। গত শনিবার সকালে শ্রীপুর রেলস্টেশনের দক্ষিণ পাশে আউটার সিগন্যালে শিশু নির্যাতন এবং গরু চুরির বিচার না পেয়ে হজরত আলী ও তাঁর পালিত মেয়ে আয়েশা আক্তার ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। শ্রীপুর রেলগেট এলাকার এন এন ইন্টারন্যাশনাল স্কুলের কাছে ঢাকা-ময়মনসিংহ রেললাইনের পাশে এ ঘটনা ঘটে। শিশু মেয়ে ধর্ষণের শিকার হওয়ার পরও বিচার না পাওয়ায় এবং নির্যাতনের শিকার হওয়ায় বাবা-মেয়ে আত্মহত্যা করেন বলে পরিবার অভিযোগ করেছে। নিহত ব্যক্তির স্ত্রী হালিমা খাতুন জানান, প্রায় ৩০ বছর আগে দিনমজুর হজরত আলীর সঙ্গে তাঁর বিয়ে হয়। অভাব-অনটনের সংসারের জোগান দিতে হালিমা ভিক্ষাবৃত্তি ও অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করেন। নিঃসন্তান এ দম্পতি আয়েশাকে দত্তক নিয়ে লালন-পালন করতেন। পরিবারের সদস্যরা অভিযোগ করেন, ফারুক নামের এক বখাটে যুবক প্রায় দুই মাস আগে আয়েশাকে ধর্ষণ করে। থানায় এ ব্যাপারে অভিযোগ দেওয়া হলে ফারুক ও তার লোকজন হালিমা ও তাঁর স্বামীর ওপর ক্ষুব্ধ হয়। পরে স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেন এ ঘটনার বিচারের দায়িত্ব নেন। কিন্তু কোনো মীমাংসা ছাড়াই তিনি বিষয়টি ধামাচাপা দেন। এ ঘটনার পর চলতি মাসের প্রথম সপ্তাহে স্থানীয় কয়েকজন যুবকের বিরুদ্ধে শ্রীপুর মডেল থানায় গরু চুরির অভিযোগ করেন হালিমা। এ ঘটনারও মীমাংসা করে দেওয়ার আশ্বাস দিয়ে দায়িত্ব নেন ইউপি সদস্য আবুল হোসেন। কিন্তু এবারও তিনি কোনো সমাধান করেননি। হজরত আলী এ ঘটনার বিচারের জন্য তাগাদা দিলে এতে দুর্বৃত্তরা হালিমা ও তাঁর স্বামীর ওপর আরো বেশি ক্ষুব্ধ হয়। একপর্যায়ে তারা মারধর করার জন্য দা-লাঠি নিয়ে শুক্রবার দিনভর হজরতকে খোঁজাখুঁজি করে এবং হুমকি দেয়।

Comments

Comments!

 বাবা-মেয়েকে আত্মহত্যার প্ররোচনায় ইউপি সদস্য রিমান্ডেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বাবা-মেয়েকে আত্মহত্যার প্ররোচনায় ইউপি সদস্য রিমান্ডে

Tuesday, May 2, 2017 12:16 am
photo-1493649946

গাজীপুরের শ্রীপুরে বাবা-মেয়ে ট্রেনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনায় প্ররোচনাদানকারী হিসেবে ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আবুল হোসেনকে দুদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার ঢাকার বিচারিক হাকিম তাওহিদ আল আজাদ এ আদেশ দেন।

আদালতের সরকারি কৌঁসুলি আনোয়ার কবির বাবুল এনটিভি অনলাইনকে জানান, ঢাকার রেলওয়ে থানার পুলিশ আসামি আবুল হোসেনকে ঢাকার মুখ্য বিচারিক হাকিম (সিজেএম) আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

আত্মহত্যার প্ররোচনার অভিযোগে গতকাল ঢাকার রেলওয়ে (জিআরপি) থানায় মামলাটি করেন আত্মহত্যাকারী হজরত আলীর স্ত্রী হালিমা বেগম।

বাবা-মেয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনায় গতকাল দুপুরে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. সবুর ঘটনাস্থল ও রেলস্টেশন পরিদর্শন করেন।

এ ব্যাপারে কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক জানান, বাবা-মেয়ে নিহতের ঘটনায় একাধিক ব্যক্তিকে আসামি করে কমলাপুর থানায় হত্যা মামলা হয়েছে।

গত শনিবার সকালে শ্রীপুর রেলস্টেশনের দক্ষিণ পাশে আউটার সিগন্যালে শিশু নির্যাতন এবং গরু চুরির বিচার না পেয়ে হজরত আলী ও তাঁর পালিত মেয়ে আয়েশা আক্তার ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। শ্রীপুর রেলগেট এলাকার এন এন ইন্টারন্যাশনাল স্কুলের কাছে ঢাকা-ময়মনসিংহ রেললাইনের পাশে এ ঘটনা ঘটে।

শিশু মেয়ে ধর্ষণের শিকার হওয়ার পরও বিচার না পাওয়ায় এবং নির্যাতনের শিকার হওয়ায় বাবা-মেয়ে আত্মহত্যা করেন বলে পরিবার অভিযোগ করেছে।

নিহত ব্যক্তির স্ত্রী হালিমা খাতুন জানান, প্রায় ৩০ বছর আগে দিনমজুর হজরত আলীর সঙ্গে তাঁর বিয়ে হয়। অভাব-অনটনের সংসারের জোগান দিতে হালিমা ভিক্ষাবৃত্তি ও অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করেন। নিঃসন্তান এ দম্পতি আয়েশাকে দত্তক নিয়ে লালন-পালন করতেন।

পরিবারের সদস্যরা অভিযোগ করেন, ফারুক নামের এক বখাটে যুবক প্রায় দুই মাস আগে আয়েশাকে ধর্ষণ করে। থানায় এ ব্যাপারে অভিযোগ দেওয়া হলে ফারুক ও তার লোকজন হালিমা ও তাঁর স্বামীর ওপর ক্ষুব্ধ হয়। পরে স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেন এ ঘটনার বিচারের দায়িত্ব নেন। কিন্তু কোনো মীমাংসা ছাড়াই তিনি বিষয়টি ধামাচাপা দেন। এ ঘটনার পর চলতি মাসের প্রথম সপ্তাহে স্থানীয় কয়েকজন যুবকের বিরুদ্ধে শ্রীপুর মডেল থানায় গরু চুরির অভিযোগ করেন হালিমা। এ ঘটনারও মীমাংসা করে দেওয়ার আশ্বাস দিয়ে দায়িত্ব নেন ইউপি সদস্য আবুল হোসেন। কিন্তু এবারও তিনি কোনো সমাধান করেননি। হজরত আলী এ ঘটনার বিচারের জন্য তাগাদা দিলে এতে দুর্বৃত্তরা হালিমা ও তাঁর স্বামীর ওপর আরো বেশি ক্ষুব্ধ হয়। একপর্যায়ে তারা মারধর করার জন্য দা-লাঠি নিয়ে শুক্রবার দিনভর হজরতকে খোঁজাখুঁজি করে এবং হুমকি দেয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X