শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, June 15, 2017 8:25 pm
A- A A+ Print

বার্মিংহামে ‘ব্যাটসম্যান’ মাশরাফির ঝলক

photo-1497535181

তিনি বাংলাদেশের পেস বোলিংয়ে অন্যতম ভরসা। বাংলাদেশ দলের মূল কান্ডারি মাশরাফি বিন মুর্তজার কথাই বলা হচ্ছে। বল হাতে তিনি দলকে বহু সাফল্য এনে দিয়েছেন। ব্যাট হাতেও যে প্রয়োজনের সময় দৃঢ়তা দেখাতে পারেন, তাও তিনি প্রমাণ করেছেন বহুবার। চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে চমৎকার একটি ইনিংস খেলেন তিনি। শেষ দিকে এসে আরেক পেসার তাসকিন আহমেদের সঙ্গে দারুণ দৃঢ়তা দেখিয়ে দলকে সম্মানজনক ইনিংস গড়ে দেওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছেন বাংলাদেশ অধিনায়ক। দলীয় ২১৮ রানের মাথায় বাংলাদেশ যখন ৬ উইকেট হারিয়ে চাপে, তখনই ব্যাট হাতে মাঠে নামেন তিনি। বাংলাদেশের সংগ্রহ বড় হবে না যখন ধরে নিয়েছিল সবাই, ঠিক তখন মাশরাফি মাঠে নেমে ২৫ বলে ৩০ রানের সময়োপযোগী একটা ইনিংস খেলে দলকে চ্যালেঞ্জিং ভিত গড়ে দেন। তিনি সে সময় ব্যাট হাতে দৃঢ়তা দেখাতে না পারলে বাংলাদেশের পক্ষে মোটেও সম্ভব হতো না এই ইনিংস এই গড়া। তামিম-মুশফিক বাদে বাংলাদেশের অন্য টপঅর্ডার ব্যাটসম্যানরা যখন নিজেদের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হন, তখন মাশরাফি মাঠে নেমে বুঝিতে দেন প্রয়োজনের সময় চেষ্টা করলে ভালো কিছু করা অসম্ভব নয়। তা তিনি করে দেখিয়েছেনও। এর আগেও বহুবার নিজের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিয়েছেন। তাই কেউ কেউ বলেও থাকেন, চোটমুক্ত থেকে ঠিকভাবে যদি তিনি খেলতে পারতেন— তাহলে বিশ্বসেরা অলরাউন্ডারদের কাতারে থাকতে পারতেন তিনি। তামিমের ৭০ ও মুশফিকের ৬১ রানের ওপর ভর করে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয়েছে ২৬৪ রান। শেষপর্যায়ে মাশরাফি এসে খেলেছেন ৩০ রানের অধিনায়কোচিত ইনিংস। ভারতকে এই রানের মধ্যে আটকে রাখতে হলে আজ জ্বলে উঠতে হবে বাংলাদেশের বোলারদের।

Comments

Comments!

 বার্মিংহামে ‘ব্যাটসম্যান’ মাশরাফির ঝলকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বার্মিংহামে ‘ব্যাটসম্যান’ মাশরাফির ঝলক

Thursday, June 15, 2017 8:25 pm
photo-1497535181

তিনি বাংলাদেশের পেস বোলিংয়ে অন্যতম ভরসা। বাংলাদেশ দলের মূল কান্ডারি মাশরাফি বিন মুর্তজার কথাই বলা হচ্ছে। বল হাতে তিনি দলকে বহু সাফল্য এনে দিয়েছেন। ব্যাট হাতেও যে প্রয়োজনের সময় দৃঢ়তা দেখাতে পারেন, তাও তিনি প্রমাণ করেছেন বহুবার। চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচে ব্যাট হাতে চমৎকার একটি ইনিংস খেলেন তিনি। শেষ দিকে এসে আরেক পেসার তাসকিন আহমেদের সঙ্গে দারুণ দৃঢ়তা দেখিয়ে দলকে সম্মানজনক ইনিংস গড়ে দেওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছেন বাংলাদেশ অধিনায়ক।

দলীয় ২১৮ রানের মাথায় বাংলাদেশ যখন ৬ উইকেট হারিয়ে চাপে, তখনই ব্যাট হাতে মাঠে নামেন তিনি। বাংলাদেশের সংগ্রহ বড় হবে না যখন ধরে নিয়েছিল সবাই, ঠিক তখন মাশরাফি মাঠে নেমে ২৫ বলে ৩০ রানের সময়োপযোগী একটা ইনিংস খেলে দলকে চ্যালেঞ্জিং ভিত গড়ে দেন। তিনি সে সময় ব্যাট হাতে দৃঢ়তা দেখাতে না পারলে বাংলাদেশের পক্ষে মোটেও সম্ভব হতো না এই ইনিংস এই গড়া।

তামিম-মুশফিক বাদে বাংলাদেশের অন্য টপঅর্ডার ব্যাটসম্যানরা যখন নিজেদের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হন, তখন মাশরাফি মাঠে নেমে বুঝিতে দেন প্রয়োজনের সময় চেষ্টা করলে ভালো কিছু করা অসম্ভব নয়। তা তিনি করে দেখিয়েছেনও। এর আগেও বহুবার নিজের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিয়েছেন। তাই কেউ কেউ বলেও থাকেন, চোটমুক্ত থেকে ঠিকভাবে যদি তিনি খেলতে পারতেন— তাহলে বিশ্বসেরা অলরাউন্ডারদের কাতারে থাকতে পারতেন তিনি।

তামিমের ৭০ ও মুশফিকের ৬১ রানের ওপর ভর করে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয়েছে ২৬৪ রান। শেষপর্যায়ে মাশরাফি এসে খেলেছেন ৩০ রানের অধিনায়কোচিত ইনিংস। ভারতকে এই রানের মধ্যে আটকে রাখতে হলে আজ জ্বলে উঠতে হবে বাংলাদেশের বোলারদের।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X