মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৫০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 1, 2016 7:24 am
A- A A+ Print

বার্সার হোঁচটের রাতে রিয়ালের বিশাল জয়

2

কোপা দেল রেতে তৃতীয় সারির দলের কাছে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার ড্র'র রাতে ৬-১ গোলের বিশাল জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে সেরা-৩২ এর ফিরতি লেগে রিয়াল জিতেছে ৬-১ ব্যবধানে। এনজু ও ‘বিবিসি’ আক্রমণত্রয়ীর অনুপস্থিতিতে প্রথম একাদশে ফেরা হামেস রদ্রিগেস একটি করে গোল করেন। রিয়ালের অন্য গোলটি আত্মঘাতী। শুরুর একাদশে সুযোগ পেয়েই জ্বলে উঠেন মারিয়ানো দিয়াস, করলেন দারুণ হ্যাটট্রিক। মূল দলে অভিষেকের দিনটাকে রাঙালেন জিনেদিন জিদান পুত্র এনজু জিদানও। নতুনদের এমন উজ্জ্বল পারফরম্যান্সে জয় নিয়ে মোটেও ভাবতে হয়নি রিয়াল মাদ্রিদের। ফিরতি লেগে কুলতুরাল লিওনেসাকে বড় ব্যবধানে হারিয়ে কোপা দেল রের শেষ ষোলোয় উঠেছে স্পেনের সফলতম দলটি। বিশাল ব্যবধানের এই জয় মৌসুমের প্রথম ক্লাসিকোর আগে রিয়ালকে আত্মবিশ্বাসী হতে সাহায্য করবে। সঙ্গে চোট কাটিয়ে ফেরা ব্রাজিলিয়ান ডিফেন্সিভ-মিডফিল্ডার কাসেমিরোর স্বাচ্ছন্দ্যে পুরোটা সময় খেলতে পারাটাও সুখবর। আগামী শনিবার হতে যাওয়া চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে লিগের গুরুত্বপূর্ণ লড়াইয়ে তারকা খেলোয়াড়দের ফিট রাখার ভাবনা ছিল বেশি। তাই অভিজ্ঞদ্রের বিশ্রাম দিয়ে কুলতুরালের বিপক্ষে দ্বিতীয় সারির দল নামান জিদান। কোনোরকম অঘটনের শঙ্কা শুরুতেই উড়িয়ে দেয় রিয়াল। প্রথম মিনিটেই বাঁ-দিকের বাইলাইন থেকে ক্রস পেয়ে দলকে এগিয়ে দেন দিয়াস। ২৩তম মিনিটে দানি কারবাহালের ক্রসে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন প্রথম একাদশে ফেরা রদ্রিগেস। ৪২তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন দিয়াস। বিরতির ঠিক আগে ব্যবধান কমান গনসালেস লুইজ। দ্বিতীয়ার্ধের শুরুতে ইসকোর বদলি নামা জিদানের বড় ছেলে এনজু ৬৩তম মিনিটে নীচু শটে স্কোরলাইন ৪-১ করেন। আর ৮৭তম মিনিটে কাছ থেকে বল জালে পাঠিয়ে হ্যাটট্রিক পূরণের আনন্দে ভাসেন স্প্যানিশ ফরোয়ার্ড দিয়াস। ৯০তম মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার সেজার মর্গাদো ভুল করে নিজেদের জালেই বল পাঠান।

Comments

Comments!

 বার্সার হোঁচটের রাতে রিয়ালের বিশাল জয়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বার্সার হোঁচটের রাতে রিয়ালের বিশাল জয়

Thursday, December 1, 2016 7:24 am
2

কোপা দেল রেতে তৃতীয় সারির দলের কাছে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার ড্র’র রাতে ৬-১ গোলের বিশাল জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে সেরা-৩২ এর ফিরতি লেগে রিয়াল জিতেছে ৬-১ ব্যবধানে। এনজু ও ‘বিবিসি’ আক্রমণত্রয়ীর অনুপস্থিতিতে প্রথম একাদশে ফেরা হামেস রদ্রিগেস একটি করে গোল করেন। রিয়ালের অন্য গোলটি আত্মঘাতী।

শুরুর একাদশে সুযোগ পেয়েই জ্বলে উঠেন মারিয়ানো দিয়াস, করলেন দারুণ হ্যাটট্রিক। মূল দলে অভিষেকের দিনটাকে রাঙালেন জিনেদিন জিদান পুত্র এনজু জিদানও।

নতুনদের এমন উজ্জ্বল পারফরম্যান্সে জয় নিয়ে মোটেও ভাবতে হয়নি রিয়াল মাদ্রিদের। ফিরতি লেগে কুলতুরাল লিওনেসাকে বড় ব্যবধানে হারিয়ে কোপা দেল রের শেষ ষোলোয় উঠেছে স্পেনের সফলতম দলটি।

বিশাল ব্যবধানের এই জয় মৌসুমের প্রথম ক্লাসিকোর আগে রিয়ালকে আত্মবিশ্বাসী হতে সাহায্য করবে। সঙ্গে চোট কাটিয়ে ফেরা ব্রাজিলিয়ান ডিফেন্সিভ-মিডফিল্ডার কাসেমিরোর স্বাচ্ছন্দ্যে পুরোটা সময় খেলতে পারাটাও সুখবর।

আগামী শনিবার হতে যাওয়া চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে লিগের গুরুত্বপূর্ণ লড়াইয়ে তারকা খেলোয়াড়দের ফিট রাখার ভাবনা ছিল বেশি। তাই অভিজ্ঞদ্রের বিশ্রাম দিয়ে কুলতুরালের বিপক্ষে দ্বিতীয় সারির দল নামান জিদান।

কোনোরকম অঘটনের শঙ্কা শুরুতেই উড়িয়ে দেয় রিয়াল। প্রথম মিনিটেই বাঁ-দিকের বাইলাইন থেকে ক্রস পেয়ে দলকে এগিয়ে দেন দিয়াস। ২৩তম মিনিটে দানি কারবাহালের ক্রসে হেড করে ব্যবধান দ্বিগুণ করেন প্রথম একাদশে ফেরা রদ্রিগেস।

৪২তম মিনিটে ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলটি করেন দিয়াস। বিরতির ঠিক আগে ব্যবধান কমান গনসালেস লুইজ।

দ্বিতীয়ার্ধের শুরুতে ইসকোর বদলি নামা জিদানের বড় ছেলে এনজু ৬৩তম মিনিটে নীচু শটে স্কোরলাইন ৪-১ করেন। আর ৮৭তম মিনিটে কাছ থেকে বল জালে পাঠিয়ে হ্যাটট্রিক পূরণের আনন্দে ভাসেন স্প্যানিশ ফরোয়ার্ড দিয়াস। ৯০তম মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার সেজার মর্গাদো ভুল করে নিজেদের জালেই বল পাঠান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X