বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:২৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, September 4, 2017 12:36 am
A- A A+ Print

বিএনপির আন্দোলন এখন ভ্যানিটি ব্যাগে : কাদের

photo-1504440977

বিএনপির আন্দোলন এখন ভ্যানিটি ব্যাগে বন্দি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘বিএনপির আন্দোলনের কথা শুনলে মানুষ বলে এ বছর, না ওই বছর, আন্দোলন হবে কোন বছর? আজ রোববার সকালে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে সরকারি উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের। সেখানে ১৯৯০ সাল থেকে ২০১৭ পর্যন্ত এসএসসির সব ব্যাচের প্রাক্তন ছাত্রছাত্রীদের আয়োজনে ঈদ পুনর্মিলনী ও শিক্ষক সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিরুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত, সহকারী পুলিশ সুপার নবজ্যোতি খিসা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী এবং বিদালয়ের শিক্ষার্থী, প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবকরা। এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শনে গিয়ে চিকিৎসক না থাকায় অসন্তোষ প্রকাশ করেন। বিএনপি নেতাদের আন্দোলন ডাকা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি বললেন, রমজানের ঈদের পর দুর্বার আন্দোলন। আন্দোলনের ঘোষণা দিয়ে তিনি চলে গেলেন লন্ডনে টেমস নদীর পাড়ে। বিএনপির আন্দোলন এখন ভ্যানেটি ব্যাগে। আন্দোলন আর হলো না। রোজার পর ঈদ এলো। কোরবানির ঈদও হয়ে গেলো। এলো না। মরা গাঙ্গে জোয়ার আর এলো না। বিএনপির আন্দোলনের কথা শুনলে মানুষ বলে এ বছর, না ওই বছর, আন্দোলন হবে কোন বছর?’ ওবায়দুল কাদের আরো বলেন, সহায়ক সরকার ব্যবস্থা সংবিধানে আছে। নির্বাচনের সময় শেখ হাসিনার সরকারই সহায়ক সরকার প্রধান হিসেবে দায়িত্ব পালন করবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, যোগ্যতা অর্জনে লেখাপড়ার কোনো বিকল্প নেই। শুধু ছেলেরা নয় মেয়েদেরকেও এগিয়ে আসতে হবে। তিনি বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী একজন নারী হয়ে আজ সারা বিশ্বে প্রশংসিত। বাংলাদেশ আজ সারা বিশ্বে ডিজিটাল বাংলাদেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় আমরা ক্রিকেট বিশ্বে সুনাম অর্জন করেছি। তাঁর নেতৃত্বে বাংলাদেশের রাজনীতি অর্থনীতির এমনকি খেলাধুলার অবস্থানও পাল্টে যাবে।’ শিক্ষিত, মেধাবী ও আদর্শবান লোকজনকে রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, খারাপ লোকেরা রাজনীতিতে এলে রাজনীতি নষ্ট হয়ে যাবে। তারা এমপি মন্ত্রী হলে আমাদের অসম্মান হবে। তরুণদের উদ্দেশে মন্ত্রী বলেন, তরুণরা অনিয়মের কাছে মাথা নত করে না, কারণ তরুণরা ঝলমলে সকালের সূর্য্য। সততাকে অন্তরে লালন করে জীবন সংগ্রাম করলে কখনো পরাজিত হবে না। তরুণ ও ছাত্রসমাজকে মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি।

Comments

Comments!

 বিএনপির আন্দোলন এখন ভ্যানিটি ব্যাগে : কাদেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিএনপির আন্দোলন এখন ভ্যানিটি ব্যাগে : কাদের

Monday, September 4, 2017 12:36 am
photo-1504440977

বিএনপির আন্দোলন এখন ভ্যানিটি ব্যাগে বন্দি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘বিএনপির আন্দোলনের কথা শুনলে মানুষ বলে এ বছর, না ওই বছর, আন্দোলন হবে কোন বছর?

আজ রোববার সকালে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে সরকারি উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের। সেখানে ১৯৯০ সাল থেকে ২০১৭ পর্যন্ত এসএসসির সব ব্যাচের প্রাক্তন ছাত্রছাত্রীদের আয়োজনে ঈদ পুনর্মিলনী ও শিক্ষক সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিরুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত, সহকারী পুলিশ সুপার নবজ্যোতি খিসা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী এবং বিদালয়ের শিক্ষার্থী, প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবকরা।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শনে গিয়ে চিকিৎসক না থাকায় অসন্তোষ প্রকাশ করেন।

বিএনপি নেতাদের আন্দোলন ডাকা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি বললেন, রমজানের ঈদের পর দুর্বার আন্দোলন। আন্দোলনের ঘোষণা দিয়ে তিনি চলে গেলেন লন্ডনে টেমস নদীর পাড়ে। বিএনপির আন্দোলন এখন ভ্যানেটি ব্যাগে। আন্দোলন আর হলো না। রোজার পর ঈদ এলো। কোরবানির ঈদও হয়ে গেলো। এলো না। মরা গাঙ্গে জোয়ার আর এলো না। বিএনপির আন্দোলনের কথা শুনলে মানুষ বলে এ বছর, না ওই বছর, আন্দোলন হবে কোন বছর?’

ওবায়দুল কাদের আরো বলেন, সহায়ক সরকার ব্যবস্থা সংবিধানে আছে। নির্বাচনের সময় শেখ হাসিনার সরকারই সহায়ক সরকার প্রধান হিসেবে দায়িত্ব পালন করবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, যোগ্যতা অর্জনে লেখাপড়ার কোনো বিকল্প নেই। শুধু ছেলেরা নয় মেয়েদেরকেও এগিয়ে আসতে হবে। তিনি বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী একজন নারী হয়ে আজ সারা বিশ্বে প্রশংসিত। বাংলাদেশ আজ সারা বিশ্বে ডিজিটাল বাংলাদেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় আমরা ক্রিকেট বিশ্বে সুনাম অর্জন করেছি। তাঁর নেতৃত্বে বাংলাদেশের রাজনীতি অর্থনীতির এমনকি খেলাধুলার অবস্থানও পাল্টে যাবে।’

শিক্ষিত, মেধাবী ও আদর্শবান লোকজনকে রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, খারাপ লোকেরা রাজনীতিতে এলে রাজনীতি নষ্ট হয়ে যাবে। তারা এমপি মন্ত্রী হলে আমাদের অসম্মান হবে।

তরুণদের উদ্দেশে মন্ত্রী বলেন, তরুণরা অনিয়মের কাছে মাথা নত করে না, কারণ তরুণরা ঝলমলে সকালের সূর্য্য। সততাকে অন্তরে লালন করে জীবন সংগ্রাম করলে কখনো পরাজিত হবে না। তরুণ ও ছাত্রসমাজকে মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X