শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:৫৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 18, 2016 5:11 pm
A- A A+ Print

বিএনপি তাল গাছ চাইলে সংলাপ সফল হবে না: কাদের

164344_1

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি যদি মনে করে বিচার মানি, তাল গাছ আমার। তাহলে তো আর সংলাপ সফল হবে না’। তিনি বলেন, ‘বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে। কিন্তু তাদেরকে বাস্তবসম্মত মনোভাব নিয়ে সংলাপে বসতে হবে’। রবিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ৪৬তম ‘বিজয় দিবসে’ উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে। ওবায়দুল কাদের বলেন, ‘দলটির শুভবুদ্ধির উদয় হয়েছে। তারা আজকে সংলাপের জন্য রাষ্ট্রপতির কাছে যাচ্ছেন। বিএনপি যদি গণভবনে ৫ জানুয়ারি নির্বাচনের সংলাপের ডাকে সাড়া দিত, তাহলে বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাস হয়তো ভিন্নভাবে লেখা হতে পারত’। ইসি নিয়ে সংলাপের উদ্যোগ নেওয়ায় রাষ্ট্রপতিকে স্বাগত ও অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি আমাদের অভিভাবক। তিনি অনেক উদার প্রকৃতির মানুষ। অভিভাবক হিসেবে তিনি তার দায়িত্ব যথাযথভাবে পালন করবেন বলে আমাদের আশা। কিন্তু অতীত অভিজ্ঞতা সুখকর নয়। জিল্লুর রহমান সাহেব যখন সংলাপে ডেকেছিলেন, তখনো বিএনপি অংশ নিয়েছিল। তখন বিএনপি মনে করেছিলো বিচার মানি তাল গাছ আমার। তাই রাষ্ট্রপতি যতই দায়িত্ব পালন করেন, বিএনপি যদি বিচার মানি, তাল গাছটা আমার - এই নীতি নিয়ে থাকে তবে সংলাপ সফল হবে না। তাদের রিয়েলিস্টিক (বাস্তবসম্মত) অ্যাপ্রোচ নিয়ে এগোতে হবে। তাদের বাস্তবসম্মত মনোভাব থাকতে হবে।’ বিএনপির প্রতি ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, ‘যারা পেছন দরজা দিয়ে ক্ষমতায় আসার রাজনীতি করে কেউ তাদের বসিয়ে দেবে কখনো এখানকার (দেশের) কেউ, কখনো আটলান্টিকের ওপার থেকে, এই মানসিকতা হলে তাদের জনসমর্থনের পাল্লা ক্রমেই দুর্বল ও সংকুচিত হবে’। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ সংগঠনের নেতৃবৃন্দ।
 

Comments

Comments!

 বিএনপি তাল গাছ চাইলে সংলাপ সফল হবে না: কাদেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিএনপি তাল গাছ চাইলে সংলাপ সফল হবে না: কাদের

Sunday, December 18, 2016 5:11 pm
164344_1

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি যদি মনে করে বিচার মানি, তাল গাছ আমার। তাহলে তো আর সংলাপ সফল হবে না’।

তিনি বলেন, ‘বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে। কিন্তু তাদেরকে বাস্তবসম্মত মনোভাব নিয়ে সংলাপে বসতে হবে’।

রবিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ৪৬তম ‘বিজয় দিবসে’ উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘দলটির শুভবুদ্ধির উদয় হয়েছে। তারা আজকে সংলাপের জন্য রাষ্ট্রপতির কাছে যাচ্ছেন। বিএনপি যদি গণভবনে ৫ জানুয়ারি নির্বাচনের সংলাপের ডাকে সাড়া দিত, তাহলে বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাস হয়তো ভিন্নভাবে লেখা হতে পারত’।

ইসি নিয়ে সংলাপের উদ্যোগ নেওয়ায় রাষ্ট্রপতিকে স্বাগত ও অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি আমাদের অভিভাবক। তিনি অনেক উদার প্রকৃতির মানুষ। অভিভাবক হিসেবে তিনি তার দায়িত্ব যথাযথভাবে পালন করবেন বলে আমাদের আশা। কিন্তু অতীত অভিজ্ঞতা সুখকর নয়। জিল্লুর রহমান সাহেব যখন সংলাপে ডেকেছিলেন, তখনো বিএনপি অংশ নিয়েছিল। তখন বিএনপি মনে করেছিলো বিচার মানি তাল গাছ আমার।

তাই রাষ্ট্রপতি যতই দায়িত্ব পালন করেন, বিএনপি যদি বিচার মানি, তাল গাছটা আমার – এই নীতি নিয়ে থাকে তবে সংলাপ সফল হবে না। তাদের রিয়েলিস্টিক (বাস্তবসম্মত) অ্যাপ্রোচ নিয়ে এগোতে হবে। তাদের বাস্তবসম্মত মনোভাব থাকতে হবে।’

বিএনপির প্রতি ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, ‘যারা পেছন দরজা দিয়ে ক্ষমতায় আসার রাজনীতি করে কেউ তাদের বসিয়ে দেবে কখনো এখানকার (দেশের) কেউ, কখনো আটলান্টিকের ওপার থেকে, এই মানসিকতা হলে তাদের জনসমর্থনের পাল্লা ক্রমেই দুর্বল ও সংকুচিত হবে’।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ সংগঠনের নেতৃবৃন্দ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X