সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৩৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 30, 2016 1:37 pm
A- A A+ Print

বিএনপি প্রার্থী সাখাওয়াতের পক্ষে কাজ করবে ২০ দলীয় জোট

162753_1

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেনের পক্ষে কাজ করবে ২০ দলীয় জোট। জোটের দুই শরিক এলডিপি ও কল্যাণ পার্টির মেয়র প্রার্থীরা তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গত রাতে গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে বৈঠকের পর এসব সিদ্ধান্তের কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সভায় নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানের প্রতি পূর্ণ সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট। এ নির্বাচনে আমাদের অন্যতম শরিক কল্যাণ পার্টি ও এলডিপির যে দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন, তারা তা প্রত্যাহার করে নেবেন এ সিদ্ধান্ত হয়েছে।
প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠকে মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যাযজ্ঞ ও তাদের বিতাড়নে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বিষয়টি সমাধানে মায়ানমারের সরকার ও জাতিসঙ্ঘের সাথে আলোচনার উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বানও জানানো হয়। মির্জা ফখরুল জানান, বৈঠকে ময়মনসিংহের ফুলবাড়িতে কলেজ জাতীয়করণ আন্দোলনের ঘটনায় পুলিশি হামলা ও এক শিক্ষক হত্যায় নিন্দা জানানো হয়। নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণে খালেদা জিয়ার প্রস্তাবাবলিকে সময়োপযোগী ও বাস্তবসম্মত অভিহিত করে জোট নেতারা এ জন্য বিএনপি চেয়ারপারসনকে অভিনন্দন জানান। সভায় খালেদা জিয়ার এ প্রস্তাবের পক্ষে সারা দেশের জনমত গড়ে তোলারও সিদ্ধান্ত হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব। সভায় ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলা, গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতাল পল্লীতে ক্ষমতাসীনদের হামলার ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে বিচার দাবি করা হয়। খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে খেলাফত মজলিসের অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাক, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আবদুল হালিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, এলডিপির রেদোয়ান আহমেদ, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করীম, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, পিপলস লীগের গরীবে নেওয়াজ, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, জাগপার খন্দকার লুৎফর রহমান, ন্যাপের গোলাম মোস্তফা ভূঁইয়া, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, বিজেপির আবদুল মতিন সউদ, জমিয়তে উলামে ইসলামের মুফতি মহিউদ্দিন ইকরাম, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলও উপস্থিত ছিলেন। নাসিক নির্বাচনে দলের সমন্বয় কমিটির বৈঠক জোটের বৈঠকের পর খালেদা জিয়া নারায়ণগঞ্জের নির্বাচন নিয়ে সমন্বয় কমিটি ও জেলা নেতাদের সাথে বৈঠক করেন। বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গয়েশ্বর চন্দ্র রায়, মোহাম্মদ শাহজাহান, আমানউল্লাহ আমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, স্থানীয় নেতা তৈমূর আলম খন্দকার, কাজী মুনির, আবুল কালাম, গিয়াস উদ্দিন, আতাউর রহমান আঙ্গুর প্রমুখ উপস্থিত ছিলেন। দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে প্রধান সমন্বয়ক করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন পরিচালনায় সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।
 

Comments

Comments!

 বিএনপি প্রার্থী সাখাওয়াতের পক্ষে কাজ করবে ২০ দলীয় জোটAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিএনপি প্রার্থী সাখাওয়াতের পক্ষে কাজ করবে ২০ দলীয় জোট

Wednesday, November 30, 2016 1:37 pm
162753_1

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেনের পক্ষে কাজ করবে ২০ দলীয় জোট। জোটের দুই শরিক এলডিপি ও কল্যাণ পার্টির মেয়র প্রার্থীরা তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

গত রাতে গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে বৈঠকের পর এসব সিদ্ধান্তের কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সভায় নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানের প্রতি পূর্ণ সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট। এ নির্বাচনে আমাদের অন্যতম শরিক কল্যাণ পার্টি ও এলডিপির যে দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন, তারা তা প্রত্যাহার করে নেবেন এ সিদ্ধান্ত হয়েছে।

প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠকে মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যাযজ্ঞ ও তাদের বিতাড়নে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বিষয়টি সমাধানে মায়ানমারের সরকার ও জাতিসঙ্ঘের সাথে আলোচনার উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বানও জানানো হয়।

মির্জা ফখরুল জানান, বৈঠকে ময়মনসিংহের ফুলবাড়িতে কলেজ জাতীয়করণ আন্দোলনের ঘটনায় পুলিশি হামলা ও এক শিক্ষক হত্যায় নিন্দা জানানো হয়। নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণে খালেদা জিয়ার প্রস্তাবাবলিকে সময়োপযোগী ও বাস্তবসম্মত অভিহিত করে জোট নেতারা এ জন্য বিএনপি চেয়ারপারসনকে অভিনন্দন জানান। সভায় খালেদা জিয়ার এ প্রস্তাবের পক্ষে সারা দেশের জনমত গড়ে তোলারও সিদ্ধান্ত হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব।

সভায় ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলা, গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতাল পল্লীতে ক্ষমতাসীনদের হামলার ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে বিচার দাবি করা হয়।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে খেলাফত মজলিসের অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাক, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আবদুল হালিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, এলডিপির রেদোয়ান আহমেদ, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করীম, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, পিপলস লীগের গরীবে নেওয়াজ, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, জাগপার খন্দকার লুৎফর রহমান, ন্যাপের গোলাম মোস্তফা ভূঁইয়া, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, বিজেপির আবদুল মতিন সউদ, জমিয়তে উলামে ইসলামের মুফতি মহিউদ্দিন ইকরাম, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলও উপস্থিত ছিলেন।

নাসিক নির্বাচনে দলের সমন্বয় কমিটির বৈঠক

জোটের বৈঠকের পর খালেদা জিয়া নারায়ণগঞ্জের নির্বাচন নিয়ে সমন্বয় কমিটি ও জেলা নেতাদের সাথে বৈঠক করেন। বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গয়েশ্বর চন্দ্র রায়, মোহাম্মদ শাহজাহান, আমানউল্লাহ আমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, স্থানীয় নেতা তৈমূর আলম খন্দকার, কাজী মুনির, আবুল কালাম, গিয়াস উদ্দিন, আতাউর রহমান আঙ্গুর প্রমুখ উপস্থিত ছিলেন।

দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে প্রধান সমন্বয়ক করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন পরিচালনায় সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X