রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:২০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, November 4, 2016 3:56 pm
A- A A+ Print

‘বিকল্প জায়গায় সমাবেশের অনুমতি চাইবে বিএনপি’

158473_1

ঢাকা: ৭ নভেম্বরে বিপ্লব সংহতি দিবসের সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না পেলে সরকারের কাছে বিকল্প জায়গায় সমাবেশ করার জন্য বিএনপি অনুমতি চাইবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার দুপুরে স্বেচ্ছাসেবক দলের নব মনোনিত কমিটির নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে গিয়ে সেখানে উপস্থিত সাংবাদিকদের মির্জা ফখরুল এ কথা জানান। মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার সব সময়ই একটা অজুহাত খোঁজে। তাই আমরা জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের বিকল্প স্থানে সমাবেশের অনুমতি চাইবো। আশা করি সেখানে সমাবেশ করার অনুমতি পাবো।’ তিনি বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্যই শুধু ৭ নভেম্বর দিনটি গুরুত্বপূর্ণ নয়। এদিনটি সমগ্র বাংলাদেশের জন্য বাঙ্গালি জাতিসত্ত্বার জন্য গুরুত্বপূর্ণ। বাংলার জনগণ ও দেশপ্রেমিক সৈনিকরা একাত্ম্য হয়ে এক অভূতপূর্ব ঐক্যের মধ্য দিয়ে তারা দ্বিতীয়বারের মতো দেশের স্বাধীনতাকে রক্ষা করেছিলো।’ তিনি আরো বলেন, এ দিনটিতে দেশের জনগণ অভুত্থানের মধ্য দিয়ে একটি আবহ তৈরি করেছিলো যে, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশে। কিন্তু দুর্ভাগ্য আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই যে দিনটিকে আগে রাষ্ট্রীয়ভাবে পালন করা হতো সেই দিনটিকে বাতিল করা হয়েছে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সিনিয়র সহ-সভাপতি সারোয়ার, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, যুগ্ম সাধারণ সাইফুল ইসলাম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 

Comments

Comments!

 ‘বিকল্প জায়গায় সমাবেশের অনুমতি চাইবে বিএনপি’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘বিকল্প জায়গায় সমাবেশের অনুমতি চাইবে বিএনপি’

Friday, November 4, 2016 3:56 pm
158473_1

ঢাকা: ৭ নভেম্বরে বিপ্লব সংহতি দিবসের সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না পেলে সরকারের কাছে বিকল্প জায়গায় সমাবেশ করার জন্য বিএনপি অনুমতি চাইবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার দুপুরে স্বেচ্ছাসেবক দলের নব মনোনিত কমিটির নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে গিয়ে সেখানে উপস্থিত সাংবাদিকদের মির্জা ফখরুল এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার সব সময়ই একটা অজুহাত খোঁজে। তাই আমরা জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের বিকল্প স্থানে সমাবেশের অনুমতি চাইবো। আশা করি সেখানে সমাবেশ করার অনুমতি পাবো।’

তিনি বলেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্যই শুধু ৭ নভেম্বর দিনটি গুরুত্বপূর্ণ নয়। এদিনটি সমগ্র বাংলাদেশের জন্য বাঙ্গালি জাতিসত্ত্বার জন্য গুরুত্বপূর্ণ। বাংলার জনগণ ও দেশপ্রেমিক সৈনিকরা একাত্ম্য হয়ে এক অভূতপূর্ব ঐক্যের মধ্য দিয়ে তারা দ্বিতীয়বারের মতো দেশের স্বাধীনতাকে রক্ষা করেছিলো।’

তিনি আরো বলেন, এ দিনটিতে দেশের জনগণ অভুত্থানের মধ্য দিয়ে একটি আবহ তৈরি করেছিলো যে, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশে। কিন্তু দুর্ভাগ্য আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই যে দিনটিকে আগে রাষ্ট্রীয়ভাবে পালন করা হতো সেই দিনটিকে বাতিল করা হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সিনিয়র সহ-সভাপতি সারোয়ার, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, যুগ্ম সাধারণ সাইফুল ইসলাম ফিরোজ, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X