সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:২৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, July 30, 2017 2:51 pm
A- A A+ Print

বিক্ষোভের মুখে বিমানবন্দর থেকে ফিরে গেলেন তসলিমা নাসরিন

240068_181

ভারতে মজলিশ ই ইত্তেহাদুল মুসলেমিন দলের রাজ্য বিধান সভার সদস্যদের তীব্র বিরোধিতায় মহারাষ্ট্রের এক বিমানবন্দর থেকে ফিরে গেলেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। শনিবার তসলিমা নাসরিন দিল্লি থেকে সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ আওরঙ্গাবাদ পৌঁছালে প্রবল বিক্ষোভের মুখে পড়ে তাকে দ্রুত সেখান থেকে ফিরে যেতে হয়। এদিন বিমানবন্দরের বাইরে কয়েক শ' বিক্ষোভকারী জড়ো হয়। তারা তসলিমা ফিরে যাও প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দেন। প্রচুর মানুষের বিক্ষোভ দেখে পুলিশ কর্মকর্তারা তসলিমাকে বিমানবন্দরের বাইরে বেরোতে নিষেধ করেন এবং তাকে আওরঙ্গাবাদে ছুটি কাটানোর পরিকল্পনা বাতিল করার পরামর্শ দেন। তসলিমা তার মেয়েকে নিয়ে অজন্তা গুহা দেখার জন্য আওরঙ্গাবাদ এসেছিলেন। কিন্তু আওরঙ্গাবাদ সেন্ট্রাল মজলিশ ই ইত্তেহাদুল মুসলেমিন দলের রাজ্য বিধান সভার সদস্য ইমতিয়াজ জলিল তসলিমার বিরোধিতা করেন এবং তার সমর্থকরা ব্যাপক বিক্ষোভ শুরু করেন। অবশেষে প্রবল চাপের মুখে তসলিমা তার কর্মসূচি বাতিল করতে বাধ্য হন। ইমতিয়াজ জলিল বলেন, ‘তসলিমার মন্তব্য এবং লেখনীতে গোটা বিশ্বের মুসলিমদের অনুভূতিতে আঘাত লেগেছে। যদি তিনি আওরঙ্গাবাদে আসেন আমরা তাকে শহরে প্রবেশ করতে দেবো না।’ তসলিমা যে হোটেলে থাকার পরিকল্পনা করেছিলেন এদিন সেই হোটেল চত্বরেও কয়েকশ’ বিক্ষোভকারী জড়ো হয়ে বিক্ষোভ দেখানো শুরু করেন। তসলিমার এক বন্ধুর নামে ওই হোটেলটির দুটি কক্ষ বুক করা হয়েছিল। উদ্ভূত পরিস্থিতির কথা বিবেচনা করে পুলিশ আইনশৃঙ্খলা ও নিরাপত্তাজনিত কারণে তাকে আওরঙ্গাবাদে অবস্থান করার পরিকল্পনা বাতিল করার পরামর্শ দেয়। অবশেষে বিমানবন্দর থেকেই মুম্বাইয়ের উদ্দেশ্যে ফিরে যেতে বাধ্য হন তসলিমা। সূত্র : ওয়েবসাইট

Comments

Comments!

 বিক্ষোভের মুখে বিমানবন্দর থেকে ফিরে গেলেন তসলিমা নাসরিনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিক্ষোভের মুখে বিমানবন্দর থেকে ফিরে গেলেন তসলিমা নাসরিন

Sunday, July 30, 2017 2:51 pm
240068_181

ভারতে মজলিশ ই ইত্তেহাদুল মুসলেমিন দলের রাজ্য বিধান সভার সদস্যদের তীব্র বিরোধিতায় মহারাষ্ট্রের এক বিমানবন্দর থেকে ফিরে গেলেন বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

শনিবার তসলিমা নাসরিন দিল্লি থেকে সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ আওরঙ্গাবাদ পৌঁছালে প্রবল বিক্ষোভের মুখে পড়ে তাকে দ্রুত সেখান থেকে ফিরে যেতে হয়।

এদিন বিমানবন্দরের বাইরে কয়েক শ’ বিক্ষোভকারী জড়ো হয়। তারা তসলিমা ফিরে যাও প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দেন।

প্রচুর মানুষের বিক্ষোভ দেখে পুলিশ কর্মকর্তারা তসলিমাকে বিমানবন্দরের বাইরে বেরোতে নিষেধ করেন এবং তাকে আওরঙ্গাবাদে ছুটি কাটানোর পরিকল্পনা বাতিল করার পরামর্শ দেন।

তসলিমা তার মেয়েকে নিয়ে অজন্তা গুহা দেখার জন্য আওরঙ্গাবাদ এসেছিলেন। কিন্তু আওরঙ্গাবাদ সেন্ট্রাল মজলিশ ই ইত্তেহাদুল মুসলেমিন দলের রাজ্য বিধান সভার সদস্য ইমতিয়াজ জলিল তসলিমার বিরোধিতা করেন এবং তার সমর্থকরা ব্যাপক বিক্ষোভ শুরু করেন। অবশেষে প্রবল চাপের মুখে তসলিমা তার কর্মসূচি বাতিল করতে বাধ্য হন।

ইমতিয়াজ জলিল বলেন, ‘তসলিমার মন্তব্য এবং লেখনীতে গোটা বিশ্বের মুসলিমদের অনুভূতিতে আঘাত লেগেছে। যদি তিনি আওরঙ্গাবাদে আসেন আমরা তাকে শহরে প্রবেশ করতে দেবো না।’

তসলিমা যে হোটেলে থাকার পরিকল্পনা করেছিলেন এদিন সেই হোটেল চত্বরেও কয়েকশ’ বিক্ষোভকারী জড়ো হয়ে বিক্ষোভ দেখানো শুরু করেন।

তসলিমার এক বন্ধুর নামে ওই হোটেলটির দুটি কক্ষ বুক করা হয়েছিল।

উদ্ভূত পরিস্থিতির কথা বিবেচনা করে পুলিশ আইনশৃঙ্খলা ও নিরাপত্তাজনিত কারণে তাকে আওরঙ্গাবাদে অবস্থান করার পরিকল্পনা বাতিল করার পরামর্শ দেয়। অবশেষে বিমানবন্দর থেকেই মুম্বাইয়ের উদ্দেশ্যে ফিরে যেতে বাধ্য হন তসলিমা।

সূত্র : ওয়েবসাইট

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X