সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:২৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 15, 2017 11:48 pm
A- A A+ Print

বিচারপতি ষড়যন্ত্র শুরু করেছিলেন : শামীম ওসমান

photo-1508088338

নারায়ণগঞ্জ-৪ (সিদ্ধিরগঞ্জ-ফতুল্লা) আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, সারা দেশে ষড়যন্ত্র শুরু হয়েছিল। বিচারপতি ষড়যন্ত্র শুরু করেছিলেন। এখন প্রধান বিচারপতির দম্ভ সরে গেছে। এখন গোপন খবর বেরিয়ে আসছে। আজ রোববার বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আয়োজিত জনসভায় শামীম ওসমান এসব কথা বলেন। ডিএনডি প্রকল্পের কাজ শুরু হতে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে এ জনসভার আয়োজন করা হয়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে শামীম ওসমান বলেন, ‘আমি আগেই বলেছিলাম বাংলাদেশ পাকিস্তান না। আগুন সন্ত্রাসীর নেত্রী ওয়ারেন্ট নিয়ে দেশে আসছেন। অশান্তি বেগমকে আর অশান্তি করতে দেওয়া হবে না।’ ডিএনডি প্রকল্পের বিষয়ে শামীম ওসমান বলেন, একনেকের (জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি) বৈঠকে এজেন্ডা না থাকার পরও প্রধানমন্ত্রী মানুষের দুর্দশার কথা চিন্তা করে প্রায় ৬০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেন, আগামী দুই সপ্তাহের মধ্যে এই প্রকল্পের কাজ শুরু হবে। অতিরিক্ত টাকার প্রয়োজন হলে তাও দেওয়া হবে। মন্ত্রী বলেন, এটি সেচ এলাকা ছিল। আবাসন বা শিল্পায়নের কোনো পরিকল্পনা ছিল না। সেখানে ৫৫০ কিউসেক মিটার পানি নিষ্কাশনের ব্যবস্থা ছিল। এখন ৩২০০ কিউসেক করা হচ্ছে। তিনি জানান, ২০২০ সালের মধ্যে প্রকল্প শেষ হওয়ার সময়সীমা। তবে ২০১৯ সালের মধ্যে এটি শেষ করার চেষ্টা করা হবে। আপাতত পানি সরাতে প্রয়োজনে বড় পাম্প আমদানি করা হবে। সমাবেশে আরো বক্তব্য দেন পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, আবু হোসেন বাবলা, সংরক্ষিত নারী আসনের দুই সংসদ সদস্য হোসনে আরা বাবলি ও সানজিদা খানম।

Comments

Comments!

 বিচারপতি ষড়যন্ত্র শুরু করেছিলেন : শামীম ওসমানAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিচারপতি ষড়যন্ত্র শুরু করেছিলেন : শামীম ওসমান

Sunday, October 15, 2017 11:48 pm
photo-1508088338

নারায়ণগঞ্জ-৪ (সিদ্ধিরগঞ্জ-ফতুল্লা) আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, সারা দেশে ষড়যন্ত্র শুরু হয়েছিল। বিচারপতি ষড়যন্ত্র শুরু করেছিলেন। এখন প্রধান বিচারপতির দম্ভ সরে গেছে। এখন গোপন খবর বেরিয়ে আসছে।

আজ রোববার বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আয়োজিত জনসভায় শামীম ওসমান এসব কথা বলেন। ডিএনডি প্রকল্পের কাজ শুরু হতে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে এ জনসভার আয়োজন করা হয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে শামীম ওসমান বলেন, ‘আমি আগেই বলেছিলাম বাংলাদেশ পাকিস্তান না। আগুন সন্ত্রাসীর নেত্রী ওয়ারেন্ট নিয়ে দেশে আসছেন। অশান্তি বেগমকে আর অশান্তি করতে দেওয়া হবে না।’

ডিএনডি প্রকল্পের বিষয়ে শামীম ওসমান বলেন, একনেকের (জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি) বৈঠকে এজেন্ডা না থাকার পরও প্রধানমন্ত্রী মানুষের দুর্দশার কথা চিন্তা করে প্রায় ৬০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেন, আগামী দুই সপ্তাহের মধ্যে এই প্রকল্পের কাজ শুরু হবে। অতিরিক্ত টাকার প্রয়োজন হলে তাও দেওয়া হবে।

মন্ত্রী বলেন, এটি সেচ এলাকা ছিল। আবাসন বা শিল্পায়নের কোনো পরিকল্পনা ছিল না। সেখানে ৫৫০ কিউসেক মিটার পানি নিষ্কাশনের ব্যবস্থা ছিল। এখন ৩২০০ কিউসেক করা হচ্ছে। তিনি জানান, ২০২০ সালের মধ্যে প্রকল্প শেষ হওয়ার সময়সীমা। তবে ২০১৯ সালের মধ্যে এটি শেষ করার চেষ্টা করা হবে। আপাতত পানি সরাতে প্রয়োজনে বড় পাম্প আমদানি করা হবে।

সমাবেশে আরো বক্তব্য দেন পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, আবু হোসেন বাবলা, সংরক্ষিত নারী আসনের দুই সংসদ সদস্য হোসনে আরা বাবলি ও সানজিদা খানম।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X