রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 13, 2016 7:26 am
A- A A+ Print

বিতর্কিত এমপিদের আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন হবে না: কাদের

6767677

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিজ নিজ এলাকায় যেসব এমপিরা বিতর্কিত আগামী সংসদ নির্বাচনে তাদেরকে মনোনয়ন দেয়া হবে না। তিনি বলেন, সেসব এলাকায় বিকল্প প্রার্থী খোঁজার কাজও শুরু হয়েছে। শনিবার রাতে চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। কাদের বলেন, যেসব এমপি নিজ নিজ এলাকায় বিতর্কিত, প্রশ্নবিদ্ধ, জনগণের কাছে যারা গ্রহণযোগ্যতা হারিয়েছেন, সাধারণ সম্পাদক হিসেবে আমি বলতে পারি তাদের আর মনোনয়ন দেয়া হবে না। তাদের বিকল্প প্রার্থী আমরা দেখছি। সকল সংসদ সদস্যের ‘এসিআর’ (বার্ষিক গোপনীয় অনুবেদন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আছে বলে তিনি। তিনি বলেন, এই মুহুর্তে আওয়ামী লীগের দুজন এমপি কারাগারে আছেন। বর্তমান সরকারের তিনজন মন্ত্রীকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে। সরকার কারও বিতর্কিত কর্মকান্ড সহজভাবে নিচ্ছে না। আ.লীগের এই নেতা বলেন, দলকে শৃঙ্খলাবদ্ধ করা সড়ক পরিবহনের মতো কঠিন লড়াই। দলে শৃঙ্খলা আনা একটা চ্যালেঞ্জ।  সড়ক পরিবহনে আমি শৃঙ্খলা আনতে পারিনি। এটা আমার জন্য চ্যালেঞ্জ। আর এই মুহুর্তে সড়ক পরিবহনের মতো দলেও শৃঙ্খলা আনা আমার জন্য চ্যালেঞ্জ। সেতু মন্ত্রী বলেন,‘অ্যাকশন শুরু হয়েছে। আমাদের নেত্রী শেখ হাসিনা এসব বিষয়ে আপোষহীন। এজন্য মনে কিছুটা সাহস পাচ্ছি। তবে বিষয়টি সহজ নয়। ’ ‘তৃণমূলে কলহ আছে। তবে কেন্দ্রে আমরা ঐক্যবদ্ধ।  কেন্দ্রে কোন সমস্যা নেই। সমস্যা আছে তৃণমূলে। এটা ঠিক করা খুবই দুরূহ কাজ। তবে মাথার উপর নেত্রীর ছায়া আছে, এজন্য আমি আশাবাদী’ বলেও জানান কাদের। লালদিঘির মাঠে সংবর্ধনা সভায় দুই গ্রুপে চেয়ার ছোড়াছুড়ির প্রসঙ্গে কাদের বলেন, মঞ্চে ঐক্যের সুর, চট্টগ্রামে এটা অনেকদিন পর হয়েছে।হঠাৎ মঞ্চের বাইরে পেছনে কিছু তরুণ তুর্কি দেড়-দুই মিনিটের জন্য সমস্যা সৃষ্টি করল। এটা কেন হবে ? এত শৃঙ্খলার মধ্যে একটা সমাবেশ হল, সেখানে এই সামান্য বিশৃঙ্খলাও কেন ? তিনি আরো বলেন, আওয়ামী লীগের ভাসমান জনপ্রিয়তা বাড়ছে।  নেত্রীর উচ্চতা দলের চেয়ে অনেক উপরে।  শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অনেক শক্তিশালী।  তবে দলটা শক্তিশালী নয়।  ২০২১ সালকে যদি টার্গেট করি, তাহলে তো দলকে আরও গতিময়, স্মার্ট করতে হবে।  না হলে ডিজিটাল বাংলাদেশ কিভাবে হবে ? চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান ও আলী আব্বাস, বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম, সিইউজের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী প্রমুখ।
 

Comments

Comments!

 বিতর্কিত এমপিদের আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন হবে না: কাদেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিতর্কিত এমপিদের আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন হবে না: কাদের

Sunday, November 13, 2016 7:26 am
6767677

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নিজ নিজ এলাকায় যেসব এমপিরা বিতর্কিত আগামী সংসদ নির্বাচনে তাদেরকে মনোনয়ন দেয়া হবে না।

তিনি বলেন, সেসব এলাকায় বিকল্প প্রার্থী খোঁজার কাজও শুরু হয়েছে।

শনিবার রাতে চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, যেসব এমপি নিজ নিজ এলাকায় বিতর্কিত, প্রশ্নবিদ্ধ, জনগণের কাছে যারা গ্রহণযোগ্যতা হারিয়েছেন, সাধারণ সম্পাদক হিসেবে আমি বলতে পারি তাদের আর মনোনয়ন দেয়া হবে না। তাদের বিকল্প প্রার্থী আমরা দেখছি।

সকল সংসদ সদস্যের ‘এসিআর’ (বার্ষিক গোপনীয় অনুবেদন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আছে বলে তিনি।

তিনি বলেন, এই মুহুর্তে আওয়ামী লীগের দুজন এমপি কারাগারে আছেন। বর্তমান সরকারের তিনজন মন্ত্রীকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে। সরকার কারও বিতর্কিত কর্মকান্ড সহজভাবে নিচ্ছে না।

আ.লীগের এই নেতা বলেন, দলকে শৃঙ্খলাবদ্ধ করা সড়ক পরিবহনের মতো কঠিন লড়াই। দলে শৃঙ্খলা আনা একটা চ্যালেঞ্জ।  সড়ক পরিবহনে আমি শৃঙ্খলা আনতে পারিনি। এটা আমার জন্য চ্যালেঞ্জ। আর এই মুহুর্তে সড়ক পরিবহনের মতো দলেও শৃঙ্খলা আনা আমার জন্য চ্যালেঞ্জ।

সেতু মন্ত্রী বলেন,‘অ্যাকশন শুরু হয়েছে। আমাদের নেত্রী শেখ হাসিনা এসব বিষয়ে আপোষহীন। এজন্য মনে কিছুটা সাহস পাচ্ছি। তবে বিষয়টি সহজ নয়। ’

‘তৃণমূলে কলহ আছে। তবে কেন্দ্রে আমরা ঐক্যবদ্ধ।  কেন্দ্রে কোন সমস্যা নেই। সমস্যা আছে তৃণমূলে। এটা ঠিক করা খুবই দুরূহ কাজ। তবে মাথার উপর নেত্রীর ছায়া আছে, এজন্য আমি আশাবাদী’ বলেও জানান কাদের।

লালদিঘির মাঠে সংবর্ধনা সভায় দুই গ্রুপে চেয়ার ছোড়াছুড়ির প্রসঙ্গে কাদের বলেন, মঞ্চে ঐক্যের সুর, চট্টগ্রামে এটা অনেকদিন পর হয়েছে।হঠাৎ মঞ্চের বাইরে পেছনে কিছু তরুণ তুর্কি দেড়-দুই মিনিটের জন্য সমস্যা সৃষ্টি করল। এটা কেন হবে ? এত শৃঙ্খলার মধ্যে একটা সমাবেশ হল, সেখানে এই সামান্য বিশৃঙ্খলাও কেন ?

তিনি আরো বলেন, আওয়ামী লীগের ভাসমান জনপ্রিয়তা বাড়ছে।  নেত্রীর উচ্চতা দলের চেয়ে অনেক উপরে।  শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অনেক শক্তিশালী।  তবে দলটা শক্তিশালী নয়।  ২০২১ সালকে যদি টার্গেট করি, তাহলে তো দলকে আরও গতিময়, স্মার্ট করতে হবে।  না হলে ডিজিটাল বাংলাদেশ কিভাবে হবে ?

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান ও আলী আব্বাস, বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম, সিইউজের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী প্রমুখ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X