সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, October 26, 2017 12:25 am
A- A A+ Print

বিনম্র শ্রদ্ধায় শায়িত হলেন এম কে আনোয়ার

photo-1508953947

শেষবারের মতো নিজ এলাকায় এলেন রাজনীতিবিদ এম কে আনোয়ার। হাজার হাজার মানুষ ছুটে এসেছেন শেষ শ্রদ্ধা জানাতে। তাঁরা জানাজায় অংশ নিলেন। পরম শ্রদ্ধায় বিদায় জানালেন এই নেতাকে। আজ বুধবার হোমনায় নিজ এলাকায় আনা হয় বিএনপি নেতা এম কে আনোয়ারের মরদেহ। হোমনা উপজেলার আদর্শ স্বাস্থ্য কমপ্লেক্সের কাছে তাঁর বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। এর আগে তিতাসের গাজীপুর খান হাই স্কুল অ্যান্ড বহুমুখী কলেজ মাঠ ও হোমনার আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। এসব জানাজায় হাজার হাজার মানুষ অংশ নেয়। সন্ধ্যা সোয়া ৫টায় এম কে আনোয়ারের দাফন অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, হোমনা-তিতাসের সংসদ সদস্য আমীর হোসেন, হোমনা উপজেলার চেয়ারম্যান আজিজুর রহমান মোল্লা ও বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা অংশ নেন। বিএনপির নেতাকর্মীরা ছাড়াও আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতারা জানাজায় অংশ নেন। তাঁরা এম কে আনোয়ারের মরদেহের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শেষ শ্রদ্ধা জানান। গতকাল সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় মারা যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার। চাকরিজীবন থেকে অবসর নিয়ে বিগত শতাব্দীর নব্বইয়ের দশকের শুরুতে এম কে আনোয়ার বিএনপির রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। এরপর বিভিন্ন সময়ে নিজ এলাকা কুমিল্লার হোমনা থেকে পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে দুবার মন্ত্রীর দায়িত্ব পালন করেন। দুই বছর ধরে তিনি নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। বর্তমান সরকারের আমলেও বিভিন্ন সময়ে জেল খেটেছেন তিনি। ১৯৩৩ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন এম কে আনোয়ার। তিনি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে দীর্ঘ সময় দায়িত্ব পালন করেন।

Comments

Comments!

 বিনম্র শ্রদ্ধায় শায়িত হলেন এম কে আনোয়ারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিনম্র শ্রদ্ধায় শায়িত হলেন এম কে আনোয়ার

Thursday, October 26, 2017 12:25 am
photo-1508953947

শেষবারের মতো নিজ এলাকায় এলেন রাজনীতিবিদ এম কে আনোয়ার। হাজার হাজার মানুষ ছুটে এসেছেন শেষ শ্রদ্ধা জানাতে। তাঁরা জানাজায় অংশ নিলেন। পরম শ্রদ্ধায় বিদায় জানালেন এই নেতাকে।

আজ বুধবার হোমনায় নিজ এলাকায় আনা হয় বিএনপি নেতা এম কে আনোয়ারের মরদেহ। হোমনা উপজেলার আদর্শ স্বাস্থ্য কমপ্লেক্সের কাছে তাঁর বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

এর আগে তিতাসের গাজীপুর খান হাই স্কুল অ্যান্ড বহুমুখী কলেজ মাঠ ও হোমনার আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। এসব জানাজায় হাজার হাজার মানুষ অংশ নেয়।

সন্ধ্যা সোয়া ৫টায় এম কে আনোয়ারের দাফন অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, হোমনা-তিতাসের সংসদ সদস্য আমীর হোসেন, হোমনা উপজেলার চেয়ারম্যান আজিজুর রহমান মোল্লা ও বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা অংশ নেন।

বিএনপির নেতাকর্মীরা ছাড়াও আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক নেতারা জানাজায় অংশ নেন। তাঁরা এম কে আনোয়ারের মরদেহের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শেষ শ্রদ্ধা জানান।

গতকাল সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসায় মারা যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার।

চাকরিজীবন থেকে অবসর নিয়ে বিগত শতাব্দীর নব্বইয়ের দশকের শুরুতে এম কে আনোয়ার বিএনপির রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন।

এরপর বিভিন্ন সময়ে নিজ এলাকা কুমিল্লার হোমনা থেকে পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে দুবার মন্ত্রীর দায়িত্ব পালন করেন। দুই বছর ধরে তিনি নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। বর্তমান সরকারের আমলেও বিভিন্ন সময়ে জেল খেটেছেন তিনি।

১৯৩৩ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন এম কে আনোয়ার। তিনি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে দীর্ঘ সময় দায়িত্ব পালন করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X