বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৪১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 15, 2017 12:36 pm
A- A A+ Print

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শনিবার : নিলামে প্রথম নাম মোস্তাফিজের!

11

প্রথমবারের মতো আইকনের ট্যাগ লেগেছিল গায়ে। সুযোগ পেয়েছিলেন বরিশাল বুলসে। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) পঞ্চম আসরে বাদ পড়ছে এই ফ্র্যাঞ্চাইজি। সে কারণে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাখা হয়েছে মোস্তাফিজুর রহমানকে। প্লেয়ার্স ড্রাফটে সবার আগে ডাকা হতে পারে তার নাম। শনিবার বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান। নিলামে এ-গ্রেডে একমাত্র স্থানীয় খেলোয়াড় হলেন বাঁ-হাতি পেসার মোস্তাফিজ। ৬০ হাজার ডলার তার মূল্য। মোস্তাফিজের পর দুই ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস ও নাজমুল হোসেন শান্তর নাম উঠবে ড্রাফটে। গেল আসরেও বরিশাল বুলসের হয়ে খেলেছেন জাতীয় দলের বাইরে থাকা ওপেনার নাফীস। এদিকে ড্রাফটের আগেই পছন্দের ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে ড্রাফট থেকে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে সাতজন দেশি এবং দু’জন বিদেশি ক্রিকেটার নিতে হবে। ব্যাটসম্যানদের তালিকা থেকে জহুরুল ইসলাম অমি, শুভাগত হোম, হাসানুজ্জামান; বোলারের তালিকা থেকে আরাফাত সানি, আবুল হাসান রাজু, আবদুর রাজ্জাক ও আবু হায়দার রনির দিকে চোখ থাকবে দলগুলোর। বিদেশি ক্রিকেটারের মধ্যে দৃষ্টি থাকবে দিনেশ চান্দিমাল (শ্রীলংকা), আজহার আলী, কামরান আকমল ও মিসবাহ-উল-হক (পাকিস্তান) এবং টিম ব্রেসনান (ইংল্যান্ড), উপুল থারাঙ্গা (শ্রীলংকা) ও গ্যারি ব্যালান্স (ইংল্যান্ড) এই সাতজনের দিকে। বিপিএলের পঞ্চম আসর বসবে ২ নভেম্বর। আগামীকাল হোটেল র‌্যাডিসনের গ্র্যান্ড বলরুমে প্লেয়ার্স ড্রাফটের অনুষ্ঠান। এই টি ২০ টুর্নামেন্টে এবার ৭টি দল ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, কুমিল্লা এবং রংপুর অংশ নেবে। ইতিমধ্যে দলগুলো তাদের আইকন খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে। ঢাকা ডায়নামাইটসের আইকন প্লেয়ার সাকিব আল হাসান, রাজশাহী কিংসের মুশফিকুর রহিম, খুলনা টাইটানসের মাহমুদউল্লাহ রিয়াদ, চিটাগাং ভাইকিংসের সৌম্য সরকার, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল, রংপুর রাইডার্সের মাশরাফি মুর্তজা এবং সিলেট সিক্সার্সের আইকন প্লেয়ার সাব্বির রহমান। নিলামে প্রতিটি দল দেশের সর্বনিন্ম ১০ জন থেকে শুরু করে সর্বোচ্চ ১৩ জন কিনতে পারবে, সেই সঙ্গে দু’জন বিদেশি খেলোয়াড়ও নিতে পারবে। এবারের আসরে যুক্ত হতে যাচ্ছে নতুন একটি নিয়ম, যা অনুসারে প্রতিটি দল এক ম্যাচে চারজন বিদেশি খেলোয়াড়ের জায়গায় সর্বোচ্চ পাঁচজন দলে নিতে পারবে। অপরদিকে প্রতিটি দল এক ম্যাচে সর্বনিন্ম তিনজন বিদেশি খেলাতে পারবে। জাঁকজমকপূর্ণ প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান দুপুর ১২টা থেকে সরাসরি সম্প্রচার করবে জিটিভি। বিশ্বব্যাপী তা সম্প্রচারিত হবে র‌্যাবিটহোল অ্যাপ ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে।

Comments

Comments!

 বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শনিবার : নিলামে প্রথম নাম মোস্তাফিজের!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শনিবার : নিলামে প্রথম নাম মোস্তাফিজের!

Friday, September 15, 2017 12:36 pm
11

প্রথমবারের মতো আইকনের ট্যাগ লেগেছিল গায়ে। সুযোগ পেয়েছিলেন বরিশাল বুলসে। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) পঞ্চম আসরে বাদ পড়ছে এই ফ্র্যাঞ্চাইজি। সে কারণে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাখা হয়েছে মোস্তাফিজুর রহমানকে। প্লেয়ার্স ড্রাফটে সবার আগে ডাকা হতে পারে তার নাম।

শনিবার বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান। নিলামে এ-গ্রেডে একমাত্র স্থানীয় খেলোয়াড় হলেন বাঁ-হাতি পেসার মোস্তাফিজ। ৬০ হাজার ডলার তার মূল্য।

মোস্তাফিজের পর দুই ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস ও নাজমুল হোসেন শান্তর নাম উঠবে ড্রাফটে।

গেল আসরেও বরিশাল বুলসের হয়ে খেলেছেন জাতীয় দলের বাইরে থাকা ওপেনার নাফীস।

এদিকে ড্রাফটের আগেই পছন্দের ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

তবে ড্রাফট থেকে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে সাতজন দেশি এবং দু’জন বিদেশি ক্রিকেটার নিতে হবে।

ব্যাটসম্যানদের তালিকা থেকে জহুরুল ইসলাম অমি, শুভাগত হোম, হাসানুজ্জামান; বোলারের তালিকা থেকে আরাফাত সানি, আবুল হাসান রাজু, আবদুর রাজ্জাক ও আবু হায়দার রনির দিকে চোখ থাকবে দলগুলোর।

বিদেশি ক্রিকেটারের মধ্যে দৃষ্টি থাকবে দিনেশ চান্দিমাল (শ্রীলংকা), আজহার আলী, কামরান আকমল ও মিসবাহ-উল-হক (পাকিস্তান) এবং টিম ব্রেসনান (ইংল্যান্ড), উপুল থারাঙ্গা (শ্রীলংকা) ও গ্যারি ব্যালান্স (ইংল্যান্ড) এই সাতজনের দিকে। বিপিএলের পঞ্চম আসর বসবে ২ নভেম্বর। আগামীকাল হোটেল র‌্যাডিসনের গ্র্যান্ড বলরুমে প্লেয়ার্স ড্রাফটের অনুষ্ঠান।

এই টি ২০ টুর্নামেন্টে এবার ৭টি দল ঢাকা, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, কুমিল্লা এবং রংপুর অংশ নেবে। ইতিমধ্যে দলগুলো তাদের আইকন খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে।

ঢাকা ডায়নামাইটসের আইকন প্লেয়ার সাকিব আল হাসান, রাজশাহী কিংসের মুশফিকুর রহিম, খুলনা টাইটানসের মাহমুদউল্লাহ রিয়াদ, চিটাগাং ভাইকিংসের সৌম্য সরকার, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল, রংপুর রাইডার্সের মাশরাফি মুর্তজা এবং সিলেট সিক্সার্সের আইকন প্লেয়ার সাব্বির রহমান।

নিলামে প্রতিটি দল দেশের সর্বনিন্ম ১০ জন থেকে শুরু করে সর্বোচ্চ ১৩ জন কিনতে পারবে, সেই সঙ্গে দু’জন বিদেশি খেলোয়াড়ও নিতে পারবে।

এবারের আসরে যুক্ত হতে যাচ্ছে নতুন একটি নিয়ম, যা অনুসারে প্রতিটি দল এক ম্যাচে চারজন বিদেশি খেলোয়াড়ের জায়গায় সর্বোচ্চ পাঁচজন দলে নিতে পারবে।

অপরদিকে প্রতিটি দল এক ম্যাচে সর্বনিন্ম তিনজন বিদেশি খেলাতে পারবে।

জাঁকজমকপূর্ণ প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠান দুপুর ১২টা থেকে সরাসরি সম্প্রচার করবে জিটিভি। বিশ্বব্যাপী তা সম্প্রচারিত হবে র‌্যাবিটহোল অ্যাপ ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X