সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:৫৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 8, 2016 2:38 am
A- A A+ Print

বিপিএলের ফাইনালে ঢাকার প্রতিপক্ষ রাজশাহী

photo-1481125429

ঢাকা ডায়নামাইটসের কাছে প্রথম কোয়ালিফায়ারে হারের পরও ফাইনালে ওঠার সুযোগ ছিল খুলনা টাইটানসের। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় কোয়ালিফায়ারে সে সুযোগটিও কাজে লাগাতে পারেনি এবারের আসরের নতুন দলটি। বুধবার শেষ চারের এই ম্যাচে তারা ৭ উইকেটে হেরেছে রাজশাহী কিংসের কাছে। এই জয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠল রাজশাহী। ফাইনালে তাদের প্রতিপক্ষ ঢাকা। শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দুইদল। এদিনের ম্যাচে টস জিতে খুলনা টাইটানস প্রথমে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি। প্রতিপক্ষের সামনে দাঁড় করাতে পারেনি বড় কোনো সংগ্রহ। তারা গড়েছে মাত্র ১২৫ রান। শেষ চারের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে এই রান নিতান্তই কম। তা ছাড়া এলিমিনেটর ম্যাচে শক্তিশালী চিটাগং ভাইকিংসকে হারিয়ে বেশ উজ্জীবিত ছিল রাজশাহী। সে ধারাবাহিকতায় এদিন প্রথমে নিয়ন্ত্রিত বোলিং করে খুলনাকে অল্প রানের মধ্যে আটকে ফেলে ড্যারেন স্যামির দল। পরে ধীরে-সুস্থে ব্যাটিং করে সাব্বির রহমানরা সহজেই দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। দলীয় মাত্র ৫ রানে প্রথম উইকেট হারালেও রাজশাহীর ব্যাটসম্যানরা পরবর্তী সময়ে সতর্কভাবেই খেলতে থাকেন। হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির এতটাই সতর্কভাবে ব্যাটিং করেছেন, যা দেখে অনেকেই অবাক হয়েছেন। ৫২ বলে ৪৩ রান করেছেন। যা তাঁর নামের সঙ্গে মোটেও যায় না। অবশ্য এদিন দলের জয়ের নায়ক তিনিই। খুলনার হয়ে কেভিন কুপার, মোশাররফ হোসেন ও মাহমুদউল্লাহ একটি করে উইকেট নিয়েও প্রতিপক্ষের জয়ের পথে মোটেও বাধা হতে পারেননি। এরআগে প্রথমে ব্যাট করতে নেমে খুলনার হয়ে ১২৫ রান করতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও ক্যারিবীয় ব্যাটসম্যান নিকোলাস পুরান। দুজনেই ২২ রান করে নেন। অন্য ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার দলে। ইংলিশ অলরাউন্ডার সামিথ প্যাটেল চার ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে তিন উইকেট নেন। একটি করে উইকেট নেন ক্যাস্ট্রিক উইলিয়ামস, ফরহাদ রেজা, আফিফ হোসেন ও ড্যারেন স্যামি।

Comments

Comments!

 বিপিএলের ফাইনালে ঢাকার প্রতিপক্ষ রাজশাহীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিপিএলের ফাইনালে ঢাকার প্রতিপক্ষ রাজশাহী

Thursday, December 8, 2016 2:38 am
photo-1481125429

ঢাকা ডায়নামাইটসের কাছে প্রথম কোয়ালিফায়ারে হারের পরও ফাইনালে ওঠার সুযোগ ছিল খুলনা টাইটানসের। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় কোয়ালিফায়ারে সে সুযোগটিও কাজে লাগাতে পারেনি এবারের আসরের নতুন দলটি। বুধবার শেষ চারের এই ম্যাচে তারা ৭ উইকেটে হেরেছে রাজশাহী কিংসের কাছে।

এই জয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠল রাজশাহী। ফাইনালে তাদের প্রতিপক্ষ ঢাকা। শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দুইদল।

এদিনের ম্যাচে টস জিতে খুলনা টাইটানস প্রথমে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি। প্রতিপক্ষের সামনে দাঁড় করাতে পারেনি বড় কোনো সংগ্রহ। তারা গড়েছে মাত্র ১২৫ রান। শেষ চারের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে এই রান নিতান্তই কম।

তা ছাড়া এলিমিনেটর ম্যাচে শক্তিশালী চিটাগং ভাইকিংসকে হারিয়ে বেশ উজ্জীবিত ছিল রাজশাহী। সে ধারাবাহিকতায় এদিন প্রথমে নিয়ন্ত্রিত বোলিং করে খুলনাকে অল্প রানের মধ্যে আটকে ফেলে ড্যারেন স্যামির দল। পরে ধীরে-সুস্থে ব্যাটিং করে সাব্বির রহমানরা সহজেই দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

দলীয় মাত্র ৫ রানে প্রথম উইকেট হারালেও রাজশাহীর ব্যাটসম্যানরা পরবর্তী সময়ে সতর্কভাবেই খেলতে থাকেন। হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির এতটাই সতর্কভাবে ব্যাটিং করেছেন, যা দেখে অনেকেই অবাক হয়েছেন। ৫২ বলে ৪৩ রান করেছেন। যা তাঁর নামের সঙ্গে মোটেও যায় না। অবশ্য এদিন দলের জয়ের নায়ক তিনিই।

খুলনার হয়ে কেভিন কুপার, মোশাররফ হোসেন ও মাহমুদউল্লাহ একটি করে উইকেট নিয়েও প্রতিপক্ষের জয়ের পথে মোটেও বাধা হতে পারেননি।

এরআগে প্রথমে ব্যাট করতে নেমে খুলনার হয়ে ১২৫ রান করতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও ক্যারিবীয় ব্যাটসম্যান নিকোলাস পুরান। দুজনেই ২২ রান করে নেন। অন্য ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার দলে।

ইংলিশ অলরাউন্ডার সামিথ প্যাটেল চার ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে তিন উইকেট নেন। একটি করে উইকেট নেন ক্যাস্ট্রিক উইলিয়ামস, ফরহাদ রেজা, আফিফ হোসেন ও ড্যারেন স্যামি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X