মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:০৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, July 24, 2017 8:38 pm
A- A A+ Print

বিপিএল: যে কারণে একাদশে পাঁচ বিদেশি

photo-1500897899

এরই মধ্যে সিদ্ধান্ত হয়ে গেছে। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) একজন আইকন খেলোয়াড় বেড়েছে। সেই খেলোয়াড় হলেন পেসার মুস্তাফিজুর রহমান। আজ সোমবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় অষ্টম আইকন খেলোয়াড় হিসেবে কাটার মাস্টারের নাম চূড়ান্ত হয়। এই সংবাদটি পেয়ে নিশ্চয়ই খুবই খুশি হয়েছেন তরুণ এই বাঁহাতি পেসার। অবাক করার মতো হলেও সত্য, এই আইকনের তালিকা থেকে নিজের নাম সরিয়ে নিতে চেয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। বিষয়টা স্বীকারও করেছেন মাশরাফি। আইকন থাকতে না চাওয়ার কারণ ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, ‘আমি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে এরই মধ্যে অবসর নিয়েছি। তাই আমি এবারের বিপিএলে আইকনদের তালিকায় থাকতে চাইনি। নতুন একজন ক্রিকেটারকে সুযোগ দিতে চেয়েছি।’ মাশরাফি না চাইলেও তাঁর নাম তালিকায় ঠিকই রাখা হয়েছে। তা ছাড়া আগের সাত আইকন খেলোয়াড়ের মধ্য থেকেও কোনো পরিবর্তন আনা হয়নি। তাঁরা  হলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান ও সৌম্য সরকার। এরই মধ্যে কুমিল্লা ছেড়ে মাশরাফি রংপুর রাইডার্সে নাম লিখিয়েছেন। আর বরিশাল ছেড়ে মুশফিক যোগ দিয়েছেন রাজশাহী কিংসে। তামিম চিটাগাং ভাইকিংস ছেড়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসে যোগ দেন। আর সাকিব ঢাকা ডায়নামাইটসে ও মাহমুদউল্লাহ খুলনা টাইটানসে আগেই যোগ দিয়েছেন। এখনো দল পাননি সাব্বির ও সৌম্য। আগামী ২ নভেম্বর শুরু হবে এবারের বিপিএল। আর ৩১ অক্টোবর হবে টুর্নামেন্টের উদ্বোধন। আর এবারের বিপিএল হবে আট দল নিয়ে। দলগুলো হলো-ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটানস, চিটাগাং ভাইকিংস, রাজশাহী কিংস, রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, বরিশাল বুলস ও সিলেট সুপারস্টার্স।

Comments

Comments!

 বিপিএল: যে কারণে একাদশে পাঁচ বিদেশিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিপিএল: যে কারণে একাদশে পাঁচ বিদেশি

Monday, July 24, 2017 8:38 pm
photo-1500897899

এরই মধ্যে সিদ্ধান্ত হয়ে গেছে। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) একজন আইকন খেলোয়াড় বেড়েছে। সেই খেলোয়াড় হলেন পেসার মুস্তাফিজুর রহমান। আজ সোমবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় অষ্টম আইকন খেলোয়াড় হিসেবে কাটার মাস্টারের নাম চূড়ান্ত হয়। এই সংবাদটি পেয়ে নিশ্চয়ই খুবই খুশি হয়েছেন তরুণ এই বাঁহাতি পেসার। অবাক করার মতো হলেও সত্য, এই আইকনের তালিকা থেকে নিজের নাম সরিয়ে নিতে চেয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা।

বিষয়টা স্বীকারও করেছেন মাশরাফি। আইকন থাকতে না চাওয়ার কারণ ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, ‘আমি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে এরই মধ্যে অবসর নিয়েছি। তাই আমি এবারের বিপিএলে আইকনদের তালিকায় থাকতে চাইনি। নতুন একজন ক্রিকেটারকে সুযোগ দিতে চেয়েছি।’

মাশরাফি না চাইলেও তাঁর নাম তালিকায় ঠিকই রাখা হয়েছে। তা ছাড়া আগের সাত আইকন খেলোয়াড়ের মধ্য থেকেও কোনো পরিবর্তন আনা হয়নি। তাঁরা  হলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান ও সৌম্য সরকার।

এরই মধ্যে কুমিল্লা ছেড়ে মাশরাফি রংপুর রাইডার্সে নাম লিখিয়েছেন। আর বরিশাল ছেড়ে মুশফিক যোগ দিয়েছেন রাজশাহী কিংসে। তামিম চিটাগাং ভাইকিংস ছেড়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসে যোগ দেন। আর সাকিব ঢাকা ডায়নামাইটসে ও মাহমুদউল্লাহ খুলনা টাইটানসে আগেই যোগ দিয়েছেন। এখনো দল পাননি সাব্বির ও সৌম্য।

আগামী ২ নভেম্বর শুরু হবে এবারের বিপিএল। আর ৩১ অক্টোবর হবে টুর্নামেন্টের উদ্বোধন। আর এবারের বিপিএল হবে আট দল নিয়ে। দলগুলো হলো-ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটানস, চিটাগাং ভাইকিংস, রাজশাহী কিংস, রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, বরিশাল বুলস ও সিলেট সুপারস্টার্স।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X