শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:৪৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 22, 2016 12:18 am
A- A A+ Print

বিমানের পরিচালনা পর্ষদ পুনর্গঠন, ইনামুল বারী চেয়ারম্যান মনোনীত

164517_1

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড-এর সার্বিক উন্নয়ন এবং কর্মকাণ্ডে গতিশীলতা আনতে ২০১৭ সালের জন্য ১৩ জনের সমন্বয়ে নতুন পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। নতুন পর্ষদের চেয়ারম্যান হিসেবে আবারও চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ার মার্শাল মোহাম্দ ইনামুল বারী। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। বোর্ডের অন্য পরিচালকরা হলেন- অর্থ বিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয় সচিব সুরাইয়া বেগম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, শিক্ষ মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান, বিমান বাহিনীর সহকারী প্রধান (অপারশন অ্যান্ড ট্রেনিং) এয়ার মার্শাল নাঈম হাসান, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমান, সাবেক অতিরিক্ত সচিব তাপস কুমার রায়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানজিবুল আলম, বিজিএমইএ'র সভাপতি সিদ্দিকুর রহমান, এফসিএ, ব্যবস্থাপনা পরিচালক, ইমার্জিং রিসোর্সেস লি-এর নূর-ই-খোদা আব্দুল মবিন, ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোসাদ্দেক আহমেদ। বিমানের নতুন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইনামুল বারী বুধবার সাংবাদিকদের বলেন, ২০১৭ সাল বিমানের জন্য একটি চ্যালেঞ্জিং বছর হবে। এই চ্যালেঞ্জ অতিক্রম করার জন্য অনেক চ্যালেঞ্জ নিতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর বিমানের যান্ত্রিক ত্রুটি নিয়ে বিমানের ইমেজ ক্ষুণ্ন হয়েছে। এই ইমেজ পুনরুদ্ধারও হবে নতুন চ্যালেঞ্জ। তবে এই ইমেজ উদ্ধার করতে হবে। বিমান পরিচালনা বোর্ড চেয়ারম্যান বলেন, আগামী হজ মৌসুমে বিমান পরিচালনা ও যাত্রী পরিবহনের মতো চ্যালেঞ্জও ২০১৭ সালে আমাদের অতিক্রম করতে হবে। এসব মাথায় এ নিয়ে আমরা কাজ করতে প্রস্তুত।

Comments

Comments!

 বিমানের পরিচালনা পর্ষদ পুনর্গঠন, ইনামুল বারী চেয়ারম্যান মনোনীতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিমানের পরিচালনা পর্ষদ পুনর্গঠন, ইনামুল বারী চেয়ারম্যান মনোনীত

Thursday, December 22, 2016 12:18 am
164517_1

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড-এর সার্বিক উন্নয়ন এবং কর্মকাণ্ডে গতিশীলতা আনতে ২০১৭ সালের জন্য ১৩ জনের সমন্বয়ে নতুন পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়েছে। নতুন পর্ষদের চেয়ারম্যান হিসেবে আবারও চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন বিমান বাহিনীর সাবেক প্রধান এয়ার মার্শাল মোহাম্দ ইনামুল বারী।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বোর্ডের অন্য পরিচালকরা হলেন- অর্থ বিভাগের সিনিয়র সচিব মাহবুব আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয় সচিব সুরাইয়া বেগম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, শিক্ষ মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান, বিমান বাহিনীর সহকারী প্রধান (অপারশন অ্যান্ড ট্রেনিং) এয়ার মার্শাল নাঈম হাসান, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমান, সাবেক অতিরিক্ত সচিব তাপস কুমার রায়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানজিবুল আলম, বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান, এফসিএ, ব্যবস্থাপনা পরিচালক, ইমার্জিং রিসোর্সেস লি-এর নূর-ই-খোদা আব্দুল মবিন, ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোসাদ্দেক আহমেদ।

বিমানের নতুন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইনামুল বারী বুধবার সাংবাদিকদের বলেন, ২০১৭ সাল বিমানের জন্য একটি চ্যালেঞ্জিং বছর হবে। এই চ্যালেঞ্জ অতিক্রম করার জন্য অনেক চ্যালেঞ্জ নিতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর বিমানের যান্ত্রিক ত্রুটি নিয়ে বিমানের ইমেজ ক্ষুণ্ন হয়েছে। এই ইমেজ পুনরুদ্ধারও হবে নতুন চ্যালেঞ্জ। তবে এই ইমেজ উদ্ধার করতে হবে।

বিমান পরিচালনা বোর্ড চেয়ারম্যান বলেন, আগামী হজ মৌসুমে বিমান পরিচালনা ও যাত্রী পরিবহনের মতো চ্যালেঞ্জও ২০১৭ সালে আমাদের অতিক্রম করতে হবে। এসব মাথায় এ নিয়ে আমরা কাজ করতে প্রস্তুত।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X