সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:১৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, July 3, 2017 9:03 am
A- A A+ Print

বিশ্বচ্যাম্পিয়নরাই জিতল কনফেডারেশনস কাপ

Sports20170703085656

দলে নেই মুলার, ওজিলের মতো তারকা ফুটবলার। নতুন খেলোয়াড়দের নিয়ে গড়ে তোলা হয়েছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে। কোচ জোয়াকিম লো দারুণভাবেই গড়ে তুলছেন তরুণ জার্মানদের। বিশ্বচ্যাম্পিয়নদের দাপট এবার দেখা গেল কনফেডারেশনস কাপে। একক আধিপত্য দেখিয়ে কনফেডারেশনস কাপের শিরোপা জিতেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এবারই প্রথমবারের মতো কনফেডারেশনস কাপের শিরোপা ঘরে তুলেছে জার্মানি। শিরোপা জিততে রোববার রাতে জার্মানি হারিয়েছে দুইবারের কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলিকে। ১-০ গোলে চিলিকে হারিয়ে শিরোপা জিতল জোয়াকিম লোয়ের শিষ্যরা। জার্মানির হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন লার্স স্টিনডল। ম্যাচের ২০ মিনিটে জার্মানিকে এগিয়ে নেন এই ফরোয়ার্ড। জার্মানি-চিলি, দুই দলেরই সুযোগ ছিল ইতিহাস গড়ার। বিশ্বচ্যাম্পিয়ন বনাম কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের লড়াই নিয়ে ছিল আলাদা উত্তেজনা। গ্রুপ পর্বের ম্যাচে দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় ফাইনাল নিয়ে উত্তেজনা ছিল আকাশচুম্বি। জার্মানি শেষ পর্যন্ত শেষ হাসিটা হাসলেও চিলি হতাশ হয়ে মাঠ ছেড়েছেন। ৬৮,১৩৪ ধারণ ক্ষমতা সম্পন্ন সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়াম মাঠ হাসিমুখে ত্যাগ করে লোর শিষ্যরা। এ শিরোপার মধ্য দিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ‘অনুশীলন’ ভালোভাবেই সারল জার্মানি। বল পজিশনে চিলি, জার্মানির অনুপাত ৬৬:৩৪। শন অন টার্গেটেও চিলি এগিয়ে ছিল ৮-৩ ব্যবধানে। পরিসংখ্যানে চিলি এগিয়ে থাকলেও জার্মানি নিজেদের কাজটুকু ভালোভাবেই করেছে। ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ হাতছাড়া করে চিলি। জার্মানি পাল্টা আক্রমণে জবাব দিলেও গোলের দেখা পায়নি। ম্যাচের ২০ মিনিটে কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের রক্ষণভাগ ভেঙে গোল করে বিশ্বচ্যাম্পিয়নরা। টিমো ওয়েনারের পাস থেকে বল পেয়ে ফাঁকা জালে বল পাঠান বরুশিয়া মোনাচবার্গের ফরোয়ার্ড লার্স স্টিনডল। তার পা ছুঁয়ে আসা একমাত্র গোলে জয় নিশ্চিত হয় জার্মানদের। এরপর দুই দল একাধিক সুযোগ তৈরি করলেও কোনো দল লক্ষ্যভেদ করতে পারেননি। আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে ফিফা বিশ্বকাপ জেতা জার্মানি এবার কনফেডারেশনস কাপের শিরোপা জিতল একই ব্যবধানে। বড় জয় না পেলেও চ্যাম্পিয়ন হতে যা দরকার সেই কাজটুকু ভালোভাবেই করত জানে জার্মানি, জোয়াকিম লো!

Comments

Comments!

 বিশ্বচ্যাম্পিয়নরাই জিতল কনফেডারেশনস কাপAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিশ্বচ্যাম্পিয়নরাই জিতল কনফেডারেশনস কাপ

Monday, July 3, 2017 9:03 am
Sports20170703085656

দলে নেই মুলার, ওজিলের মতো তারকা ফুটবলার। নতুন খেলোয়াড়দের নিয়ে গড়ে তোলা হয়েছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে। কোচ জোয়াকিম লো দারুণভাবেই গড়ে তুলছেন তরুণ জার্মানদের।

বিশ্বচ্যাম্পিয়নদের দাপট এবার দেখা গেল কনফেডারেশনস কাপে। একক আধিপত্য দেখিয়ে কনফেডারেশনস কাপের শিরোপা জিতেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এবারই প্রথমবারের মতো কনফেডারেশনস কাপের শিরোপা ঘরে তুলেছে জার্মানি।

শিরোপা জিততে রোববার রাতে জার্মানি হারিয়েছে দুইবারের কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলিকে। ১-০ গোলে চিলিকে হারিয়ে শিরোপা জিতল জোয়াকিম লোয়ের শিষ্যরা। জার্মানির হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন লার্স স্টিনডল। ম্যাচের ২০ মিনিটে জার্মানিকে এগিয়ে নেন এই ফরোয়ার্ড।

জার্মানি-চিলি, দুই দলেরই সুযোগ ছিল ইতিহাস গড়ার। বিশ্বচ্যাম্পিয়ন বনাম কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের লড়াই নিয়ে ছিল আলাদা উত্তেজনা। গ্রুপ পর্বের ম্যাচে দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় ফাইনাল নিয়ে উত্তেজনা ছিল আকাশচুম্বি। জার্মানি শেষ পর্যন্ত শেষ হাসিটা হাসলেও চিলি হতাশ হয়ে মাঠ ছেড়েছেন। ৬৮,১৩৪ ধারণ ক্ষমতা সম্পন্ন সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়াম মাঠ হাসিমুখে ত্যাগ করে লোর শিষ্যরা। এ শিরোপার মধ্য দিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ‘অনুশীলন’ ভালোভাবেই সারল জার্মানি।

বল পজিশনে চিলি, জার্মানির অনুপাত ৬৬:৩৪। শন অন টার্গেটেও চিলি এগিয়ে ছিল ৮-৩ ব্যবধানে। পরিসংখ্যানে চিলি এগিয়ে থাকলেও জার্মানি নিজেদের কাজটুকু ভালোভাবেই করেছে। ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ হাতছাড়া করে চিলি। জার্মানি পাল্টা আক্রমণে জবাব দিলেও গোলের দেখা পায়নি। ম্যাচের ২০ মিনিটে কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের রক্ষণভাগ ভেঙে গোল করে বিশ্বচ্যাম্পিয়নরা। টিমো ওয়েনারের পাস থেকে বল পেয়ে ফাঁকা জালে বল পাঠান বরুশিয়া মোনাচবার্গের ফরোয়ার্ড লার্স স্টিনডল।

তার পা ছুঁয়ে আসা একমাত্র গোলে জয় নিশ্চিত হয় জার্মানদের। এরপর দুই দল একাধিক সুযোগ তৈরি করলেও কোনো দল লক্ষ্যভেদ করতে পারেননি। আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে ফিফা বিশ্বকাপ জেতা জার্মানি এবার কনফেডারেশনস কাপের শিরোপা জিতল একই ব্যবধানে। বড় জয় না পেলেও চ্যাম্পিয়ন হতে যা দরকার সেই কাজটুকু ভালোভাবেই করত জানে জার্মানি, জোয়াকিম লো!

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X