বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:০৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, October 25, 2016 3:49 pm
A- A A+ Print

বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. রোকেয়া আওয়ামী লীগের স্বাস্থ্য সম্পাদক

157600_1

   
ঢাকা: শহীদ পরিবারের সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অ্যানেসথেশিয়া বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রোকেয়া সুলতানাকে দেয়া হয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ। তার বাবা মাহতাব উদ্দিন ছিলেন রেলের স্টেশন মাস্টার। তিনি লেখকও ছিলেন। বেশ কয়েকটি বই রয়েছে তার। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় তার বাবা ঠাকুরগাঁওয়ে রেলের স্টেশন মাস্টারের দায়িত্বে ছিলেন। বাবার আদর্শ ধারণ করেই পথ চলেছেন ডা. রোকেয়া সুলতানা। তিনি মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি আওয়ামী লীগের রাজনীতিকে ভালোবেসে এর প্রতি ছিলেন অনুরক্ত। দলের সরাসরি কোনো পদে না থাকলেও দল-সমর্থক পেশাজীবী সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিব) ‍গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।
তিনি স্বাচিপের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমান কমিটির সহসভাপতির দায়িত্ব পালন করছেন ডা. রোকেয়া। ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়ে এক প্রতিক্রিয়ায় ডা. রোকেয়া সুলতানা বলেন, ‘আমি ভীষণ আনন্দিত। এটা গুরুদায়িত্ব। আমি জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা পালনের চেষ্টা করব। দেশের স্বাস্থ্য খাতে অবদান রাখার চেষ্টা করব। মানুষ যেন ‍সুস্থ থাকে সেই বিষয়ে মনোযোগে দেয়া হবে।’ এক প্রশ্নের জবাবে ডা. রোকেয়া বলেন, ‘আম শহীদ পরিবারের সন্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নতুন দায়িত্ব দিয়ে আমার কর্তব্য আরো বাড়িয়ে দিয়েছেন।’ মঙ্গলবার আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে দলটির নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পাদকমণ্ডলীর ২২ জনের নাম ঘোষণা করেন। এর মধ্যে স্বাস্থ্যবিষয়ক সম্পাদকের দায়িত্ব পান ডা. রোকেয়া সুলতানা। রোকেয়ার নাম ঘোষণার পরই তার কর্মস্থল বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে সহকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান তাকে। ২২ ও ২৩ অক্টোবর জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। সম্মেলনের দ্বিতীয় দিনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কেন্দ্রেীয় কমিটির ২১ জনের নাম ঘোষণা করা হয়। এর দুই দিন পর আজ ঘোষণা করা হয় ২২টি সম্পাদকমণ্ডলীর সদস্যের নাম। ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির বাকি নাম খুব শিগগির ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলটির নতুন সাধারণ সম্পাদক। নতুন কমিটির তিনটি সভাপতিমণ্ডলীর সদস্যপদ, পাঁচটি সম্পাদকমণ্ডলীর পদ, দুটি উপসম্পাদকীয় পদ ও ২৮টি নির্বাহী সদস্যপদের নাম ঘোষণা বাকি রয়েছে।

Comments

Comments!

 বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. রোকেয়া আওয়ামী লীগের স্বাস্থ্য সম্পাদকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. রোকেয়া আওয়ামী লীগের স্বাস্থ্য সম্পাদক

Tuesday, October 25, 2016 3:49 pm
157600_1

 

 

ঢাকা: শহীদ পরিবারের সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অ্যানেসথেশিয়া বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রোকেয়া সুলতানাকে দেয়া হয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ।

তার বাবা মাহতাব উদ্দিন ছিলেন রেলের স্টেশন মাস্টার। তিনি লেখকও ছিলেন। বেশ কয়েকটি বই রয়েছে তার। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় তার বাবা ঠাকুরগাঁওয়ে রেলের স্টেশন মাস্টারের দায়িত্বে ছিলেন।

বাবার আদর্শ ধারণ করেই পথ চলেছেন ডা. রোকেয়া সুলতানা। তিনি মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি আওয়ামী লীগের রাজনীতিকে ভালোবেসে এর প্রতি ছিলেন অনুরক্ত। দলের সরাসরি কোনো পদে না থাকলেও দল-সমর্থক পেশাজীবী সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিব) ‍গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

তিনি স্বাচিপের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমান কমিটির সহসভাপতির দায়িত্ব পালন করছেন ডা. রোকেয়া। ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়ে এক প্রতিক্রিয়ায় ডা. রোকেয়া সুলতানা বলেন, ‘আমি ভীষণ আনন্দিত। এটা গুরুদায়িত্ব। আমি জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা পালনের চেষ্টা করব। দেশের স্বাস্থ্য খাতে অবদান রাখার চেষ্টা করব। মানুষ যেন ‍সুস্থ থাকে সেই বিষয়ে মনোযোগে দেয়া হবে।’

এক প্রশ্নের জবাবে ডা. রোকেয়া বলেন, ‘আম শহীদ পরিবারের সন্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নতুন দায়িত্ব দিয়ে আমার কর্তব্য আরো বাড়িয়ে দিয়েছেন।’

মঙ্গলবার আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে দলটির নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পাদকমণ্ডলীর ২২ জনের নাম ঘোষণা করেন। এর মধ্যে স্বাস্থ্যবিষয়ক সম্পাদকের দায়িত্ব পান ডা. রোকেয়া সুলতানা। রোকেয়ার নাম ঘোষণার পরই তার কর্মস্থল বঙ্গবন্ধু শেখ মুজিব হাসপাতালে সহকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান তাকে।

২২ ও ২৩ অক্টোবর জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। সম্মেলনের দ্বিতীয় দিনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কেন্দ্রেীয় কমিটির ২১ জনের নাম ঘোষণা করা হয়। এর দুই দিন পর আজ ঘোষণা করা হয় ২২টি সম্পাদকমণ্ডলীর সদস্যের নাম।

৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির বাকি নাম খুব শিগগির ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলটির নতুন সাধারণ সম্পাদক। নতুন কমিটির তিনটি সভাপতিমণ্ডলীর সদস্যপদ, পাঁচটি সম্পাদকমণ্ডলীর পদ, দুটি উপসম্পাদকীয় পদ ও ২৮টি নির্বাহী সদস্যপদের নাম ঘোষণা বাকি রয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X