বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, July 26, 2017 11:19 am
A- A A+ Print

বৃষ্টি আর কাদাপানিতে দুর্ভোগের ঢাকা

10

কয়েকদিনের টানা বৃষ্টিতে রাজধানীর অলিগলি থেকে প্রধান সড়ক সর্বত্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। জলাবদ্ধ সড়কে চলাচলে সিএনজি অটোরিকশা, মাইক্রোবাস, মোটরবাইক বিকল হওয়ার ঘটনা ঘটছে প্রতিদিনই। খানাখন্দে ভরা সড়কে যানজটের ভোগান্তি মাড়িয়ে চলাচলে রীতিমতো অভ্যস্ত হয়ে ওঠা কর্মব্যস্ত নগরবাসীর নিত্যনৈমিত্তিক জীবন এটাই। জনদুর্ভোগের এ অভিন্ন চিত্র রাজধানীর অভিজাত এলাকা থেকে শুরু করে নগরীর সর্বত্রই। সরেজমিনে দেখা গেছে, মহানগরীর ব্যস্ততম মোহাম্মদপুর বাসস্ট্যান্ড সড়কের পিচ ঢালাই, ইট, খোয়া, বালু উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। কয়েকদিনের বৃষ্টিতে সড়কের এসব গর্ত আরও বড় হয়েছে। বৃষ্টির পানি জমে থাকছে এসব গর্তে। সড়কের এই পয়েন্টে চলাচলে গাড়ির দীর্ঘ জটের সৃষ্টি হচ্ছে। অভিজাত গুলশান, বনানী ও বারিধারা এলাকার সড়কেও পানি জমে গর্তের সৃষ্টি করছে। এ কারণে এসব এলাকার সড়কে পানি জমে থাকায় তীব্র যানজটেরও সৃষ্টি করছে। মঙ্গলবার সকাল ১০-১১টা পর্যন্ত এই এলাকার সড়কগুলোতে গাড়ির দীর্ঘ যানজট লক্ষ্য করা গেছে। এছাড়াও বিরতিহীন বৃষ্টির কারণে পুরানা পল্টন, দৈনিক বাংলা, মতিঝিল, কাকরাইল, মালিবাগ, শ্যামলী, মিরপুর ১০ নম্বর, কালশী, যাত্রাবাড়ী এলাকার প্রধান সড়কগুলোতে দীর্ঘ যানজটে আটকে ছিলেন কর্মব্যস্ত মানুষ। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ওই এলাকার সড়কগুলোতে যানজটের কারণে দ্বিগুণ-তিনগুণ সময় লেগেছে। একই চিত্র ছিল কাকরাইল থেকে মালিবাগ, রামপুরা, বাড্ডা রুটেও সকাল থেকেই যানজট চরম আকার ধারণ করে। সকাল ৮টার পর এই সড়কে যানজটের দীর্ঘ সারি লক্ষ্য করা যায়। খোঁজখবরে জানা গেছে, শ্যামলী থেকে সাতরাস্তা পর্যন্ত সড়কের দু’পাশে ফুটপাত নির্মাণের জন্য খুঁড়ে রাখা মাটি গলে কাদা জমছে সড়কের ওপর। সড়কে জমা পানি ও খানাখন্দের কারণে যানবাহন চলছে ধীরগতিতে। ফলে ওইসব এলাকায় তৈরি হচ্ছে যানজট। একই চিত্র ছিল- উত্তরা, রাজলক্ষ্মী, এয়ারপোর্ট, খিলক্ষেত, বিশ্বরোড, বসুন্ধরা, নতুনবাজার, রামপুরা, বাড্ডা ও মালিবাগমুখী সড়কে ধীরগতিতে পরিবহন চলাচল করছে। ধানমন্ডি ১৫ নম্বরের বাসিন্দা মাহমুদুল হাসান যুগান্তরকে বলেন, টানা বৃষ্টির কারণে বাইরে বের হওয়া খুবই কষ্টকর হয়ে পড়ছে। পর্যাপ্ত গণপরিবহন নেই সড়কে। যেগুলো আছে, দ্বিগুণ-তিনগুণ ভাড়া আদায় করছে। আবহাওয়া অধিদফতর বলছে, আরও দু’দিন ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কয়েকদিন ধরে টানা বৃষ্টি অব্যাহত থাকায় ঢাকার সড়কগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

Comments

Comments!

 বৃষ্টি আর কাদাপানিতে দুর্ভোগের ঢাকাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বৃষ্টি আর কাদাপানিতে দুর্ভোগের ঢাকা

Wednesday, July 26, 2017 11:19 am
10

কয়েকদিনের টানা বৃষ্টিতে রাজধানীর অলিগলি থেকে প্রধান সড়ক সর্বত্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। জলাবদ্ধ সড়কে চলাচলে সিএনজি অটোরিকশা, মাইক্রোবাস, মোটরবাইক বিকল হওয়ার ঘটনা ঘটছে প্রতিদিনই।

খানাখন্দে ভরা সড়কে যানজটের ভোগান্তি মাড়িয়ে চলাচলে রীতিমতো অভ্যস্ত হয়ে ওঠা কর্মব্যস্ত নগরবাসীর নিত্যনৈমিত্তিক জীবন এটাই। জনদুর্ভোগের এ অভিন্ন চিত্র রাজধানীর অভিজাত এলাকা থেকে শুরু করে নগরীর সর্বত্রই।

সরেজমিনে দেখা গেছে, মহানগরীর ব্যস্ততম মোহাম্মদপুর বাসস্ট্যান্ড সড়কের পিচ ঢালাই, ইট, খোয়া, বালু উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

কয়েকদিনের বৃষ্টিতে সড়কের এসব গর্ত আরও বড় হয়েছে। বৃষ্টির পানি জমে থাকছে এসব গর্তে। সড়কের এই পয়েন্টে চলাচলে গাড়ির দীর্ঘ জটের সৃষ্টি হচ্ছে। অভিজাত গুলশান, বনানী ও বারিধারা এলাকার সড়কেও পানি জমে গর্তের সৃষ্টি করছে। এ কারণে এসব এলাকার সড়কে পানি জমে থাকায় তীব্র যানজটেরও সৃষ্টি করছে।

মঙ্গলবার সকাল ১০-১১টা পর্যন্ত এই এলাকার সড়কগুলোতে গাড়ির দীর্ঘ যানজট লক্ষ্য করা গেছে। এছাড়াও বিরতিহীন বৃষ্টির কারণে পুরানা পল্টন, দৈনিক বাংলা, মতিঝিল, কাকরাইল, মালিবাগ, শ্যামলী, মিরপুর ১০ নম্বর, কালশী, যাত্রাবাড়ী এলাকার প্রধান সড়কগুলোতে দীর্ঘ যানজটে আটকে ছিলেন কর্মব্যস্ত মানুষ। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ওই এলাকার সড়কগুলোতে যানজটের কারণে দ্বিগুণ-তিনগুণ সময় লেগেছে।

একই চিত্র ছিল কাকরাইল থেকে মালিবাগ, রামপুরা, বাড্ডা রুটেও সকাল থেকেই যানজট চরম আকার ধারণ করে। সকাল ৮টার পর এই সড়কে যানজটের দীর্ঘ সারি লক্ষ্য করা যায়।

খোঁজখবরে জানা গেছে, শ্যামলী থেকে সাতরাস্তা পর্যন্ত সড়কের দু’পাশে ফুটপাত নির্মাণের জন্য খুঁড়ে রাখা মাটি গলে কাদা জমছে সড়কের ওপর। সড়কে জমা পানি ও খানাখন্দের কারণে যানবাহন চলছে ধীরগতিতে। ফলে ওইসব এলাকায় তৈরি হচ্ছে যানজট। একই চিত্র ছিল- উত্তরা, রাজলক্ষ্মী, এয়ারপোর্ট, খিলক্ষেত, বিশ্বরোড, বসুন্ধরা, নতুনবাজার, রামপুরা, বাড্ডা ও মালিবাগমুখী সড়কে ধীরগতিতে পরিবহন চলাচল করছে।

ধানমন্ডি ১৫ নম্বরের বাসিন্দা মাহমুদুল হাসান যুগান্তরকে বলেন, টানা বৃষ্টির কারণে বাইরে বের হওয়া খুবই কষ্টকর হয়ে পড়ছে। পর্যাপ্ত গণপরিবহন নেই সড়কে।

যেগুলো আছে, দ্বিগুণ-তিনগুণ ভাড়া আদায় করছে।

আবহাওয়া অধিদফতর বলছে, আরও দু’দিন ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কয়েকদিন ধরে টানা বৃষ্টি অব্যাহত থাকায় ঢাকার সড়কগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X