মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, October 27, 2016 7:21 am
A- A A+ Print

বেনাপোলেল কাছ থেকে লাশটি নিয়ে গেছে ভারতীয় পুলিশ

253441_1

সীমান্ত থেকে মরদেহটি নিয়ে গেছে ভারতীয় পুলিশ ।অবশেষে বেনাপোলে চেকপোস্টের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দরের প্রাচীরের কাঁটাতারের উপর দিয়ে বাংলাদেশ সীমান্তের দিকে ফেলা দেয়া মরদেহটি নিয়ে গেছে ভারতীয় পুলিশ। বুধবার রাত সাড়ে ৯টার দিকে ভারতের দক্ষিণ ২৪ পরগনা জেলার বনগাঁ থানার পুলিশ মরদেহটি নিয়ে যায়। সেখান থেকে ময়নাতদন্তের জন্য বনগাঁ হাসপাতালের মর্গে পাঠায়। এর আগে বুধবার বেলা ৫টার দিকে বাংলাদেশি কৃষকরা মাঠে ঘাস কাটতে গিয়ে মরদেহটি দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকে খবর দেয়। কিন্তু মরদেহটি ভারত সীমানায় থাকায় বেনাপোল পোর্ট থানা পুলিশ মরদেহ উদ্ধার করেনি। পরে বিষয়টি বেনাপোল বিজিবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা ভারতীয় বিএসএফের সঙ্গে আলাপ করলে মরদেহটি ভারতীয় পুলিশ নিয়ে যায়। ভারতের পাশ থেকে মরদেহটি বাংলাদেশের দিকে ফেলে দেয়ার সময় তার গায়ের শার্ট ভারতের সুসংহত চেকপোস্টের টার্মিনালের সীমানা প্রাচীরের কাঁটাতারের বেড়ায় ঝুলে থাকতে দেখা যায়। বেনাপোল পোর্ট থানা পুলিশ, চেকপোস্ট বিজিবি ও পেট্রাপোল বিএসএফ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহটির পরিচয় নিশ্চিত করতে পারেনি। স্থানীয়দের ধারণা, উদ্ধার হওয়া মরদেহটি কোনো ভারতীয়র। তিনি অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় বিএসএফের হাতে আটক হতে পারে। বিএসএফ সদস্যরা তাকে নির্যাতনের পর হত্যা করে কাঁটাতারের উপর দিয়ে বাংলাদেশের দিকে ফেলে দেয়ার চেষ্টা চালায়। কিন্তু মরদেহটি ভারত সীমানার মধ্যে পড়ে থাকে। ওই এলাকায় সাধারণ মানুষের চলাচল কম থাকায় মরদেহটি মানুষের চোখে পড়েনি। তবে মরদেহ দেখে ধারণা করা হচ্ছে একদিন আগে তাকে মেরে ফেলে দেয়া হয়েছে। বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নজরুল ইসলাম জানান, বিজিবির পক্ষ থেকে মরদেহটি ভারতীয় সীমান্তের অভ্যন্তরে পড়ে থাকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর বিএসএফকে জানানোর পর তারা বনগাঁ থানায় খবর দেন। পরে ভারতীয় পুলিশ এসে সেখান থেকে মরদেহটি নিয়ে যায়।

Comments

Comments!

 বেনাপোলেল কাছ থেকে লাশটি নিয়ে গেছে ভারতীয় পুলিশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বেনাপোলেল কাছ থেকে লাশটি নিয়ে গেছে ভারতীয় পুলিশ

Thursday, October 27, 2016 7:21 am
253441_1

সীমান্ত থেকে মরদেহটি নিয়ে গেছে ভারতীয় পুলিশ ।অবশেষে বেনাপোলে চেকপোস্টের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দরের প্রাচীরের কাঁটাতারের উপর দিয়ে বাংলাদেশ সীমান্তের দিকে ফেলা দেয়া মরদেহটি নিয়ে গেছে ভারতীয় পুলিশ। বুধবার রাত সাড়ে ৯টার দিকে ভারতের দক্ষিণ ২৪ পরগনা জেলার বনগাঁ থানার পুলিশ মরদেহটি নিয়ে যায়। সেখান থেকে ময়নাতদন্তের জন্য বনগাঁ হাসপাতালের মর্গে পাঠায়।

এর আগে বুধবার বেলা ৫টার দিকে বাংলাদেশি কৃষকরা মাঠে ঘাস কাটতে গিয়ে মরদেহটি দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকে খবর দেয়। কিন্তু মরদেহটি ভারত সীমানায় থাকায় বেনাপোল পোর্ট থানা পুলিশ মরদেহ উদ্ধার করেনি। পরে বিষয়টি বেনাপোল বিজিবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা ভারতীয় বিএসএফের সঙ্গে আলাপ করলে মরদেহটি ভারতীয় পুলিশ নিয়ে যায়।

ভারতের পাশ থেকে মরদেহটি বাংলাদেশের দিকে ফেলে দেয়ার সময় তার গায়ের শার্ট ভারতের সুসংহত চেকপোস্টের টার্মিনালের সীমানা প্রাচীরের কাঁটাতারের বেড়ায় ঝুলে থাকতে দেখা যায়। বেনাপোল পোর্ট থানা পুলিশ, চেকপোস্ট বিজিবি ও পেট্রাপোল বিএসএফ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহটির পরিচয় নিশ্চিত করতে পারেনি।

স্থানীয়দের ধারণা, উদ্ধার হওয়া মরদেহটি কোনো ভারতীয়র। তিনি অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় বিএসএফের হাতে আটক হতে পারে। বিএসএফ সদস্যরা তাকে নির্যাতনের পর হত্যা করে কাঁটাতারের উপর দিয়ে বাংলাদেশের দিকে ফেলে দেয়ার চেষ্টা চালায়। কিন্তু মরদেহটি ভারত সীমানার মধ্যে পড়ে থাকে।

ওই এলাকায় সাধারণ মানুষের চলাচল কম থাকায় মরদেহটি মানুষের চোখে পড়েনি। তবে মরদেহ দেখে ধারণা করা হচ্ছে একদিন আগে তাকে মেরে ফেলে দেয়া হয়েছে।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নজরুল ইসলাম জানান, বিজিবির পক্ষ থেকে মরদেহটি ভারতীয় সীমান্তের অভ্যন্তরে পড়ে থাকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর বিএসএফকে জানানোর পর তারা বনগাঁ থানায় খবর দেন। পরে ভারতীয় পুলিশ এসে সেখান থেকে মরদেহটি নিয়ে যায়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X