শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:২৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 30, 2016 10:07 pm
A- A A+ Print

বেন স্টোকসকে জরিমানা

158098_1

ঢাকা: ভদ্রতা ভুলেই গিয়েছিলেন ইংল্যান্ডের সহ-অধিনায়ক বেন স্টোকস। বাংলাদেশ সফরে এসে একটু বেশিই করছেন এই ইংলিশ অলরাউন্ডার। সর্বশেষ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন সকালে ফিল্ড আম্পায়ারের অনুরোধ এবং নির্দেশনা উপেক্ষা করে বার বার ক্রিজে থাকা সাব্বির রহমানের সঙ্গে বাদানুবাদে লিপ্ত হয়েছেন স্টোকস। বিষয়টি ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুকের নজরে আনেন দুই আম্পায়ার। এরপরও স্টোকসের আচরণে কোনো পরিবর্তন আসেনি। ফলে খেলোয়াড়দের আচরণবিধি ভঙ্গ করায় স্টোকসের ম্যাচ ফি'র ১৫ শতাংশ জরিমানা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। একই সঙ্গে ইংলিশ সহ-অধিনায়কের ডিসিপ্লিনারি রেকর্ডে একটি 'ডিমেরিট পয়েন্ট' যোগ হয়। রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আইসিসি স্টোকসকে জরিমানা করার এই ঘোষণা দেয়। আচরণবিধি ভঙ্গের অপরাধে আইসিসি শাস্তির নতুন যে নিয়ম চালু করেছে তাতে বলা হয়েছে, কোনো ক্রিকেটার শৃঙ্খলা ভঙ্গ করলে 'ডিমেরিট পয়েন্ট' দেয়া হয়। দুই বছরের মধ্যে কোনো ক্রিকেটার ৪টি ডিমেরিট পেলে ওই ক্রিকেটারের নামে ২টি নিষেধাজ্ঞা পয়েন্ট যোগ হবে। আর ২টি নিষেধাজ্ঞা পয়েন্ট পেলে পরবর্তী ১টি টেস্ট অথবা ২টি ওয়ানডে অথবা ২টি টি২০ ম্যাচে নিষিদ্ধ হবেন ওই ক্রিকেটার। দুই ফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা ও এস রভি এবং থার্ড আম্পায়ার ক্রিস গ্যাফানি এই অভিযোগ আনেন। ম্যাচ রেফারি রঞ্জন মাদুগাল এই শাস্তির প্রস্তাব করেন। স্টোকস নিজে দোষ স্বীকার করে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। এর আগে মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অভব্য আচরণ করে সমালোচনার মুখে পড়েছিলেন স্টোকস। ম্যাচ শেষে দু'দেশের খেলোয়াড়রা যখন করমর্দন করছিলেন, তখন ইংল্যান্ডের খেলোয়াড় জনি বেয়ারস্টো'র দিকে বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল হাত বাড়ালেও তিনি তাতে সাড়া দেননি। জনি বেয়ারস্টোর এমন আচরণে তামিম ইকবাল তার দিকে এগিয়ে যান এবং কিছু বোঝানোর চেষ্টাকালে তার (বেয়ারস্টোর) পিঠে হাত রাখেন। এতে সতীর্থ বেন স্টোকস তামিমকে ধাক্কা দেন। ওই ওসময় তাকে তামিমের দিকে আঙ্গুল তুলেও কথা বলতে দেখা যায়।

Comments

Comments!

 বেন স্টোকসকে জরিমানাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বেন স্টোকসকে জরিমানা

Sunday, October 30, 2016 10:07 pm
158098_1

ঢাকা: ভদ্রতা ভুলেই গিয়েছিলেন ইংল্যান্ডের সহ-অধিনায়ক বেন স্টোকস। বাংলাদেশ সফরে এসে একটু বেশিই করছেন এই ইংলিশ অলরাউন্ডার। সর্বশেষ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন সকালে ফিল্ড আম্পায়ারের অনুরোধ এবং নির্দেশনা উপেক্ষা করে বার বার ক্রিজে থাকা সাব্বির রহমানের সঙ্গে বাদানুবাদে লিপ্ত হয়েছেন স্টোকস।

বিষয়টি ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুকের নজরে আনেন দুই আম্পায়ার। এরপরও স্টোকসের আচরণে কোনো পরিবর্তন আসেনি।

ফলে খেলোয়াড়দের আচরণবিধি ভঙ্গ করায় স্টোকসের ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। একই সঙ্গে ইংলিশ সহ-অধিনায়কের ডিসিপ্লিনারি রেকর্ডে একটি ‘ডিমেরিট পয়েন্ট’ যোগ হয়।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আইসিসি স্টোকসকে জরিমানা করার এই ঘোষণা দেয়।

আচরণবিধি ভঙ্গের অপরাধে আইসিসি শাস্তির নতুন যে নিয়ম চালু করেছে তাতে বলা হয়েছে, কোনো ক্রিকেটার শৃঙ্খলা ভঙ্গ করলে ‘ডিমেরিট পয়েন্ট’ দেয়া হয়।

দুই বছরের মধ্যে কোনো ক্রিকেটার ৪টি ডিমেরিট পেলে ওই ক্রিকেটারের নামে ২টি নিষেধাজ্ঞা পয়েন্ট যোগ হবে। আর ২টি নিষেধাজ্ঞা পয়েন্ট পেলে পরবর্তী ১টি টেস্ট অথবা ২টি ওয়ানডে অথবা ২টি টি২০ ম্যাচে নিষিদ্ধ হবেন ওই ক্রিকেটার।

দুই ফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা ও এস রভি এবং থার্ড আম্পায়ার ক্রিস গ্যাফানি এই অভিযোগ আনেন। ম্যাচ রেফারি রঞ্জন মাদুগাল এই শাস্তির প্রস্তাব করেন। স্টোকস নিজে দোষ স্বীকার করে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

এর আগে মিরপুর স্টেডিয়ামে বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অভব্য আচরণ করে সমালোচনার মুখে পড়েছিলেন স্টোকস।

ম্যাচ শেষে দু’দেশের খেলোয়াড়রা যখন করমর্দন করছিলেন, তখন ইংল্যান্ডের খেলোয়াড় জনি বেয়ারস্টো’র দিকে বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল হাত বাড়ালেও তিনি তাতে সাড়া দেননি।

জনি বেয়ারস্টোর এমন আচরণে তামিম ইকবাল তার দিকে এগিয়ে যান এবং কিছু বোঝানোর চেষ্টাকালে তার (বেয়ারস্টোর) পিঠে হাত রাখেন।

এতে সতীর্থ বেন স্টোকস তামিমকে ধাক্কা দেন। ওই ওসময় তাকে তামিমের দিকে আঙ্গুল তুলেও কথা বলতে দেখা যায়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X