মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 28, 2017 6:45 pm
A- A A+ Print

বোনকে হারিয়ে সেরেনার ইতিহাস

39

এক বছরের বড় সেরেনা উইলিয়ামস। রড লেভার অ্যারেনায় বড় বোন আগে ঢুকলেন। ভেনাসের পিছু পিছু ঢুকলেন সেরেনা উইলিয়ামস। এরপর ম্যাচ শুরুর আগের আনুষ্ঠানিকতায় অংশ নিলেন দুজনই। গ্যালারি-ভর্তি দর্শকদের সামনে হাত নাড়লেন ঠোঁটের কোণে হাসি নিয়ে। দুজনের কারও চোখেই ফাইনালের টেনশন ধরা পড়ল না। পড়বে কী করে! এটা যে ‘গৃহযুদ্ধ’! যিনিই জিতুন, হয়ে যাবেন ইতিহাসের অংশ। আর শিরোপা তো যাবে উইলিয়ামস পরিবারেই। দুই বোনের দ্বৈরথে জিতলেন ফেবারিট সেরেনাই। উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি ২৩টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতে নাম লেখালেন ইতিহাসে। অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালের শুরুতে দুই বোন এগোচ্ছিলেন গলা ধরাধরি করে। ভেনাসের সার্ভিস ব্রেক করে প্রথম গেমটা জিতলেন সেরেনা। পরের গেমে ছোট বনের সার্ভিস ব্রেক করে ম্যাচে ফেরেন ভেনাস। প্রথম সেটটা এভাবে এগোলো ৩-৩ পর্যন্ত। তখনই হয়তো সেরেনার মনে পড়ে গেল, ভেনাস বড় বোন হতে পারেন, কিন্তু র‍্যাঙ্কিং-দক্ষতা-শক্তিমত্তা মিলিয়ে তিনিই এগিয়ে। ভেনাসকে আর কোনো সুযোগ না দিয়ে প্রথম সেটটি জিতে নিলেন ৬-৪ গেমে। দ্বিতীয় সেটের প্রথমেও অবশ্য গায়ে গায়ে এগিয়েছেন দুজন। কিন্তু শেষাবধি স্কোরলাইন সেই একই—সেরেনা ৬, ভেনাস ৪। এবারের অস্ট্রেলিয়ান ওপেনে একটিও সেট না হেরে শিরোপা জিতলেন সেরেনা। দুই বোনের দ্বৈরথের গল্পটা শুরু হয়েছিল এখানেই। এই মেলবোর্ন পার্কে, ১৯৯৮ অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে। পারিবারিক দ্বৈরথে সেদিন ছোট বোন সেরেনা উইলিয়ামসকে সরাসরি সেটে উড়িয়ে দিয়েছিলেন এক বছরের বড় বোন ভেনাস। হেরে যাওয়া ছোট বোনকে মাথায় হাত বুলিয়ে সান্ত্বনা দিয়েছিলেন বড় বোন। ১৯ বছর পর আজ সেখানেই বড় বোনকে হারালেন সেরেনা! এই নিয়ে গ্র্যান্ড স্লামে ২৩টি শিরোপা জিতলেন। এত দিন ২২টি শিরোপা নিয়ে উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লামজয়ী স্টেফি গ্রাফের পাশে ছিলেন। আজ রেকর্ডটি শুধুই নিজের করে নিয়েছেন। এখন তাঁর সামনে শুধু সব মিলিয়ে ২৪টি গ্র্যান্ড স্লামজয়ী মার্গারেট কোর্ট। ভেনাসের সামনেও ছিল ইতিহাসে নাম লিখিয়ে নেওয়ার হাতছানি। জিতলেই হয়ে যেতেন উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি বয়সে গ্র্যান্ড স্লামজয়ী নারী। তাঁর রেকর্ড গড়া হলো না। ছোট বোনের কাছে উড়ে গেছেন! কিন্তু এ নিয়ে ভেনাসের আক্ষেপ আছে বলে মনে হয় না। ম্যাচ জয়ের উদ্‌যাপন তখনো শেষ করতে পারেননি সেরেনা। ভেনাস এগিয়ে গিয়ে তাঁকে আলিঙ্গনে আবদ্ধ করলেন। বুঝিয়ে দিলেন, গত দুই দিন সংবাদমাধ্যমে কেন লেখা হচ্ছিল এই ফাইনালে হারবেন না কেউ! সূত্র : সনি সিক্স

Comments

Comments!

 বোনকে হারিয়ে সেরেনার ইতিহাসAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

বোনকে হারিয়ে সেরেনার ইতিহাস

Saturday, January 28, 2017 6:45 pm
39

এক বছরের বড় সেরেনা উইলিয়ামস। রড লেভার অ্যারেনায় বড় বোন আগে ঢুকলেন। ভেনাসের পিছু পিছু ঢুকলেন সেরেনা উইলিয়ামস। এরপর ম্যাচ শুরুর আগের আনুষ্ঠানিকতায় অংশ নিলেন দুজনই। গ্যালারি-ভর্তি দর্শকদের সামনে হাত নাড়লেন ঠোঁটের কোণে হাসি নিয়ে। দুজনের কারও চোখেই ফাইনালের টেনশন ধরা পড়ল না। পড়বে কী করে! এটা যে ‘গৃহযুদ্ধ’! যিনিই জিতুন, হয়ে যাবেন ইতিহাসের অংশ। আর শিরোপা তো যাবে উইলিয়ামস পরিবারেই। দুই বোনের দ্বৈরথে জিতলেন ফেবারিট সেরেনাই। উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি ২৩টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতে নাম লেখালেন ইতিহাসে।

অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালের শুরুতে দুই বোন এগোচ্ছিলেন গলা ধরাধরি করে। ভেনাসের সার্ভিস ব্রেক করে প্রথম গেমটা জিতলেন সেরেনা। পরের গেমে ছোট বনের সার্ভিস ব্রেক করে ম্যাচে ফেরেন ভেনাস। প্রথম সেটটা এভাবে এগোলো ৩-৩ পর্যন্ত। তখনই হয়তো সেরেনার মনে পড়ে গেল, ভেনাস বড় বোন হতে পারেন, কিন্তু র‍্যাঙ্কিং-দক্ষতা-শক্তিমত্তা মিলিয়ে তিনিই এগিয়ে। ভেনাসকে আর কোনো সুযোগ না দিয়ে প্রথম সেটটি জিতে নিলেন ৬-৪ গেমে।
দ্বিতীয় সেটের প্রথমেও অবশ্য গায়ে গায়ে এগিয়েছেন দুজন। কিন্তু শেষাবধি স্কোরলাইন সেই একই—সেরেনা ৬, ভেনাস ৪। এবারের অস্ট্রেলিয়ান ওপেনে একটিও সেট না হেরে শিরোপা জিতলেন সেরেনা। দুই বোনের দ্বৈরথের গল্পটা শুরু হয়েছিল এখানেই। এই মেলবোর্ন পার্কে, ১৯৯৮ অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে। পারিবারিক দ্বৈরথে সেদিন ছোট বোন সেরেনা উইলিয়ামসকে সরাসরি সেটে উড়িয়ে দিয়েছিলেন এক বছরের বড় বোন ভেনাস। হেরে যাওয়া ছোট বোনকে মাথায় হাত বুলিয়ে সান্ত্বনা দিয়েছিলেন বড় বোন। ১৯ বছর পর আজ সেখানেই বড় বোনকে হারালেন সেরেনা! এই নিয়ে গ্র্যান্ড স্লামে ২৩টি শিরোপা জিতলেন। এত দিন ২২টি শিরোপা নিয়ে উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লামজয়ী স্টেফি গ্রাফের পাশে ছিলেন। আজ রেকর্ডটি শুধুই নিজের করে নিয়েছেন। এখন তাঁর সামনে শুধু সব মিলিয়ে ২৪টি গ্র্যান্ড স্লামজয়ী মার্গারেট কোর্ট।
ভেনাসের সামনেও ছিল ইতিহাসে নাম লিখিয়ে নেওয়ার হাতছানি। জিতলেই হয়ে যেতেন উন্মুক্ত যুগে সবচেয়ে বেশি বয়সে গ্র্যান্ড স্লামজয়ী নারী। তাঁর রেকর্ড গড়া হলো না। ছোট বোনের কাছে উড়ে গেছেন! কিন্তু এ নিয়ে ভেনাসের আক্ষেপ আছে বলে মনে হয় না। ম্যাচ জয়ের উদ্‌যাপন তখনো শেষ করতে পারেননি সেরেনা। ভেনাস এগিয়ে গিয়ে তাঁকে আলিঙ্গনে আবদ্ধ করলেন। বুঝিয়ে দিলেন, গত দুই দিন সংবাদমাধ্যমে কেন লেখা হচ্ছিল এই ফাইনালে হারবেন না কেউ! সূত্র : সনি সিক্স

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X