রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:৫৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 29, 2016 1:49 pm
A- A A+ Print

ব্রাজিলের একটি ফুটবল দল নিয়ে বিমান বিধ্বস্ত

colombia1480403952

ব্রাজিলের একটি ফুটবল দলের সদস্যসহ ৮১ আরোহী নিয়ে কলম্বিয়ায় একটি বিমান বিধ্বস্ত হয়েছে। আরোহীদের সবশেষ অবস্থা নিয়ে পরিষ্কার তথ্য পাওয়া না গেলেও কোনো কোনো গণমাধ্যম জানিয়েছে, আরোহীদের কেউ কেউ বেঁচে আছেন। সিএনএন জানিয়েছে, ছয় আরোহী বেঁচে আছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিরা নিহত হয়েছেন। বিধ্বস্ত বিমানটিতে ব্রাজিলের প্রাদেশিক ফুটলব ক্লাব শাপেকোয়েন্সর খেলোয়াড়রা ছিলেন। তবে এর মধ্যে দেশটির জাতীয় দলের কোনো সদস্য ছিলেন না বলে জানা গেছে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বলিভিয়া থেকে শাপেকোয়েন্স ফুটবল দল নিয়ে কলম্বিয়ার মেডিলিনে যাচ্ছিল বিমানটি। সাউথ আমেরিকান ফুটবল ক্লাবগুলো নিয়ে চলমান ‘কোপা সুদামেরিকানা’ চ্যাম্পিয়নশিপের ফাইনালে মেডিলিনের দল অ্যাটলেটিকো ন্যাশনালের বিরুদ্ধে খেলার কথা ছিল ব্রাজিলীয় দলটির।   Colombia   কোপা সুদামেরিকানা চ্যাম্পিয়নশিপ দক্ষিণ আমেরিকার দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদার ফুটলব প্রতিযোগিতা। বুধবার এর ফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল চাপেকোয়েন্স ও অ্যাটলেটিকো ন্যাশনালের। দুর্ঘটনার পর ম্যাচটি স্থগিত করা হয়েছে। ব্রাজিলের শাপেকো শহরের ফুটবল ক্লাব শাপেকোয়েন্স ২০১৪ সালে ফার্স্ট ডিভিশনে খেলার সুযোগ পায়। সেই থেকে তারা ধারাবাহিকতা ধরে রেখেছে। এবারের কোপা সুদামেরিকানায় আর্জেন্টিনার স্যান লরেনজোকে হারিয়ে ফাইনালে ওঠে তারা। স্থানীয় সময় সোমবার মধ্যরাতের ঠিক আগে ৭২ আরোহী ও নয়জন ক্রু নিয়ে কলম্বিয়ার মেডিলিন শহরের অদূরে পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয় বিমানটি। মেডিলিনের মেয়র ফেডেরিকো গুটিয়েরেজ একে ‘বড় মাত্রার ট্রাজেডি’ হিসেবে বর্ণনা করেছেন। তবে তিনি জানিয়েছেন, কয়েকজন আরোহী বেঁচে আছেন। মেডিলিনের বিমানবন্দর হোস মারিয়া করডোভা ডি রিওনেগ্রোর কর্তৃপক্ষ তাদের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে, ‘এটি নিশ্চিত, সিপি-২৯৩৩ লাইসেন্সধারী বিমানটি শাপেকোয়েন্স দলের সদস্যদের বহন করছিল। ধারণা করা হচ্ছে, আরোহীদের কেউ কেউ বেঁচে আছেন।’ তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

Comments

Comments!

 ব্রাজিলের একটি ফুটবল দল নিয়ে বিমান বিধ্বস্তAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ব্রাজিলের একটি ফুটবল দল নিয়ে বিমান বিধ্বস্ত

Tuesday, November 29, 2016 1:49 pm
colombia1480403952

ব্রাজিলের একটি ফুটবল দলের সদস্যসহ ৮১ আরোহী নিয়ে কলম্বিয়ায় একটি বিমান বিধ্বস্ত হয়েছে।

আরোহীদের সবশেষ অবস্থা নিয়ে পরিষ্কার তথ্য পাওয়া না গেলেও কোনো কোনো গণমাধ্যম জানিয়েছে, আরোহীদের কেউ কেউ বেঁচে আছেন। সিএনএন জানিয়েছে, ছয় আরোহী বেঁচে আছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিরা নিহত হয়েছেন।

বিধ্বস্ত বিমানটিতে ব্রাজিলের প্রাদেশিক ফুটলব ক্লাব শাপেকোয়েন্সর খেলোয়াড়রা ছিলেন। তবে এর মধ্যে দেশটির জাতীয় দলের কোনো সদস্য ছিলেন না বলে জানা গেছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বলিভিয়া থেকে শাপেকোয়েন্স ফুটবল দল নিয়ে কলম্বিয়ার মেডিলিনে যাচ্ছিল বিমানটি। সাউথ আমেরিকান ফুটবল ক্লাবগুলো নিয়ে চলমান ‘কোপা সুদামেরিকানা’ চ্যাম্পিয়নশিপের ফাইনালে মেডিলিনের দল অ্যাটলেটিকো ন্যাশনালের বিরুদ্ধে খেলার কথা ছিল ব্রাজিলীয় দলটির।

 

Colombia

 

কোপা সুদামেরিকানা চ্যাম্পিয়নশিপ দক্ষিণ আমেরিকার দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদার ফুটলব প্রতিযোগিতা। বুধবার এর ফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল চাপেকোয়েন্স ও অ্যাটলেটিকো ন্যাশনালের। দুর্ঘটনার পর ম্যাচটি স্থগিত করা হয়েছে।

ব্রাজিলের শাপেকো শহরের ফুটবল ক্লাব শাপেকোয়েন্স ২০১৪ সালে ফার্স্ট ডিভিশনে খেলার সুযোগ পায়। সেই থেকে তারা ধারাবাহিকতা ধরে রেখেছে। এবারের কোপা সুদামেরিকানায় আর্জেন্টিনার স্যান লরেনজোকে হারিয়ে ফাইনালে ওঠে তারা।

স্থানীয় সময় সোমবার মধ্যরাতের ঠিক আগে ৭২ আরোহী ও নয়জন ক্রু নিয়ে কলম্বিয়ার মেডিলিন শহরের অদূরে পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয় বিমানটি।

মেডিলিনের মেয়র ফেডেরিকো গুটিয়েরেজ একে ‘বড় মাত্রার ট্রাজেডি’ হিসেবে বর্ণনা করেছেন। তবে তিনি জানিয়েছেন, কয়েকজন আরোহী বেঁচে আছেন।

মেডিলিনের বিমানবন্দর হোস মারিয়া করডোভা ডি রিওনেগ্রোর কর্তৃপক্ষ তাদের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছে, ‘এটি নিশ্চিত, সিপি-২৯৩৩ লাইসেন্সধারী বিমানটি শাপেকোয়েন্স দলের সদস্যদের বহন করছিল। ধারণা করা হচ্ছে, আরোহীদের কেউ কেউ বেঁচে আছেন।’

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X