বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:১৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 25, 2016 11:31 pm
A- A A+ Print

‘বড়দিন বা থার্টি ফার্স্ট নাইটে হামলার প্ল্যান ছিল জঙ্গিদের’

monirul1482678117

রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানা ‘সূর্য ভিলা’য় নিহত ও আত্মসমর্পণকারী জঙ্গিরা বড়দিন বা থার্টি ফার্স্ট নাইটে হামলার পরিকল্পনা করেছিল বলে ধারণা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রোববার সন্ধ্যায় দক্ষিণখানে সূর্য ভিলার সামনে সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তিনি বলেন, যে বিস্ফোরক ও সরঞ্জাম ঘটনাস্থলে পাওয়া গেছে, তাতে মনে হচ্ছে, সামনে জঙ্গিদের হয়তো কোনো হামলার প্ল্যান ছিল। এক্ষেত্রে বড়দিন বা থার্টি ফার্স্ট নাইটকে তারা বেছে নিয়েছিল। আলামত দেখে বিষয়টি ধারণা করা হচ্ছে। মনিরুল ইসলাম বলেন, এখানে যে নারী সুইসাইড অ্যাটাক করে মারা গেছেন, তার দুই বিয়ে হয়েছিল। আগের স্বামীর নাম ইকবাল। জানতে পেরেছি, তিনি ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন। এরপর সন্ত্রাসী সুমনের সঙ্গে তার বিয়ে হয়। ওই বিয়ের পর থেকেই এই নারী নব্য জেএমবির সঙ্গে জড়িয়ে পড়ে। তিনি বলেন, আফিফ নামের যে ছেলেটিকে এখানে পাওয়া গেছে, আমাদের হাতে থাকা তথ্য অনুসারে, তার নাম আদর। সে তানভির কাদেরীর ছেলে। তবে সব জঙ্গির সুনির্দিষ্ট পরিচয় পাওয়া যায়নি। তাদের প্রকৃত পরিচয় জানার চেষ্টা চলছে বলে জানান মনিরুল ইসলাম। তিনি বলেন, এই ভবনটি ছিল নব্য জেএমবির দপ্তর বা অফিস। এখানে পলাতক জেএমবি সদস্যদের আনাগোনা ছিল। শনিবার সূর্য ভিলার নিচ তলার ওই জঙ্গি আস্তানায় অভিযানকালে দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করে। আত্মঘাতী বিস্ফোরণে মারা যায় আরেক নারী এবং এক শিশু। মনিরুল ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে, সামনে হয়তো কোনো হামলার প্ল্যান ছিল জঙ্গিদের। এই নারীকেই হয়তো সুইসাইড অ্যাটাকে ব্যবহার করা হতো। যে শিশুটি আহত হয়েছে, তাকেও হয়তো এ ধরনের অ্যাটাকে ব্যবহার করা হতো। রোববার ‍দুপুরে ওই বাড়িতে অভিযান চালিয়ে বোমা নিষ্ক্রিয় করে এবং বিপুল পরিমাণ বিস্ফোরক ও সরঞ্জাম জব্দ করে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট।  

Comments

Comments!

 ‘বড়দিন বা থার্টি ফার্স্ট নাইটে হামলার প্ল্যান ছিল জঙ্গিদের’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘বড়দিন বা থার্টি ফার্স্ট নাইটে হামলার প্ল্যান ছিল জঙ্গিদের’

Sunday, December 25, 2016 11:31 pm
monirul1482678117

রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানা ‘সূর্য ভিলা’য় নিহত ও আত্মসমর্পণকারী জঙ্গিরা বড়দিন বা থার্টি ফার্স্ট নাইটে হামলার পরিকল্পনা করেছিল বলে ধারণা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রোববার সন্ধ্যায় দক্ষিণখানে সূর্য ভিলার সামনে সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, যে বিস্ফোরক ও সরঞ্জাম ঘটনাস্থলে পাওয়া গেছে, তাতে মনে হচ্ছে, সামনে জঙ্গিদের হয়তো কোনো হামলার প্ল্যান ছিল। এক্ষেত্রে বড়দিন বা থার্টি ফার্স্ট নাইটকে তারা বেছে নিয়েছিল। আলামত দেখে বিষয়টি ধারণা করা হচ্ছে।

মনিরুল ইসলাম বলেন, এখানে যে নারী সুইসাইড অ্যাটাক করে মারা গেছেন, তার দুই বিয়ে হয়েছিল। আগের স্বামীর নাম ইকবাল। জানতে পেরেছি, তিনি ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন। এরপর সন্ত্রাসী সুমনের সঙ্গে তার বিয়ে হয়। ওই বিয়ের পর থেকেই এই নারী নব্য জেএমবির সঙ্গে জড়িয়ে পড়ে।

তিনি বলেন, আফিফ নামের যে ছেলেটিকে এখানে পাওয়া গেছে, আমাদের হাতে থাকা তথ্য অনুসারে, তার নাম আদর। সে তানভির কাদেরীর ছেলে।

তবে সব জঙ্গির সুনির্দিষ্ট পরিচয় পাওয়া যায়নি। তাদের প্রকৃত পরিচয় জানার চেষ্টা চলছে বলে জানান মনিরুল ইসলাম।

তিনি বলেন, এই ভবনটি ছিল নব্য জেএমবির দপ্তর বা অফিস। এখানে পলাতক জেএমবি সদস্যদের আনাগোনা ছিল।

শনিবার সূর্য ভিলার নিচ তলার ওই জঙ্গি আস্তানায় অভিযানকালে দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করে। আত্মঘাতী বিস্ফোরণে মারা যায় আরেক নারী এবং এক শিশু।

মনিরুল ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে, সামনে হয়তো কোনো হামলার প্ল্যান ছিল জঙ্গিদের। এই নারীকেই হয়তো সুইসাইড অ্যাটাকে ব্যবহার করা হতো। যে শিশুটি আহত হয়েছে, তাকেও হয়তো এ ধরনের অ্যাটাকে ব্যবহার করা হতো।

রোববার ‍দুপুরে ওই বাড়িতে অভিযান চালিয়ে বোমা নিষ্ক্রিয় করে এবং বিপুল পরিমাণ বিস্ফোরক ও সরঞ্জাম জব্দ করে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X