রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, January 10, 2017 6:03 pm
A- A A+ Print

ভয়াবহ যানজটে স্থবির রাজধানী, দুভোর্গে সাধারণ মানুষ

166089_1

সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন সড়কে ভয়াবহ যানযটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী। মঙ্গলবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে এ সমাবেশকে কেন্দ্র করে সংশ্লিষ্ট এলাকার বেশ কয়েকটি সড়কে গাড়ি চলাচল সীমিত করা হয়। ফলে এর প্রভাব পড়ছে রাজধানীর অন্য সড়কগুলোতে। নির্ধারিত রুটের পরিবর্তে বিকল্প সড়কে একাধিক রুটের যানবাহন প্রবেশের কারণে দুপুরের পর থেকে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। ধীরে ধীরে তা বিস্তৃত হয় রাজধানীর অন্য এলাকগুলোতেও। গাড়ির গতি থমকে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী। কর্মব্যস্ত দিন হওয়ার কারণে যানজটে ভোগান্তির মাত্রা বেশি হচ্ছে বলে মনে করছেন ভুক্তভোগীরা। সংসদ ভবন এলাকা, মহাখালী, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, সায়েন্সল্যাব এলাকাসহ অনেক এলাকায় যানবাহনের তীব্র সংকটে মানুষ পায়ে হেঁটে পাড়ি দিচ্ছে গন্তব্যে। যানবাহনের তীব্র সংকটে বয়স্ক, শিশু আর নারীরা পড়েছেন আরো বিপদে। গণপরিবহন তো নেই-ই, উপরন্তু রিকশারও দেখা মিলছে না। সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার দুপুর ২টা থেকে আওয়ামী লীগের সমাবেশ শুরুর কথা থাকলেও নেতা-কর্মীরা মিছিল নিয়ে আসতে শুরু করেন দুপুর ১২টার পর থেকে। সকালের দিকে যানবাহনের গতি অনেকটা স্বাভাবিক থাকলেও সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন এলাকায় মাঝারি ধরনের যানজট দেখা দেয়। বেলা যত গড়াতে থাকে যানজট ততই বাড়তে থাকে। শাহবাগ থেকে মৎস্য ভবনের দিকে সড়কটি সমাবেশের কারণে যান চলাচল বন্ধ থাকায় বিপদে পড়েন ওই সড়কে চলাচলকারীরা। রাস্তার দুই ধারের ফুটপাথ ধরে অসংখ্য মানুষকে পায়ে হেঁটে মৎস ভবন হয়ে গুলিস্তানের দিকে যেতে দেখা গেছে। ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, বেলা ১টার পর থেকে কিছু সড়কে সাধারণ যানবাহন চলাচল বন্ধ করে বিকল্প পথ অনুসরণ করতে বলা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ ক্রসিং হতে মৎস্য ভবন পর্যন্ত এবং টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত সড়কটির উভয় পাস বন্ধ থাকবে। বেলা ১টা থেকে সাধারণ যাত্রীবাহী বাস ও অন্য যানবাহনগুলোকে মৎস্য ভবন, শাহবাগ ও বাংলামোটর এলাকা এড়িয়ে চলতে কিছু বিকল্প পথ বাতলে দিয়েছে পুলিশ। এর মধ্যে বিজয় সরণি (উত্তর ও পশ্চিম দিক থেকে আসা) সিগন্যাল হয়ে ফার্মগেট-শাহবাগ অভিমুখী গাড়িগুলোকে তেজগাঁও লাভ রোড হয়ে মগবাজার ফ্লাইওভারের ওপর দিয়ে যেতে বলা হয়েছে। ফিরতি পথে গুলিস্তান-মতিঝিলের দিক থেকে আসা বিজয় সরণি অভিমুখী গাড়িগুলোকেও একই পথ ধরতে বলা হয়েছে।
 

Comments

Comments!

 ভয়াবহ যানজটে স্থবির রাজধানী, দুভোর্গে সাধারণ মানুষAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভয়াবহ যানজটে স্থবির রাজধানী, দুভোর্গে সাধারণ মানুষ

Tuesday, January 10, 2017 6:03 pm
166089_1

সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন সড়কে ভয়াবহ যানযটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী।

মঙ্গলবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে এ সমাবেশকে কেন্দ্র করে সংশ্লিষ্ট এলাকার বেশ কয়েকটি সড়কে গাড়ি চলাচল সীমিত করা হয়। ফলে এর প্রভাব পড়ছে রাজধানীর অন্য সড়কগুলোতে।

নির্ধারিত রুটের পরিবর্তে বিকল্প সড়কে একাধিক রুটের যানবাহন প্রবেশের কারণে দুপুরের পর থেকে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। ধীরে ধীরে তা বিস্তৃত হয় রাজধানীর অন্য এলাকগুলোতেও। গাড়ির গতি থমকে যাওয়ায় ভোগান্তিতে পড়েছে রাজধানীবাসী।

কর্মব্যস্ত দিন হওয়ার কারণে যানজটে ভোগান্তির মাত্রা বেশি হচ্ছে বলে মনে করছেন ভুক্তভোগীরা। সংসদ ভবন এলাকা, মহাখালী, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, সায়েন্সল্যাব এলাকাসহ অনেক এলাকায় যানবাহনের তীব্র সংকটে মানুষ পায়ে হেঁটে পাড়ি দিচ্ছে গন্তব্যে।

যানবাহনের তীব্র সংকটে বয়স্ক, শিশু আর নারীরা পড়েছেন আরো বিপদে। গণপরিবহন তো নেই-ই, উপরন্তু রিকশারও দেখা মিলছে না।

সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার দুপুর ২টা থেকে আওয়ামী লীগের সমাবেশ শুরুর কথা থাকলেও নেতা-কর্মীরা মিছিল নিয়ে আসতে শুরু করেন দুপুর ১২টার পর থেকে। সকালের দিকে যানবাহনের গতি অনেকটা স্বাভাবিক থাকলেও সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন এলাকায় মাঝারি ধরনের যানজট দেখা দেয়। বেলা যত গড়াতে থাকে যানজট ততই বাড়তে থাকে।

শাহবাগ থেকে মৎস্য ভবনের দিকে সড়কটি সমাবেশের কারণে যান চলাচল বন্ধ থাকায় বিপদে পড়েন ওই সড়কে চলাচলকারীরা। রাস্তার দুই ধারের ফুটপাথ ধরে অসংখ্য মানুষকে পায়ে হেঁটে মৎস ভবন হয়ে গুলিস্তানের দিকে যেতে দেখা গেছে।

ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, বেলা ১টার পর থেকে কিছু সড়কে সাধারণ যানবাহন চলাচল বন্ধ করে বিকল্প পথ অনুসরণ করতে বলা হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ ক্রসিং হতে মৎস্য ভবন পর্যন্ত এবং টিএসসি থেকে দোয়েল চত্বর পর্যন্ত সড়কটির উভয় পাস বন্ধ থাকবে।

বেলা ১টা থেকে সাধারণ যাত্রীবাহী বাস ও অন্য যানবাহনগুলোকে মৎস্য ভবন, শাহবাগ ও বাংলামোটর এলাকা এড়িয়ে চলতে কিছু বিকল্প পথ বাতলে দিয়েছে পুলিশ। এর মধ্যে বিজয় সরণি (উত্তর ও পশ্চিম দিক থেকে আসা) সিগন্যাল হয়ে ফার্মগেট-শাহবাগ অভিমুখী গাড়িগুলোকে তেজগাঁও লাভ রোড হয়ে মগবাজার ফ্লাইওভারের ওপর দিয়ে যেতে বলা হয়েছে। ফিরতি পথে গুলিস্তান-মতিঝিলের দিক থেকে আসা বিজয় সরণি অভিমুখী গাড়িগুলোকেও একই পথ ধরতে বলা হয়েছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X