শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১১:২৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, June 15, 2017 8:18 pm
A- A A+ Print

ভারতকে ২৬৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

176763_1

ঢাকা: চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারতকে ২৬৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। বার্মিংহামের এজবাস্টনে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। একসময় ৩ উইকেটে ১৮০ রান করে ফেলেছিল টাইগাররা। কিন্তু মাঝপথের ধসের কারণে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৬৪ রানে আটকে যায় বাংলাদেশের ইনিংস। ওপেনার তামিম ইকবাল ৮২ বলে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭০ রানের দারুণ ইনিংস খেলেন। মুশফিক ৮৫ বলে করেন ৬১ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ২১, সাব্বির রহমান ১৯, মোসাদ্দেক ১৫ এবং মাশরাফি করেন ২৫ বলে ৩০ রান।   ভারতের হয়ে দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ ও কেদার যাদব। রবীন্দ্র জাদেজা নেন একটি উইকেট। ভুবনেশ্বর কুমারের করা প্রথম ওভারের শেষ বলে কাট করতে গিয়ে ব্যাটের কানায় লেগে বোল্ড হন সৌম্য সরকার। অথচ অফস্টাম্পের বাইরের বলে কাট করার কোনো দরকারই ছিল না।   এরপর ক্রিজে তামিম ইকবালের সঙ্গে যোগ দেন সাব্বির রহমান। দারুণ সব বাউন্ডারিতে বাংলাদেশি সমর্থকদের মুখে হাসি ফোটান সাব্বির। তবে সেই হাসি মিইয়ে যেতে সময় লাগেনি। ভুবনেশ্বরের করা স্লোয়ার বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে জাদেজার হাতে সহজতম ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।ভারতকে ২৬৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ   শুরুতেই ২ উইকেট হারানোর পর তামিম-মুশফিক ইনিংস মেরামতে মনোযোগী হন। এই দুজন দেখেশুনে খেলার পাশাপাশি রানের গতি বাড়ানোতেও মনোযোগী হন। ফলে বাজে সময় পেছনে ফেলে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তামিম-মুশফিক ১২৭ বলে ১২৩ রানের দুর্দান্ত জুটি গড়ে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনেন। কেদার যাদবের করা ২৮তম ওভারের শেষ বলে তামিম বোল্ড হয়ে ফিরলে প্রতিরোধ ভাঙে।   তামিমের বিদায়ের পর সাকিবের দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ। তবে সমর্থকদের হতাশ করেন সাকিব। জাজেদার করা ৩৪তম ওভারের দ্বিতীয় বলে কাট করতে গিয়ে উইকেটের পেছনে ধোনিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই টাইগার ব্যাটসম্যান। এরপর কেদার যাদবের করা ৩৫তম ওভারের দ্বিতীয় বলে কোহলিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মুশফিক।ভারতকে ২৬৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ   ষষ্ঠ উইকেটে ছোট্ট প্রতিরোধ গড়ে তোলেন মোসাদ্দেক-মাহমুদউল্লাহ। এই দুজন ৪৩ বলে ৪৪ রানের জুটি গড়েন। তবে দলীয় ২১৮ রানের মাথায় মোসাদ্দেক এবং ২২৯ রানের মাথায় মাহমুদউল্লাহ ফিরে গেলে বেশ কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। তবে মাশরাফি ও তাসকিনের মধ্যকার দারুণ জুটিতে শেষ পর্যন্ত লড়াই করার পুঁজি পায় বাংলাদেশ।   বাংলাদেশ-ভারত সেমিফাইনাল ম্যাচে জয় পাওয়া দল রোববার ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে। বুধবার প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় পাকিস্তান।
 

Comments

Comments!

 ভারতকে ২৬৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভারতকে ২৬৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

Thursday, June 15, 2017 8:18 pm
176763_1

ঢাকা: চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারতকে ২৬৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। বার্মিংহামের এজবাস্টনে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। একসময় ৩ উইকেটে ১৮০ রান করে ফেলেছিল টাইগাররা। কিন্তু মাঝপথের ধসের কারণে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৬৪ রানে আটকে যায় বাংলাদেশের ইনিংস।

ওপেনার তামিম ইকবাল ৮২ বলে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭০ রানের দারুণ ইনিংস খেলেন। মুশফিক ৮৫ বলে করেন ৬১ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ২১, সাব্বির রহমান ১৯, মোসাদ্দেক ১৫ এবং মাশরাফি করেন ২৫ বলে ৩০ রান।

 

ভারতের হয়ে দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ ও কেদার যাদব। রবীন্দ্র জাদেজা নেন একটি উইকেট।

ভুবনেশ্বর কুমারের করা প্রথম ওভারের শেষ বলে কাট করতে গিয়ে ব্যাটের কানায় লেগে বোল্ড হন সৌম্য সরকার। অথচ অফস্টাম্পের বাইরের বলে কাট করার কোনো দরকারই ছিল না।

 

এরপর ক্রিজে তামিম ইকবালের সঙ্গে যোগ দেন সাব্বির রহমান। দারুণ সব বাউন্ডারিতে বাংলাদেশি সমর্থকদের মুখে হাসি ফোটান সাব্বির। তবে সেই হাসি মিইয়ে যেতে সময় লাগেনি। ভুবনেশ্বরের করা স্লোয়ার বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে জাদেজার হাতে সহজতম ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই স্টাইলিশ ব্যাটসম্যান।ভারতকে ২৬৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

 

শুরুতেই ২ উইকেট হারানোর পর তামিম-মুশফিক ইনিংস মেরামতে মনোযোগী হন। এই দুজন দেখেশুনে খেলার পাশাপাশি রানের গতি বাড়ানোতেও মনোযোগী হন। ফলে বাজে সময় পেছনে ফেলে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তামিম-মুশফিক ১২৭ বলে ১২৩ রানের দুর্দান্ত জুটি গড়ে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনেন। কেদার যাদবের করা ২৮তম ওভারের শেষ বলে তামিম বোল্ড হয়ে ফিরলে প্রতিরোধ ভাঙে।

 

তামিমের বিদায়ের পর সাকিবের দিকে তাকিয়ে ছিল বাংলাদেশ। তবে সমর্থকদের হতাশ করেন সাকিব। জাজেদার করা ৩৪তম ওভারের দ্বিতীয় বলে কাট করতে গিয়ে উইকেটের পেছনে ধোনিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই টাইগার ব্যাটসম্যান। এরপর কেদার যাদবের করা ৩৫তম ওভারের দ্বিতীয় বলে কোহলিকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মুশফিক।ভারতকে ২৬৫ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

 

ষষ্ঠ উইকেটে ছোট্ট প্রতিরোধ গড়ে তোলেন মোসাদ্দেক-মাহমুদউল্লাহ। এই দুজন ৪৩ বলে ৪৪ রানের জুটি গড়েন। তবে দলীয় ২১৮ রানের মাথায় মোসাদ্দেক এবং ২২৯ রানের মাথায় মাহমুদউল্লাহ ফিরে গেলে বেশ কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। তবে মাশরাফি ও তাসকিনের মধ্যকার দারুণ জুটিতে শেষ পর্যন্ত লড়াই করার পুঁজি পায় বাংলাদেশ।

 

বাংলাদেশ-ভারত সেমিফাইনাল ম্যাচে জয় পাওয়া দল রোববার ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে। বুধবার প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় পাকিস্তান।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X