সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, October 22, 2016 8:11 am
A- A A+ Print

ভারতীয় এমপির সম্মানে ৮১ পদের খাবার, বাংলাদেশি এমপি ভারতে গেলে কয় পদ পান?

252293_1

দৈনিক যুগান্তর প্রতিবেদন করেছে “৮১ পদের খাবারে প্রণব-পুত্রকে আপ্যায়ন”। প্রতিবেদনে বলা হয়েছে, “আওয়ামী লীগের ২০তম সম্মেলনে যোগ দিতে ঢাকা এসে শুক্রবার গাজীপুর ঘুরে গেলেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে লোকসভার সদস্য অভিজিৎ মুখার্জি। এসময় তার সঙ্গে ছিলেন লোকসভার সদস্য ও ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক প্রদীপ কুমার ভাট্টচার্য্য। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের ব্যক্তিগত আমন্ত্রণে তারা দুপুরে একটি হেলিকপ্টারে করে মানিকগঞ্জ থেকে গাজীপুর আসেন। প্রায় দুই ঘণ্টা জাহাঙ্গীর আলমের বাসায় কাটিয়ে বেলা ৩টার দিকে তারা ঢাকা ফিরে যান। দুপুর ১টা ৭ মিনিটে অভিজিৎ মুখার্জি ও প্রদীপ ভাট্টচার্য্যকে বহনকারী হেলিকপ্টারটি গাজীপুর শহরের শহীদ বরকত স্টেডিয়ামে নামলে জাহাঙ্গীর আলম তাদের স্বাগত জানান। সেখান থেকে গাড়িযোগে তারা জাহাঙ্গীর আলমের নগরীর ছয়দানা এলাকার বাসায় যান। পরে জাহাঙ্গীর আলমের বাসায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় ভারতীয় রাষ্ট্রপতির ছেলে দুই দেশের বন্ধুত্ব আরও দৃঢ় করা এবং ভিসা সংক্রান্ত জটিলতা দূরসহ গার্মেন্ট ও টেক্সটাইল খাতের উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন। এসময় মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ওয়াজউদ্দিন মিয়া, আবদুর রউফ নয়ন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহি, মজিবুর রহমান, যুবলীগ নেতা কামরুল ইসলাম সরকার রাসেল, ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন ও মাসুদরানা এরশাদ প্রমুখ উপস্থিত ছিলেন। মতবিনিময় শেষে মাছ, মাংস, ভর্তাসহ দেশীয় ৮১ পদের বিভিন্ন খাবার দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়। ভারতের একজন সাধারণ এমপির জন্য আওয়ামী লীগের এমন বাগাড়ম্বর দেখে প্রশ্ন উঠেছে, বাংলাদেশকে আওয়ামী লীগ ছোট করছে, না সম্মানিত করছে? ভারত একটি স্বাধীন দেশ, বাংলাদেশও একটি স্বাধীন দেশ। কোন দেশ কত বড়, বা কোন দেশ কত শক্তিশালী তা দিয়ে রাষ্ট্রীয় প্রটকল নির্ধারিত হয় না। বরং সব দেশের রাজনীতিক ও রাষ্ট্রীয় কর্মকর্তারা তাদের পদবী অনুযায়ী অন্য দেশে মর্যাদা, প্রটোকল ও গুরুত্ব পেয়ে থাকেন। ভারতের একজন এমপিকে খাবার সরবরাহে এবং তার সফরে বিশেষ হেলিকপ্টারের এই এলাহি আয়োজন করা হল। কিন্তু বাংলাদেশের একজন এমপি ভারতে গেলে এমন রাজকীয় আপ্যায়ন করানো হয়? বা একটি স্থানে সফরে যেতে বিশেষ হেলিকপ্টার দিয়ে পাঠানো হয়? কখনোও না। বরং একেকজন মন্ত্রী পর্যন্ত গিয়ে সফর করে আসেন ভারতীয়রা চোখ ফিরিয়ে তাকায়ও না!

Comments

Comments!

 ভারতীয় এমপির সম্মানে ৮১ পদের খাবার, বাংলাদেশি এমপি ভারতে গেলে কয় পদ পান?AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভারতীয় এমপির সম্মানে ৮১ পদের খাবার, বাংলাদেশি এমপি ভারতে গেলে কয় পদ পান?

Saturday, October 22, 2016 8:11 am
252293_1

দৈনিক যুগান্তর প্রতিবেদন করেছে “৮১ পদের খাবারে প্রণব-পুত্রকে আপ্যায়ন”। প্রতিবেদনে বলা হয়েছে, “আওয়ামী লীগের ২০তম সম্মেলনে যোগ দিতে ঢাকা এসে শুক্রবার গাজীপুর ঘুরে গেলেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে লোকসভার সদস্য অভিজিৎ মুখার্জি।

এসময় তার সঙ্গে ছিলেন লোকসভার সদস্য ও ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক প্রদীপ কুমার ভাট্টচার্য্য।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের ব্যক্তিগত আমন্ত্রণে তারা দুপুরে একটি হেলিকপ্টারে করে মানিকগঞ্জ থেকে গাজীপুর আসেন। প্রায় দুই ঘণ্টা জাহাঙ্গীর আলমের বাসায় কাটিয়ে বেলা ৩টার দিকে তারা ঢাকা ফিরে যান।

দুপুর ১টা ৭ মিনিটে অভিজিৎ মুখার্জি ও প্রদীপ ভাট্টচার্য্যকে বহনকারী হেলিকপ্টারটি গাজীপুর শহরের শহীদ বরকত স্টেডিয়ামে নামলে জাহাঙ্গীর আলম তাদের স্বাগত জানান। সেখান থেকে গাড়িযোগে তারা জাহাঙ্গীর আলমের নগরীর ছয়দানা এলাকার বাসায় যান।

পরে জাহাঙ্গীর আলমের বাসায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় ভারতীয় রাষ্ট্রপতির ছেলে দুই দেশের বন্ধুত্ব আরও দৃঢ় করা এবং ভিসা সংক্রান্ত জটিলতা দূরসহ গার্মেন্ট ও টেক্সটাইল খাতের উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন।

এসময় মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ওয়াজউদ্দিন মিয়া, আবদুর রউফ নয়ন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহি, মজিবুর রহমান, যুবলীগ নেতা কামরুল ইসলাম সরকার রাসেল, ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন ও মাসুদরানা এরশাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে মাছ, মাংস, ভর্তাসহ দেশীয় ৮১ পদের বিভিন্ন খাবার দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হয়।

ভারতের একজন সাধারণ এমপির জন্য আওয়ামী লীগের এমন বাগাড়ম্বর দেখে প্রশ্ন উঠেছে, বাংলাদেশকে আওয়ামী লীগ ছোট করছে, না সম্মানিত করছে?

ভারত একটি স্বাধীন দেশ, বাংলাদেশও একটি স্বাধীন দেশ। কোন দেশ কত বড়, বা কোন দেশ কত শক্তিশালী তা দিয়ে রাষ্ট্রীয় প্রটকল নির্ধারিত হয় না। বরং সব দেশের রাজনীতিক ও রাষ্ট্রীয় কর্মকর্তারা তাদের পদবী অনুযায়ী অন্য দেশে মর্যাদা, প্রটোকল ও গুরুত্ব পেয়ে থাকেন।

ভারতের একজন এমপিকে খাবার সরবরাহে এবং তার সফরে বিশেষ হেলিকপ্টারের এই এলাহি আয়োজন করা হল। কিন্তু বাংলাদেশের একজন এমপি ভারতে গেলে এমন রাজকীয় আপ্যায়ন করানো হয়? বা একটি স্থানে সফরে যেতে বিশেষ হেলিকপ্টার দিয়ে পাঠানো হয়? কখনোও না। বরং একেকজন মন্ত্রী পর্যন্ত গিয়ে সফর করে আসেন ভারতীয়রা চোখ ফিরিয়ে তাকায়ও না!

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X