মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৫৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, June 20, 2017 11:49 pm
A- A A+ Print

ভারতের কোচ অনিল কুম্বলের পদত্যাগ

Anil20170620204012

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে বাজেভাবে হেরে যায় ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে শিরোপা হাতছাড়া করে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে কোহলি-ধাওয়ানরা। এমন সময়ে পদত্যাগ করেছেন ভারতের কোচ অনিল কুম্বলে। তিনি জানিয়েছেন ভারতের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না তিনি। ইতিমধ্যে পদত্যাগ পত্র তিনি ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ডের (বিসিসিআই) প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়ে দিয়েছেন। ২৩ জুন থেকে ক্যারিবিয়ানদের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে ও এক ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। কিন্তু ভারত দলের সঙ্গে কুম্বলে এই সফরে যাচ্ছেন না। তিনি আইসিসির সভায় যোগ দিতে লন্ডনেই থেকে যাচ্ছেন। ভারতের কোচের পাশাপাশি তিনি আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান। ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী মূলত বিরাট কোহলির সঙ্গে কুম্বলের সম্পর্কের অবণতির কারণেই তিনি সরে দাঁড়িয়েছেন। চ্যাম্পিয়নস ট্রফির সবশেষ দুই ম্যাচে কুম্বলে ও কোহলির সঙ্গে কোনো যোগাযোগ হয়নি। কিছু কিছু সংবাদ মাধ্যম এও প্রকাশ করেছে যে কুম্বলের কোচিং পদ্ধতি পছন্দ নয় কোহলির। তাদের দুজনের দ্বন্দ্বের কারণেই কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন কুম্বলে। ২০১৬ সালের জুন মাসে কুম্বলেকে ১ বছরের মেয়াদে ভারত দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিসিআই। স্বল্প সময়ের জন্য দায়িত্ব নিয়েও বেশ সফল ছিলেন ভারতের প্রাক্তন এই ক্রিকেটার। তার তত্ত্বাবধানে ভারত দল ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ জিতে। পাশাপাশি আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে ভারত। চ্যাম্পিয়নস ট্রফির পর পরই ভারতের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা। মাঝে গুঞ্জন ওঠে চুক্তির মেয়াদ বাড়ছে অনিল কুম্বলের। তার আগেই বিসিসিআই নতুন কোচ খুঁজতে শুরু করে। ভারত দলের কোচ হওয়ার জন্য বীরেন্দর শেবাগ এক লাইনের জীবন বৃত্তান্ত পাঠান। এ সময় বিসিসিআইয়ের কর্মকর্তারা জানান নতুন কোচ খোঁজার বিষয়টি কেবলই আনুষ্ঠানিকতা। চ্যাম্পিয়নস ট্রফি শেষ করে দেশে ফিরলে চুক্তির মেয়াদ হয়তো বাড়ত কুম্বলের। কিন্তু তার আগেই তিনি সরে দাঁড়িয়েছেন নিজের পদ থেকে। ভারতের সম্ভাব্য নতুন কোচ বীরেন্দর শেবাগ।

Comments

Comments!

 ভারতের কোচ অনিল কুম্বলের পদত্যাগAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভারতের কোচ অনিল কুম্বলের পদত্যাগ

Tuesday, June 20, 2017 11:49 pm
Anil20170620204012

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে বাজেভাবে হেরে যায় ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে শিরোপা হাতছাড়া করে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে কোহলি-ধাওয়ানরা। এমন সময়ে পদত্যাগ করেছেন ভারতের কোচ অনিল কুম্বলে।

তিনি জানিয়েছেন ভারতের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না তিনি। ইতিমধ্যে পদত্যাগ পত্র তিনি ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ডের (বিসিসিআই) প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়ে দিয়েছেন।

২৩ জুন থেকে ক্যারিবিয়ানদের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে ও এক ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। কিন্তু ভারত দলের সঙ্গে কুম্বলে এই সফরে যাচ্ছেন না। তিনি আইসিসির সভায় যোগ দিতে লন্ডনেই থেকে যাচ্ছেন। ভারতের কোচের পাশাপাশি তিনি আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান।

ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী মূলত বিরাট কোহলির সঙ্গে কুম্বলের সম্পর্কের অবণতির কারণেই তিনি সরে দাঁড়িয়েছেন। চ্যাম্পিয়নস ট্রফির সবশেষ দুই ম্যাচে কুম্বলে ও কোহলির সঙ্গে কোনো যোগাযোগ হয়নি। কিছু কিছু সংবাদ মাধ্যম এও প্রকাশ করেছে যে কুম্বলের কোচিং পদ্ধতি পছন্দ নয় কোহলির। তাদের দুজনের দ্বন্দ্বের কারণেই কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন কুম্বলে।

২০১৬ সালের জুন মাসে কুম্বলেকে ১ বছরের মেয়াদে ভারত দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিসিআই। স্বল্প সময়ের জন্য দায়িত্ব নিয়েও বেশ সফল ছিলেন ভারতের প্রাক্তন এই ক্রিকেটার। তার তত্ত্বাবধানে ভারত দল ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ জিতে। পাশাপাশি আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে ভারত।

চ্যাম্পিয়নস ট্রফির পর পরই ভারতের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা। মাঝে গুঞ্জন ওঠে চুক্তির মেয়াদ বাড়ছে অনিল কুম্বলের। তার আগেই বিসিসিআই নতুন কোচ খুঁজতে শুরু করে। ভারত দলের কোচ হওয়ার জন্য বীরেন্দর শেবাগ এক লাইনের জীবন বৃত্তান্ত পাঠান। এ সময় বিসিসিআইয়ের কর্মকর্তারা জানান নতুন কোচ খোঁজার বিষয়টি কেবলই আনুষ্ঠানিকতা।

চ্যাম্পিয়নস ট্রফি শেষ করে দেশে ফিরলে চুক্তির মেয়াদ হয়তো বাড়ত কুম্বলের। কিন্তু তার আগেই তিনি সরে দাঁড়িয়েছেন নিজের পদ থেকে। ভারতের সম্ভাব্য নতুন কোচ বীরেন্দর শেবাগ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X