বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৫৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, June 11, 2017 3:22 pm
A- A A+ Print

ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

photo-1497172215

রোমাঞ্চে ভরপুর হয়ে উঠেছে চ্যাম্পিয়নস ট্রফির এবারের আসর। বাংলাদেশের সঙ্গে পাল্লা না দিতে পেরে ইতিমধ্যে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো শক্তিধর দল বিদায় নিয়েছে। এদিকে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে নিজেদের অস্তিত্ব বিপন্ন করে ফেলেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। উভয় দল একটি ম্যাচে হেরে যাওয়ায় চ্যাম্পিয়নস ট্রফির এই আসর থেকে বিরাট কোহলি নয়ত এবি ডি ভিলিয়ার্সের দলের বিদায় নিশ্চিত। এই দুটি ক্রিকেট পরাশক্তির একদলের বিদায় মঞ্চস্থ হবে আজ। লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়। টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন বিরাট কোহলি। যার অর্থ হচ্ছে, প্রথমে ব্যাটিং করবে ডি ভিলিয়ার্সের দল। ভারতের স্কোয়াডে একটি পরিবর্তন এসেছে। দলে ফেরান হয়েছে তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। একাদশের বাইরে চলে গেলেন উমেশ যাদব। আর ওয়েইন পারনেলের বদলে ফিলুকায়েকে দলে নিয়েছেন ডি ভিলিয়ার্স। জয় দিয়েই টুর্নামেন্টে যাত্রা শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা ও আসরের  বর্তমান চ্যাম্পিয়ন ভারত। পাকিস্তানকে ১২৪ রানের বড় ব্যবধানে হারিয়েছিল কোহলিরা। অপরদিকেব ‘দূর্বল’ শ্রীলঙ্কাকে ৯৬ রানে হারায় দক্ষিণ আফ্রিকা। এরপরই হেরে যায় দল দুটি। কোহলি-ধোনিদের ৭ উইকেটে হারায় ম্যাথিউসের শ্রীলঙ্কা। আর বৃষ্টি আইনে পাকিস্তানের কাছে ১৯ রানে হারে প্রোটিয়ারা। দুই ম্যাচ শেষে তাই চারটি দলেরই সংগ্রহ দুই পয়েন্ট করে। আজ ভারত ও দক্ষিণ আফ্রিকার লড়াই যে দল জিতবে তারা উঠে যাবে সেমিফাইনালে। ভারতের সম্ভাব্য একাদশ : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, ও জাসপ্রিত বুমরাহ। দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ : হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড মিলার, জেপি ডুমিনি, ক্রিস মরিস, ওয়েইন পারনেল, কাগিসো রাবাদা, মরনে মরকেল ও ইমরান তাহির।

Comments

Comments!

 ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

Sunday, June 11, 2017 3:22 pm
photo-1497172215

রোমাঞ্চে ভরপুর হয়ে উঠেছে চ্যাম্পিয়নস ট্রফির এবারের আসর। বাংলাদেশের সঙ্গে পাল্লা না দিতে পেরে ইতিমধ্যে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো শক্তিধর দল বিদায় নিয়েছে। এদিকে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে নিজেদের অস্তিত্ব বিপন্ন করে ফেলেছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। উভয় দল একটি ম্যাচে হেরে যাওয়ায় চ্যাম্পিয়নস ট্রফির এই আসর থেকে বিরাট কোহলি নয়ত এবি ডি ভিলিয়ার্সের দলের বিদায় নিশ্চিত। এই দুটি ক্রিকেট পরাশক্তির একদলের বিদায় মঞ্চস্থ হবে আজ। লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়।

টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন বিরাট কোহলি। যার অর্থ হচ্ছে, প্রথমে ব্যাটিং করবে ডি ভিলিয়ার্সের দল। ভারতের স্কোয়াডে একটি পরিবর্তন এসেছে। দলে ফেরান হয়েছে তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। একাদশের বাইরে চলে গেলেন উমেশ যাদব। আর ওয়েইন পারনেলের বদলে ফিলুকায়েকে দলে নিয়েছেন ডি ভিলিয়ার্স।

জয় দিয়েই টুর্নামেন্টে যাত্রা শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা ও আসরের  বর্তমান চ্যাম্পিয়ন ভারত। পাকিস্তানকে ১২৪ রানের বড় ব্যবধানে হারিয়েছিল কোহলিরা। অপরদিকেব ‘দূর্বল’ শ্রীলঙ্কাকে ৯৬ রানে হারায় দক্ষিণ আফ্রিকা। এরপরই হেরে যায় দল দুটি। কোহলি-ধোনিদের ৭ উইকেটে হারায় ম্যাথিউসের শ্রীলঙ্কা। আর বৃষ্টি আইনে পাকিস্তানের কাছে ১৯ রানে হারে প্রোটিয়ারা।

দুই ম্যাচ শেষে তাই চারটি দলেরই সংগ্রহ দুই পয়েন্ট করে। আজ ভারত ও দক্ষিণ আফ্রিকার লড়াই যে দল জিতবে তারা উঠে যাবে সেমিফাইনালে।

ভারতের সম্ভাব্য একাদশ : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, রবিচন্দ্রন অশ্বিন, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, ও জাসপ্রিত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ : হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড মিলার, জেপি ডুমিনি, ক্রিস মরিস, ওয়েইন পারনেল, কাগিসো রাবাদা, মরনে মরকেল ও ইমরান তাহির।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X