বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:২৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 30, 2016 11:37 pm
A- A A+ Print

ভারতের হুমকি মোকাবেলায় প্রস্তুত পাকিস্তান: নওয়াজ

154781_1

ইসলামাবাদ: পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেছেন, ভারতের যে কোনো হুমকি মোকাবেলায় পাকিস্তান প্রস্তুত রয়েছে। সীমান্তের নিয়ন্ত্রণ রেখা বরাবর যদি কোনো ধরনের আগ্রাসন ঘটে তাহলে দেশের জনগণ ও ভৌগোলিক অখণ্ডতা রক্ষার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হবে। শুক্রবার পাকিস্তানের কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে তিনি এ কথা বলেন। নওয়াজ শরীফ বলেন, ‘যে কোনো আগ্রাসনের বিরুদ্ধে আমরা আমাদের মাতৃভূমি রক্ষা করব। আমাদের সামরিক বাহিনীর সঙ্গে পুরো জাতি কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়েছে।’ তিনি আরো বলেন, ‘কাশ্মীর হচ্ছে ভারত বিভাগের অসমাপ্ত এজেন্ডা যা থেকে আমরা কখনো দৃষ্টি ফিরিয়ে নিতে পারি না। ভারতের নৃশংসতা কাশ্মীরের জনণের আকাঙ্ক্ষাকে দমন করতে পারবে না।’ ভারত নিয়ন্ত্রিত কাশ্মির পরিস্থিতির অবনতি ও সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটার পর নওয়াজ শরীফ শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে করলেন। বৃহস্পতিবার নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে ঢুকে কথিত ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালিয়েছে ভারত এবং তাতে দুই পাকিস্তানি সেনা নিহত হয়। তবে সার্জিক্যাল স্ট্রাইকের দাবি নাকচ করে পাকিস্তান বলেছে, সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে ভারত। বৈঠকে নওয়াজ শরীফ আরো বলেন, ভারতীয় আগ্রাসন আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি সৃষ্টি করেছে। তবে ভারতীয় আগ্রাসী পরিকল্পনা মোকাবেলায় পাকিস্তানের নেতৃত্ব ঐক্যবদ্ধ রয়েছে। বৃহস্পতিবার সীমান্তে সংঘটিত সামিরক সংঘর্ষে পাকিস্তানি সেনাবাহিনীর ভূমিকার প্রশংসা করেছেন মন্ত্রিসভার সদস্যরা। এছাড়া, কাশ্মিরে ‘ভারতীয় বাহিনীর হাতে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা’ বিবেচনায় নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে পাক মন্ত্রিসভা। সূত্র: জিওটিভি

Comments

Comments!

 ভারতের হুমকি মোকাবেলায় প্রস্তুত পাকিস্তান: নওয়াজAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভারতের হুমকি মোকাবেলায় প্রস্তুত পাকিস্তান: নওয়াজ

Friday, September 30, 2016 11:37 pm
154781_1

ইসলামাবাদ: পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেছেন, ভারতের যে কোনো হুমকি মোকাবেলায় পাকিস্তান প্রস্তুত রয়েছে। সীমান্তের নিয়ন্ত্রণ রেখা বরাবর যদি কোনো ধরনের আগ্রাসন ঘটে তাহলে দেশের জনগণ ও ভৌগোলিক অখণ্ডতা রক্ষার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হবে।

শুক্রবার পাকিস্তানের কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে তিনি এ কথা বলেন।

নওয়াজ শরীফ বলেন, ‘যে কোনো আগ্রাসনের বিরুদ্ধে আমরা আমাদের মাতৃভূমি রক্ষা করব। আমাদের সামরিক বাহিনীর সঙ্গে পুরো জাতি কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়েছে।’

তিনি আরো বলেন, ‘কাশ্মীর হচ্ছে ভারত বিভাগের অসমাপ্ত এজেন্ডা যা থেকে আমরা কখনো দৃষ্টি ফিরিয়ে নিতে পারি না। ভারতের নৃশংসতা কাশ্মীরের জনণের আকাঙ্ক্ষাকে দমন করতে পারবে না।’

ভারত নিয়ন্ত্রিত কাশ্মির পরিস্থিতির অবনতি ও সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটার পর নওয়াজ শরীফ শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে করলেন।

বৃহস্পতিবার নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে ঢুকে কথিত ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালিয়েছে ভারত এবং তাতে দুই পাকিস্তানি সেনা নিহত হয়। তবে সার্জিক্যাল স্ট্রাইকের দাবি নাকচ করে পাকিস্তান বলেছে, সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে ভারত।

বৈঠকে নওয়াজ শরীফ আরো বলেন, ভারতীয় আগ্রাসন আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি সৃষ্টি করেছে। তবে ভারতীয় আগ্রাসী পরিকল্পনা মোকাবেলায় পাকিস্তানের নেতৃত্ব ঐক্যবদ্ধ রয়েছে।

বৃহস্পতিবার সীমান্তে সংঘটিত সামিরক সংঘর্ষে পাকিস্তানি সেনাবাহিনীর ভূমিকার প্রশংসা করেছেন মন্ত্রিসভার সদস্যরা।

এছাড়া, কাশ্মিরে ‘ভারতীয় বাহিনীর হাতে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা’ বিবেচনায় নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে পাক মন্ত্রিসভা।

সূত্র: জিওটিভি

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X