মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:২১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, July 3, 2017 10:26 am
A- A A+ Print

ভারতে গো-রক্ষার নামে মানুষ হত্যা বন্ধ করুন : জামায়াত

232390_11

ভারতে গো-রক্ষার নামে নির্বিচারে মানুষ হত্যা বন্ধ করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়ে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান আজ এক বিবৃতিতে বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষিত উদারতার সাথে বাস্তবতার কোন মিল নেই। এক শ্রেণির উগ্র সাম্প্রদায়িক লোক গো-রক্ষার নামে অজুহাত সৃষ্টি করে নিরীহ নিরপরাধ মুসলমানদের উপর অত্যাচার-নির্যাতন চালিয়ে তাদেরকে নির্মমভাবে হত্যা করছে। বেদনাদায়ক এ দৃশ্য সভ্য দুনিয়া নিরবে পর্যবেক্ষণ করছে। ভারত সরকার কিংবা আন্তর্জাতিক সংস্থাগুলো এ ধরনের উগ্র সাম্প্রদায়িক নির্মম হত্যাকাণ্ড বন্ধের কার্যকর ও দৃশ্যমান কোনো পদক্ষেপ গ্রহণ করছে না। তিনি আরো বলেন, ভারতের মুসলিম সম্প্রদায়সহ সব ধর্মীয় সংখ্যালঘুদের জানমাল এবং ইজ্জতের নিরাপত্তা বিধান করার দায়িত্ব ভারত সরকারের। বিবেকবান বিশ্ব আশা করে জনগণের জানমাল ও ইজ্জত রক্ষার ক্ষেত্রে ভারত সরকার অবহেলা প্রদর্শন না করে তাদের উপর অর্পিত সাংবিধানিক মানবিক দায়িত্ব যথাযথভাবে পালন করবে এবং আমরা আশাবাদী হতে চাই এ ঘৃণিত সাম্প্রদায়িক হামলার শিকার হয়ে আর কাউকে জীবন দিতে হবে না। এ বিষয়ে ভারত সরকার ও শান্তিকামী বিশ্বকে দ্রুত কার্যকর এবং দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি আন্তরিকভাবে আহবান জানান। নেতাকর্মী গ্রেফতারের প্রতিবাদ ঢাকা উত্তর সাংগঠনিক জেলার ধামরাই উত্তর সাংগঠনিক থানা জামায়াতের আমির আবুল হাসেমকে আজ এবং ঢাকা উত্তর সাংগঠনিক জেলার কর্মপরিষদ সদস্য মাওলানা আবদুর রউফকে গত ৩০ জুন গ্রেফতার করার তীব্র প্রতিবাদ জানিয়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ বলেন, পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে তাদের গ্রেফতার করেছে। তারা সম্পূর্ণ নির্দোষ। সরকার জামায়াতে ইসলামীকে নেতৃত্বহীন করার উদ্দেশ্যেই বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে। জুলুম-নির্যাতন চালিয়ে তারা ক্ষমতায় থাকার অপচেষ্টা চালাচ্ছে। এভাবে জুলুম-নির্যাতন চালানোর ফলে সরকারের জনপ্রিয়তা বর্তমানে শূন্যের কোঠায় নেমেছে। সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান। একইসাথে আটককৃত নেতাদের মুক্তি দেয়ার আহবান জানান। বিজ্ঞপ্তি।

Comments

Comments!

 ভারতে গো-রক্ষার নামে মানুষ হত্যা বন্ধ করুন : জামায়াতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভারতে গো-রক্ষার নামে মানুষ হত্যা বন্ধ করুন : জামায়াত

Monday, July 3, 2017 10:26 am
232390_11

ভারতে গো-রক্ষার নামে নির্বিচারে মানুষ হত্যা বন্ধ করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়ে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান আজ এক বিবৃতিতে বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষিত উদারতার সাথে বাস্তবতার কোন মিল নেই। এক শ্রেণির উগ্র সাম্প্রদায়িক লোক গো-রক্ষার নামে অজুহাত সৃষ্টি করে নিরীহ নিরপরাধ মুসলমানদের উপর অত্যাচার-নির্যাতন চালিয়ে তাদেরকে নির্মমভাবে হত্যা করছে। বেদনাদায়ক এ দৃশ্য সভ্য দুনিয়া নিরবে পর্যবেক্ষণ করছে। ভারত সরকার কিংবা আন্তর্জাতিক সংস্থাগুলো এ ধরনের উগ্র সাম্প্রদায়িক নির্মম হত্যাকাণ্ড বন্ধের কার্যকর ও দৃশ্যমান কোনো পদক্ষেপ গ্রহণ করছে না।

তিনি আরো বলেন, ভারতের মুসলিম সম্প্রদায়সহ সব ধর্মীয় সংখ্যালঘুদের জানমাল এবং ইজ্জতের নিরাপত্তা বিধান করার দায়িত্ব ভারত সরকারের। বিবেকবান বিশ্ব আশা করে জনগণের জানমাল ও ইজ্জত রক্ষার ক্ষেত্রে ভারত সরকার অবহেলা প্রদর্শন না করে তাদের উপর অর্পিত সাংবিধানিক মানবিক দায়িত্ব যথাযথভাবে পালন করবে এবং আমরা আশাবাদী হতে চাই এ ঘৃণিত সাম্প্রদায়িক হামলার শিকার হয়ে আর কাউকে জীবন দিতে হবে না। এ বিষয়ে ভারত সরকার ও শান্তিকামী বিশ্বকে দ্রুত কার্যকর এবং দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করার জন্য তিনি আন্তরিকভাবে আহবান জানান।

নেতাকর্মী গ্রেফতারের প্রতিবাদ
ঢাকা উত্তর সাংগঠনিক জেলার ধামরাই উত্তর সাংগঠনিক থানা জামায়াতের আমির আবুল হাসেমকে আজ এবং ঢাকা উত্তর সাংগঠনিক জেলার কর্মপরিষদ সদস্য মাওলানা আবদুর রউফকে গত ৩০ জুন গ্রেফতার করার তীব্র প্রতিবাদ জানিয়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ বলেন, পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে তাদের গ্রেফতার করেছে। তারা সম্পূর্ণ নির্দোষ। সরকার জামায়াতে ইসলামীকে নেতৃত্বহীন করার উদ্দেশ্যেই বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে। জুলুম-নির্যাতন চালিয়ে তারা ক্ষমতায় থাকার অপচেষ্টা চালাচ্ছে। এভাবে জুলুম-নির্যাতন চালানোর ফলে সরকারের জনপ্রিয়তা বর্তমানে শূন্যের কোঠায় নেমেছে। সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান। একইসাথে আটককৃত নেতাদের মুক্তি দেয়ার আহবান জানান। বিজ্ঞপ্তি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X