রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 23, 2016 1:31 pm
A- A A+ Print

ভারতে হামলার লক্ষ্যবস্তু চূড়ান্ত করেছে পাকিস্তান, আক্রান্ত হলেই জবাব

153867_1-1

ইসলামাবাদ: ভারত যদি পাকিস্তানে কোনো ধরনের হামলা করে তাহলে ভারতের কোন কোন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে পাল্টা জবাব দেবে তা নির্ধারণ করেছে পাকিস্তান। কাশ্মীরের উরিতে ১৮ সেনা নিহতের ঘটনায় প্রতিশোধ নিতে ভারত আক্রমণ চালাতে পারে বলে ব্যাপক আলোচনা হচ্ছে। এরমধ্যেই শুক্রবার এক প্রতিবেদনে ভারতে হামলার লক্ষ্যবস্তু নির্ধারণের খবর দিয়েছে পাকিস্তানি দৈনিক দ্য ইন্টারন্যাশনাল নিউজ। পাকিস্তানের প্রতিরক্ষা বাহিনীর সূত্রের বরাত দিয়ে দৈনিকটি জানায়, পাকিস্তানে সার্জিক্যাল আক্রমণ করলে তাৎক্ষণিকভাবে ভারতের কোথায় হামলা করা হবে, তার একটি অপরাশেনাল পরিকল্পনা তৈরি করা হয়েছে। প্রতিরক্ষা সূত্র বলছে, ভারতের যেকোনো সামরিক চ্যালেঞ্জ মোকাবেলার জন্য পাকিস্তান পুরোপুরি প্রস্তুত। ভারতের কোথায় প্রত্যাঘাত করা হবে তা চূড়ান্ত করা হয়েছে এবং অপারেশনাল পরিকল্পনা বাস্তবায়নে বাহিনীগুলোও প্রস্তুত রাখা হয়েছে। একটি প্রতিরক্ষা সূত্রের ভাষ্য, ভারতের কোনো ধরনের আগ্রাসন পাকিস্তান মেনে নেবে না। দেশটির সামরিক সামর্থ এবং সীমান্তে যেকোনো হুমকি মোকাবেলার জন্য সেখানে পর্যাপ্ত সংখ্যক সেনা মোতায়েন করেছে দেশটি। এদিকে পাকিস্তান আশংকা করছে, কাশ্মীরে হামলার ঘটনায় ভারত সরাসরি আক্রমণ না করে স্নায়ুযুদ্ধের ডকট্রিন অনুযায়ী প্রক্সি হামলা চালাতে পারে। এক্ষেত্রে আফগানিস্তানের ভূমি ব্যবহার করে বেলুচিস্তানে সন্ত্রাসী হামলা হতে পারে মর্মে প্রতিবেদন পাওয়ার কথা জানিয়েছে একটি প্রতিরক্ষা সূত্র। পাকিস্তানের ডন জানিয়েছে, ভারতের হামলার আশঙ্কার মধ্যেই পাকিস্তানের উত্তরাঞ্চলে সামরিক মহড়া দিচ্ছে দেশটির বিমান বাহিনী। এজন্য উত্তরাঞ্চলে বেসামরিক বিমান চলাচল স্থগিত রেখে সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া মহাসড়কে বিমান ওঠানামা করার জন্য এম-১ এবং এম-২ মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে। এদিকে বৃহস্পতিবার রাতে পাকিস্তানের আলোচিত সাংবাদিক হামিদ মীর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জানান, রাজধানী ইসলামাবাদে ওই রাতে এফ-১৬ যুদ্ধবিমান উড়েছে। তিনি জানান, যে কোনো হামলা ঠেকাতে পাকিস্তানের প্রতিরক্ষা বাহিনী যে প্রস্তুত রয়েছে, দেশবাসীকে তার ব্যাপারে আশ্বস্ত করতেই ইসলামাবাদের আকাশে বিমান উড়েছে। পাকিস্তান ভিত্তিক দ্য ইন্টারন্যাশনাল নিউজ অবলম্বনে
 

Comments

Comments!

 ভারতে হামলার লক্ষ্যবস্তু চূড়ান্ত করেছে পাকিস্তান, আক্রান্ত হলেই জবাবAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভারতে হামলার লক্ষ্যবস্তু চূড়ান্ত করেছে পাকিস্তান, আক্রান্ত হলেই জবাব

Friday, September 23, 2016 1:31 pm
153867_1-1

ইসলামাবাদ: ভারত যদি পাকিস্তানে কোনো ধরনের হামলা করে তাহলে ভারতের কোন কোন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে পাল্টা জবাব দেবে তা নির্ধারণ করেছে পাকিস্তান।

কাশ্মীরের উরিতে ১৮ সেনা নিহতের ঘটনায় প্রতিশোধ নিতে ভারত আক্রমণ চালাতে পারে বলে ব্যাপক আলোচনা হচ্ছে। এরমধ্যেই শুক্রবার এক প্রতিবেদনে ভারতে হামলার লক্ষ্যবস্তু নির্ধারণের খবর দিয়েছে পাকিস্তানি দৈনিক দ্য ইন্টারন্যাশনাল নিউজ।

পাকিস্তানের প্রতিরক্ষা বাহিনীর সূত্রের বরাত দিয়ে দৈনিকটি জানায়, পাকিস্তানে সার্জিক্যাল আক্রমণ করলে তাৎক্ষণিকভাবে ভারতের কোথায় হামলা করা হবে, তার একটি অপরাশেনাল পরিকল্পনা তৈরি করা হয়েছে।

প্রতিরক্ষা সূত্র বলছে, ভারতের যেকোনো সামরিক চ্যালেঞ্জ মোকাবেলার জন্য পাকিস্তান পুরোপুরি প্রস্তুত। ভারতের কোথায় প্রত্যাঘাত করা হবে তা চূড়ান্ত করা হয়েছে এবং অপারেশনাল পরিকল্পনা বাস্তবায়নে বাহিনীগুলোও প্রস্তুত রাখা হয়েছে।

একটি প্রতিরক্ষা সূত্রের ভাষ্য, ভারতের কোনো ধরনের আগ্রাসন পাকিস্তান মেনে নেবে না। দেশটির সামরিক সামর্থ এবং সীমান্তে যেকোনো হুমকি মোকাবেলার জন্য সেখানে পর্যাপ্ত সংখ্যক সেনা মোতায়েন করেছে দেশটি।

এদিকে পাকিস্তান আশংকা করছে, কাশ্মীরে হামলার ঘটনায় ভারত সরাসরি আক্রমণ না করে স্নায়ুযুদ্ধের ডকট্রিন অনুযায়ী প্রক্সি হামলা চালাতে পারে। এক্ষেত্রে আফগানিস্তানের ভূমি ব্যবহার করে বেলুচিস্তানে সন্ত্রাসী হামলা হতে পারে মর্মে প্রতিবেদন পাওয়ার কথা জানিয়েছে একটি প্রতিরক্ষা সূত্র।

পাকিস্তানের ডন জানিয়েছে, ভারতের হামলার আশঙ্কার মধ্যেই পাকিস্তানের উত্তরাঞ্চলে সামরিক মহড়া দিচ্ছে দেশটির বিমান বাহিনী। এজন্য উত্তরাঞ্চলে বেসামরিক বিমান চলাচল স্থগিত রেখে সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে।

এছাড়া মহাসড়কে বিমান ওঠানামা করার জন্য এম-১ এবং এম-২ মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার রাতে পাকিস্তানের আলোচিত সাংবাদিক হামিদ মীর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জানান, রাজধানী ইসলামাবাদে ওই রাতে এফ-১৬ যুদ্ধবিমান উড়েছে।

তিনি জানান, যে কোনো হামলা ঠেকাতে পাকিস্তানের প্রতিরক্ষা বাহিনী যে প্রস্তুত রয়েছে, দেশবাসীকে তার ব্যাপারে আশ্বস্ত করতেই ইসলামাবাদের আকাশে বিমান উড়েছে।

পাকিস্তান ভিত্তিক দ্য ইন্টারন্যাশনাল নিউজ অবলম্বনে

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X