রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, July 31, 2016 10:29 pm
A- A A+ Print

ভারতে ৫ ‘জঙ্গি’র বিষয়ে কথা হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

148680_1

ঢাকা: পাঁচ ‘জঙ্গির’ ভারতে অবস্থানের সন্দেহের কথা জানিয়ে তাদের ফেরাতে আলোচনার খবর সংবাদ মাধ্যমে এলেও তা নাকচ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ভারত থেকে ফিরে রবিববার তিনি সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, এনিয়ে সুনির্দিষ্ট কোনো আলোচনা ভারতের কর্মকর্তাদের সঙ্গে তার হয়নি। গুলশান ও শোলাকিয়ায় হামলায় ঘরছাড়া তরুণ-যুবকদের জড়িত থাকার তথ্য প্রকাশের পর নিখোঁজ কয়েকজনের যে তালিকা আইনশৃঙ্খলা বাহিনী দিয়েছিল, তার পাঁচজন ভারতে পালিয়ে আছেন বলে বাংলাদেশি গোয়েন্দাদের সন্দেহের কথা টাইমস অব ইন্ডিয়া জানিয়েছিল। শুক্রবার সংবাদপত্রটিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, সন্দেহভাজন ওই জঙ্গিদের ফেরত আনার বিষয়ে নয়া দিল্লিতে বৈঠকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে আলোচনা করেন আসাদুজ্জামান কামাল। টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত খবরের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের বলেন, এই প্রসঙ্গ নিয়ে আলাপ হয়নি। আমাদের মূল সমস্যা যেখানে ছিল, সেগুলো নিয়ে আলাপ হয়েছে। টাইমস অব ইন্ডিয়া বলছে, ওই পাঁচজনের একটি তালিকা ভারতের কর্মকর্তাদের দেওয়া হয়। এদের মধ্যে সিলেটের তামিম আহমেদ চৌধুরী একজন কানাডিয়ান বাংলাদেশি, ব্রাহ্মণবাড়িয়ার সাইফুল্লাহ ওজাকি জাপানি বাংলাদেশি। দেশ দুটি থেকে তারা নিখোঁজ। লক্ষ্মীপুরের এ টি এম তাজউদ্দিন অস্ট্রেলিয়া থেকে নিখোঁজ। চাঁপাইনবাবগঞ্জের মেরিন ইঞ্জিনিয়ার নজিবুল্লাহ আনসারী মালয়েশিয়া থেকে নিখোঁজ। ঢাকার বাসিন্দা নিখোঁজ জুন্নুন শিকদার নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের প্রধান মুফতি জসীমউদ্দীন রাহমানীর সঙ্গে সন্ত্রাস দমন আইনের মামলার আসামি। তালিকার বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পলাতক জঙ্গি বলেন বা অপরাধী বলেন, এটা (তালিকা) আমরা সব সময় দিয়ে থাকি এবং তারাও (ভারত) দিয়ে থাকে। বহিঃসমর্পণ চুক্তির আওতায় ফেরত পেতে একটি তালিকা দেওয়া হয়েছে বলে জানিয়ে তিনি বলেন, আমরা যাদের নাম দিয়েছি, ভারত সেগুলোর ব্যবস্থা করবে এবং খুব শিগগিরই আমাদের কাছে হস্তান্তর করবে। তিন দিনের এই সফরে নানা বৈঠকে সন্ত্রাস দমনসহ সব বিষয়ে ভারতের সহায়তার আশ্বাস মিলেছে বলে জানান আসাদুজ্জামান কামাল। ভারত বারবার আমাদের বলছে, তারা সব সময় আমাদের পাশে থাকবে। যে কোনো সমস্যায়, সে কোনো সময়। সুদিন-দুর্দিন সব সময় ভারত সরকার আমাদের পাশে থাকবে।

Comments

Comments!

 ভারতে ৫ ‘জঙ্গি’র বিষয়ে কথা হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভারতে ৫ ‘জঙ্গি’র বিষয়ে কথা হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

Sunday, July 31, 2016 10:29 pm
148680_1

ঢাকা: পাঁচ ‘জঙ্গির’ ভারতে অবস্থানের সন্দেহের কথা জানিয়ে তাদের ফেরাতে আলোচনার খবর সংবাদ মাধ্যমে এলেও তা নাকচ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ভারত থেকে ফিরে রবিববার তিনি সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, এনিয়ে সুনির্দিষ্ট কোনো আলোচনা ভারতের কর্মকর্তাদের সঙ্গে তার হয়নি।

গুলশান ও শোলাকিয়ায় হামলায় ঘরছাড়া তরুণ-যুবকদের জড়িত থাকার তথ্য প্রকাশের পর নিখোঁজ কয়েকজনের যে তালিকা আইনশৃঙ্খলা বাহিনী দিয়েছিল, তার পাঁচজন ভারতে পালিয়ে আছেন বলে বাংলাদেশি গোয়েন্দাদের সন্দেহের কথা টাইমস অব ইন্ডিয়া জানিয়েছিল।

শুক্রবার সংবাদপত্রটিতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, সন্দেহভাজন ওই জঙ্গিদের ফেরত আনার বিষয়ে নয়া দিল্লিতে বৈঠকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে আলোচনা করেন আসাদুজ্জামান কামাল।

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত খবরের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের বলেন, এই প্রসঙ্গ নিয়ে আলাপ হয়নি।

আমাদের মূল সমস্যা যেখানে ছিল, সেগুলো নিয়ে আলাপ হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া বলছে, ওই পাঁচজনের একটি তালিকা ভারতের কর্মকর্তাদের দেওয়া হয়।
এদের মধ্যে সিলেটের তামিম আহমেদ চৌধুরী একজন কানাডিয়ান বাংলাদেশি, ব্রাহ্মণবাড়িয়ার সাইফুল্লাহ ওজাকি জাপানি বাংলাদেশি। দেশ দুটি থেকে তারা নিখোঁজ। লক্ষ্মীপুরের এ টি এম তাজউদ্দিন অস্ট্রেলিয়া থেকে নিখোঁজ। চাঁপাইনবাবগঞ্জের মেরিন ইঞ্জিনিয়ার নজিবুল্লাহ আনসারী মালয়েশিয়া থেকে নিখোঁজ।

ঢাকার বাসিন্দা নিখোঁজ জুন্নুন শিকদার নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের প্রধান মুফতি জসীমউদ্দীন রাহমানীর সঙ্গে সন্ত্রাস দমন আইনের মামলার আসামি।

তালিকার বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পলাতক জঙ্গি বলেন বা অপরাধী বলেন, এটা (তালিকা) আমরা সব সময় দিয়ে থাকি এবং তারাও (ভারত) দিয়ে থাকে।
বহিঃসমর্পণ চুক্তির আওতায় ফেরত পেতে একটি তালিকা দেওয়া হয়েছে বলে জানিয়ে তিনি বলেন, আমরা যাদের নাম দিয়েছি, ভারত সেগুলোর ব্যবস্থা করবে এবং খুব শিগগিরই আমাদের কাছে হস্তান্তর করবে।

তিন দিনের এই সফরে নানা বৈঠকে সন্ত্রাস দমনসহ সব বিষয়ে ভারতের সহায়তার আশ্বাস মিলেছে বলে জানান আসাদুজ্জামান কামাল।
ভারত বারবার আমাদের বলছে, তারা সব সময় আমাদের পাশে থাকবে। যে কোনো সমস্যায়, সে কোনো সময়। সুদিন-দুর্দিন সব সময় ভারত সরকার আমাদের পাশে থাকবে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X