রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:১০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, May 26, 2017 4:38 pm
A- A A+ Print

ভাস্কর্য সরানোর প্রতিবাদ ঘিরে যা হলো

18

সুপ্রিম কোর্ট চত্বর থেকে গতকাল বৃহস্পতিবার রাতে সরানো হয়েছে ন্যায়বিচারের প্রতীক হিসেবে স্থাপিত একটি ভাস্কর্য। রাত সাড়ে ১২টা থেকে ভোররাত চারটা পর্যন্ত চলে ভাস্কর্য অপসারণের কাজ। এ নিয়ে গতকাল রাতেই বিক্ষোভ করেন অনেকে। এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার প্রতিবাদ জানাতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়েন বিক্ষোভকারীরা। কাঁদানে গ্যাসের শেল ও জল কামান নিক্ষেপ করে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এই প্রতিবাদ নিয়ে যা হলো তা তুলে ধরা হলো ছবিতে.... ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামসুপ্রিম কোর্ট চত্বর থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ শুরু করেন বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতা-কর্মীসহ সাধারণ মানুষ। . ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামএই বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, উদীচী, অনলাইন অ্যাকটিভিস্ট, ছাত্র ঐক্য ফোরামসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। . ছবি: আশরাফুল আলমছবি: আশরাফুল আলমরাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে সুপ্রিম কোর্ট অভিমুখে যান বিক্ষোভকারীরা। . ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামরাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের দিকে যাওয়ার পথে দুপুর ১২টার দিকে মাজার গেটের কাছে পুলিশের বাধার মুখে পড়েন বিক্ষোভকারীরা। . ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামবিক্ষোভকারীদের লক্ষ্য করে পুলিশ জল কামান ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। . ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামবিক্ষোভকারীদের প্রতি পুলিশের অ্যাকশন। এ ব্যাপারে পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার মারুফ হোসেনের ভাষ্য, হাইকোর্টের সামনে কেউ বিক্ষোভ করতে পারেন না। নিরাপত্তার স্বার্থে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করা হয়েছে। . ছবি: আশরাফুল আলমছবি: আশরাফুল আলমবিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ জল কামান ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে বলে জানান পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার মারুফ হোসেন। . ছবি: আশরাফুল আলমছবি: আশরাফুল আলম কাঁদানে গ্যাসের শেলে চারপাশে ধোঁয়া। . ছবি: আশরাফুল আলমছবি: আশরাফুল আলমপুলিশ ঘটনাস্থল থেকে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ চারজনকে আটক করে। . ছবি: আবদুস সালামছবি: আবদুস সালাম ভাস্কর্য সরানোর পর শুক্রবার সকালের সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ। . ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামসুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরিয়ে অ্যানাক্স ভবনের সামনে ঢেকে রাখা হয়েছে।

Comments

Comments!

 ভাস্কর্য সরানোর প্রতিবাদ ঘিরে যা হলোAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভাস্কর্য সরানোর প্রতিবাদ ঘিরে যা হলো

Friday, May 26, 2017 4:38 pm
18

সুপ্রিম কোর্ট চত্বর থেকে গতকাল বৃহস্পতিবার রাতে সরানো হয়েছে ন্যায়বিচারের প্রতীক হিসেবে স্থাপিত একটি ভাস্কর্য। রাত সাড়ে ১২টা থেকে ভোররাত চারটা পর্যন্ত চলে ভাস্কর্য অপসারণের কাজ। এ নিয়ে গতকাল রাতেই বিক্ষোভ করেন অনেকে। এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার প্রতিবাদ জানাতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়েন বিক্ষোভকারীরা। কাঁদানে গ্যাসের শেল ও জল কামান নিক্ষেপ করে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এই প্রতিবাদ নিয়ে যা হলো তা তুলে ধরা হলো ছবিতে….

ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামসুপ্রিম কোর্ট চত্বর থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ শুরু করেন বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতা-কর্মীসহ সাধারণ মানুষ।

.

ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামএই বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, উদীচী, অনলাইন অ্যাকটিভিস্ট, ছাত্র ঐক্য ফোরামসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

.

ছবি: আশরাফুল আলমছবি: আশরাফুল আলমরাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে সুপ্রিম কোর্ট অভিমুখে যান বিক্ষোভকারীরা।

.

ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামরাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে সুপ্রিম কোর্টের দিকে যাওয়ার পথে দুপুর ১২টার দিকে মাজার গেটের কাছে পুলিশের বাধার মুখে পড়েন বিক্ষোভকারীরা।

.

ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামবিক্ষোভকারীদের লক্ষ্য করে পুলিশ জল কামান ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে।

.

ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামবিক্ষোভকারীদের প্রতি পুলিশের অ্যাকশন। এ ব্যাপারে পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার মারুফ হোসেনের ভাষ্য, হাইকোর্টের সামনে কেউ বিক্ষোভ করতে পারেন না। নিরাপত্তার স্বার্থে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করা হয়েছে।

.

ছবি: আশরাফুল আলমছবি: আশরাফুল আলমবিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ জল কামান ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে বলে জানান পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার মারুফ হোসেন।

.

ছবি: আশরাফুল আলমছবি: আশরাফুল আলম কাঁদানে গ্যাসের শেলে চারপাশে ধোঁয়া।

.

ছবি: আশরাফুল আলমছবি: আশরাফুল আলমপুলিশ ঘটনাস্থল থেকে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ চারজনকে আটক করে।

.

ছবি: আবদুস সালামছবি: আবদুস সালাম ভাস্কর্য সরানোর পর শুক্রবার সকালের সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ।

.

ছবি: আবদুস সালামছবি: আবদুস সালামসুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরিয়ে অ্যানাক্স ভবনের সামনে ঢেকে রাখা হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X