মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, May 26, 2017 4:22 pm
A- A A+ Print

ভাস্কর্য সরানোয় সরকারের কোনো কৃতিত্ব নেই: মওদুদ

14

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, প্রধান বিচারপতি সিনিয়র আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে ভাস্কর্য সরানোর সিদ্ধান্ত নিয়েছেন। তাদের সিদ্ধান্তেই ভাস্কর্যটি সরানো হয়েছে। এখানে সরকারের কোনো কৃতিত্ব নেই। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর মুক্তির দাবিতে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসনের কার্যালেয় তাল্লাশি করে সরকার নতুন করে ফ্যসিবাদীর পরিচয় দিয়েছে উল্লেখ করে মওদুদ আহমেদ বলেছেন, আওয়ামী লীগ এখন বেপরোয়া হয়ে উঠেছে। তারা প্রতিহিংসার রাজনীতি করে। যে কারণে তারা (আওয়ামী লীগ) নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল ক্যান্তিকে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়েছে। আওয়ামী লীগ উগ্রবাদী রাজনৈতিক দল। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলনের বিকল্প নেই। বিএনপিকে সভা-সমাবেশ করতে অনুমতি দিচ্ছে না সরকার। এটা তাদের দুর্বলতার পরিচয় বলেও মন্তব্য করেন তিনি। নির্বাচন কমিশনের রোডম্যাপ সম্পর্কে মওদুদ বলেন, নির্বাচন কমিশন একটি সরকারের তল্পীবাহক। তারা ২০১৪ সালের মত পুনরায় একক নির্বাচন করতে চায়। সরকার নির্বাচন কমিশন, দুর্নীতি দমন কমিশনসহ সব কমিশন নিয়ন্ত্রণ করছে। বরকত উল্লাহ বুলু মুক্তি পরিষদের উপদেষ্টা আকবর হোসেন ভূইয়া নান্টুর সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুন নবী সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ। প্রতিবাদ সমাবেশটির আয়োজন করে বরকত উল্লাহ বুলু মুক্তি পরিষদ।
 

Comments

Comments!

 ভাস্কর্য সরানোয় সরকারের কোনো কৃতিত্ব নেই: মওদুদAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভাস্কর্য সরানোয় সরকারের কোনো কৃতিত্ব নেই: মওদুদ

Friday, May 26, 2017 4:22 pm
14

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, প্রধান বিচারপতি সিনিয়র আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে ভাস্কর্য সরানোর সিদ্ধান্ত নিয়েছেন। তাদের সিদ্ধান্তেই ভাস্কর্যটি সরানো হয়েছে। এখানে সরকারের কোনো কৃতিত্ব নেই।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর মুক্তির দাবিতে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনের কার্যালেয় তাল্লাশি করে সরকার নতুন করে ফ্যসিবাদীর পরিচয় দিয়েছে উল্লেখ করে মওদুদ আহমেদ বলেছেন, আওয়ামী লীগ এখন বেপরোয়া হয়ে উঠেছে। তারা প্রতিহিংসার রাজনীতি করে। যে কারণে তারা (আওয়ামী লীগ) নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল ক্যান্তিকে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়েছে। আওয়ামী লীগ উগ্রবাদী রাজনৈতিক দল। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলনের বিকল্প নেই।

বিএনপিকে সভা-সমাবেশ করতে অনুমতি দিচ্ছে না সরকার। এটা তাদের দুর্বলতার পরিচয় বলেও মন্তব্য করেন তিনি।

নির্বাচন কমিশনের রোডম্যাপ সম্পর্কে মওদুদ বলেন, নির্বাচন কমিশন একটি সরকারের তল্পীবাহক। তারা ২০১৪ সালের মত পুনরায় একক নির্বাচন করতে চায়। সরকার নির্বাচন কমিশন, দুর্নীতি দমন কমিশনসহ সব কমিশন নিয়ন্ত্রণ করছে।

বরকত উল্লাহ বুলু মুক্তি পরিষদের উপদেষ্টা আকবর হোসেন ভূইয়া নান্টুর সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুন নবী সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ।

প্রতিবাদ সমাবেশটির আয়োজন করে বরকত উল্লাহ বুলু মুক্তি পরিষদ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X