শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:১৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, June 28, 2017 12:51 pm
A- A A+ Print

ভেনিজুয়েলায় সুপ্রিম কোর্টে হেলিকপ্টার হামলা

6

ভেনিজুয়েলার সুপ্রিম কোর্ট ভবনে হেলিকপ্টার থেকে গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে। প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো জানিয়েছেন,  এক গোয়েন্দা সদস্য পুলিশের একটি হেলিকপ্টার ছিনিয়ে নেয় । পরে সে এটি নিয়ে রাজধানী কারাকাসের ওপর চক্কর দেয়। এক পর্যায়ে সে সুপ্রিম কোর্ট ভবনের ওপর দুটি গ্রেনেড ছুড়ে মারে। তবে সৌভাগ্যবশত গ্রেনেড দুটি বিস্ফোরিত হয়নি। হামলাকারী হেলিকপ্টার নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের ওপর দিয়েও চক্কর দিয়েছে বলে জানিয়েছেন মাদুরো। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি হেলিকপ্টার চালাচ্ছে এবং তার হাতে থাকা একটি ব্যানারে লেখা রয়েছে, ‘স্বাধীনতা। অনুচ্ছেদ ৩৫০।’ এর মাধ্যমে ভেনিজুয়েলার সংবিধানের ৩৫০ নম্বর অনুচ্ছেদের দিকে ইঙ্গিত দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে কোনো শাসক গণতন্ত্রের বিপক্ষে গেলে কিংবা মানবাধিকার লঙ্ঘন করলে নাগরিকরা আন্দোলন করতে পারবেন। হামলাকারী তার নাম জানিয়েছেন অস্কার পেরেজে। ইনস্টাগ্রামে তিনি মুখোশপরা চার সশস্ত্র ব্যক্তিকে নিয়ে একটি ছবি পোস্ট করেছেন। একই সঙ্গে তিনি ভেনিজুয়েলার ‘সন্ত্রাসী সরকারকে’ উৎখাতে জনগণের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। স্থানীয় গণমাধ্যমগুলো প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে, তারা সুপ্রিম কোর্ট ভবনের নিরাপত্তা রক্ষী ও হেলিকপ্টারের সঙ্গে গুলি বিনিময়ের শব্দ শুনতে পেয়েছেন। প্রেসিডেন্ট মাদুরো এই হামলাকে ‘সন্ত্রাসী কার্যক্রম’ হিসেবে আখ্যা দিয়েছেন। তিনি তার সমর্থকদের উদ্দেশে বলেছেন, তার যাই কিছু হোক না কেন তারা যেন নতুন ধারার বিপ্লব শুরু করে। একইসঙ্গে তিনি জানিয়েছেন, হামলাকারীকে গ্রেপ্তার করতে কাজ করছে স্পেশাল ফোর্সের সদস্যরা।

Comments

Comments!

 ভেনিজুয়েলায় সুপ্রিম কোর্টে হেলিকপ্টার হামলাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভেনিজুয়েলায় সুপ্রিম কোর্টে হেলিকপ্টার হামলা

Wednesday, June 28, 2017 12:51 pm
6

ভেনিজুয়েলার সুপ্রিম কোর্ট ভবনে হেলিকপ্টার থেকে গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো জানিয়েছেন,  এক গোয়েন্দা সদস্য পুলিশের একটি হেলিকপ্টার ছিনিয়ে নেয় । পরে সে এটি নিয়ে রাজধানী কারাকাসের ওপর চক্কর দেয়। এক পর্যায়ে সে সুপ্রিম কোর্ট ভবনের ওপর দুটি গ্রেনেড ছুড়ে মারে। তবে সৌভাগ্যবশত গ্রেনেড দুটি বিস্ফোরিত হয়নি। হামলাকারী হেলিকপ্টার নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের ওপর দিয়েও চক্কর দিয়েছে বলে জানিয়েছেন মাদুরো।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি হেলিকপ্টার চালাচ্ছে এবং তার হাতে থাকা একটি ব্যানারে লেখা রয়েছে, ‘স্বাধীনতা। অনুচ্ছেদ ৩৫০।’

এর মাধ্যমে ভেনিজুয়েলার সংবিধানের ৩৫০ নম্বর অনুচ্ছেদের দিকে ইঙ্গিত দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে কোনো শাসক গণতন্ত্রের বিপক্ষে গেলে কিংবা মানবাধিকার লঙ্ঘন করলে নাগরিকরা আন্দোলন করতে পারবেন।

হামলাকারী তার নাম জানিয়েছেন অস্কার পেরেজে। ইনস্টাগ্রামে তিনি মুখোশপরা চার সশস্ত্র ব্যক্তিকে নিয়ে একটি ছবি পোস্ট করেছেন। একই সঙ্গে তিনি ভেনিজুয়েলার ‘সন্ত্রাসী সরকারকে’ উৎখাতে জনগণের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

স্থানীয় গণমাধ্যমগুলো প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে, তারা সুপ্রিম কোর্ট ভবনের নিরাপত্তা রক্ষী ও হেলিকপ্টারের সঙ্গে গুলি বিনিময়ের শব্দ শুনতে পেয়েছেন।

প্রেসিডেন্ট মাদুরো এই হামলাকে ‘সন্ত্রাসী কার্যক্রম’ হিসেবে আখ্যা দিয়েছেন। তিনি তার সমর্থকদের উদ্দেশে বলেছেন, তার যাই কিছু হোক না কেন তারা যেন নতুন ধারার বিপ্লব শুরু করে। একইসঙ্গে তিনি জানিয়েছেন, হামলাকারীকে গ্রেপ্তার করতে কাজ করছে স্পেশাল ফোর্সের সদস্যরা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X