রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 31, 2016 8:39 pm
A- A A+ Print

ভোটগ্রহণ শান্তিপূর্ণ হয়েছে : সিইসি

rakib1477922178

ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। সোমবার বিকেলে নির্বাচন কমিশনে (ইসি) তিনি এ দাবি করেন। গত মার্চ-জুনে হওয়া ছয় ধাপের ইউপি নির্বাচনে অনিয়মের কারণে স্থগিত কেন্দ্রসহ শূন্য পদে উপ-নির্বাচন এবং সমান সংখ্যক ভোট পাওয়া প্রার্থীদের মধ্যে পুনঃভোট ছাড়াও বিলুপ্ত ছিটমহলের এসব ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হয় সোমবার সিইসি বলেন, আজ বিলুপ্ত ছিটমহলের ২২টিসহ ৩৯৯টি ইউনিয়ন পরিষদে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হয়েছে। আদালতের নির্দেশ থাকায় ১৫টি ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়েছে। ভোটকেন্দ্রের সংখ্যা ছিল ১ হাজার ৩৫৪টি। এ ছাড়া কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার পাকুন্দিয়া পৌরসভায় পৌর নির্বাচন হয়েছে। এখানে কেন্দ্র ছিল নয়টি। সিইসি জানান, আজকের নির্বাচনে ১৭০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হয়েছে। এর মধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ১৩ জন চেয়ারম্যান প্রার্থী। সাধারণ নির্বাচন হয়েছে ৮২টি ইউপিতে। পুনঃভোটগ্রহণ হয়েছে ১৮৯টি ইউপিতে। প্রার্থীরা সমান সংখ্যক ভোট পাওয়ায় ৬২টি ইউপিতে পুনরায় নির্বাচন হয়েছে। উপনির্বাচন হয়েছে ৬৬টি ইউনিয়নে। নির্বাচন কমিশন থেকে নির্বাচন সার্বক্ষণিক মনিটরিং করা হয়েছে। এ ছাড়াও বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত খবরও মনিটরিং করা হয়েছে। মনিটরিংসহ বিভিন্ন মাধ্যম থেকে পাওয়া রিপোর্টের ভিত্তিতে বিভিন্ন অভিযোগের বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে এবং মাঠপর্যায়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। পরিস্থিতি প্রিজাইডিং অফিসারের নিয়ন্ত্রণের বাইরে যাওয়ায় দুটি ভোটকেন্দ্র বন্ধ করা হয়েছে।

Comments

Comments!

 ভোটগ্রহণ শান্তিপূর্ণ হয়েছে : সিইসিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভোটগ্রহণ শান্তিপূর্ণ হয়েছে : সিইসি

Monday, October 31, 2016 8:39 pm
rakib1477922178

ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

সোমবার বিকেলে নির্বাচন কমিশনে (ইসি) তিনি এ দাবি করেন।

গত মার্চ-জুনে হওয়া ছয় ধাপের ইউপি নির্বাচনে অনিয়মের কারণে স্থগিত কেন্দ্রসহ শূন্য পদে উপ-নির্বাচন এবং সমান সংখ্যক ভোট পাওয়া প্রার্থীদের মধ্যে পুনঃভোট ছাড়াও বিলুপ্ত ছিটমহলের এসব ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হয় সোমবার

সিইসি বলেন, আজ বিলুপ্ত ছিটমহলের ২২টিসহ ৩৯৯টি ইউনিয়ন পরিষদে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হয়েছে। আদালতের নির্দেশ থাকায় ১৫টি ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়েছে। ভোটকেন্দ্রের সংখ্যা ছিল ১ হাজার ৩৫৪টি। এ ছাড়া কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার পাকুন্দিয়া পৌরসভায় পৌর নির্বাচন হয়েছে। এখানে কেন্দ্র ছিল নয়টি।

সিইসি জানান, আজকের নির্বাচনে ১৭০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হয়েছে। এর মধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ১৩ জন চেয়ারম্যান প্রার্থী। সাধারণ নির্বাচন হয়েছে ৮২টি ইউপিতে। পুনঃভোটগ্রহণ হয়েছে ১৮৯টি ইউপিতে। প্রার্থীরা সমান সংখ্যক ভোট পাওয়ায় ৬২টি ইউপিতে পুনরায় নির্বাচন হয়েছে। উপনির্বাচন হয়েছে ৬৬টি ইউনিয়নে।

নির্বাচন কমিশন থেকে নির্বাচন সার্বক্ষণিক মনিটরিং করা হয়েছে। এ ছাড়াও বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত খবরও মনিটরিং করা হয়েছে। মনিটরিংসহ বিভিন্ন মাধ্যম থেকে পাওয়া রিপোর্টের ভিত্তিতে বিভিন্ন অভিযোগের বিষয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে এবং মাঠপর্যায়ে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। পরিস্থিতি প্রিজাইডিং অফিসারের নিয়ন্ত্রণের বাইরে যাওয়ায় দুটি ভোটকেন্দ্র বন্ধ করা হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X